ঢাকা, রবিবার, ১২ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৬ মে ২০১৯
bangla news

ঢাকা-গুয়াংজু রুটে প্রতিদিন ফ্লাইট ইউএস-বাংলার

এভিয়াট্যুর ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১১-২২ ১:১৫:৩৪ পিএম
...

...

ঢাকা: আগামী ৬ ডিসেম্বর থেকে সপ্তাহে প্রতিদিন ঢাকা থেকে গুয়াংজু রুটে ফ্লাইট পরিচালনার সিদ্ধান্ত নিয়েছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। গত ২৬ এপ্রিল থেকে ঢাকা-গুয়াংজু রুটে ফ্লাইট শুরু করার পর যাত্রীদের মধ্যে অভাবনীয় সাড়া ফেলায় সংস্থাটি এমন সিদ্ধান্ত নিয়েছে।

বর্তমানে ৮টি বিজনেস ক্লাসসহ মোট ১৬৪ আসন বিশিষ্ট বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দিয়ে সপ্তাহে চারটি ফ্লাইট ঢাকা-গুয়াংজু রুটে পরিচালনা করছে ইউএস-বাংলা। ঢাকা থেকে গুয়াংজু রুটে ন্যূনতম ওয়ানওয়ের ভাড়া ১৯,৯৯৯ টাকা এবং রিটার্ন ভাড়া ২৯,৯৯৯ টাকা। সব ভাড়ায় ট্যাক্স ও সারচার্জ অন্তর্ভুক্ত। 

ঢাকা থেকে মঙ্গল, বৃহস্পতি, শনি ও রোববার রাত ১০টা ১০ মিনিটে গুয়াংজুর উদ্দেশে ইউএস-বাংলার প্লেন ছেড়ে যায়। গুয়াংজু পৌঁছায় স্থানীয় সময় রাত ৩.৫০ মিনিটে। আবার গুয়াংজু থেকে বুধ, শুক্র, রবি ও সোমবার ভোর ৫টায় ঢাকার উদ্দেশে ছেড়ে আসে এবং ঢাকায় পৌঁছায় সকাল ৭.৩০ মিনিটে।

ইউএস-বাংলা এয়ারলাইন্স ঢাকা-গুয়াংজু রুটে ভ্রমণকারীদের জন্য দিচ্ছে ২ রাত ৩ দিনের আকর্ষণীয় ভ্রমণ প্যাকেজ। প্যাকেজ মূল্য নির্ধারণ করা হয়েছে প্রতিজনের জন্য সর্বসাকুল্যে ৩৬,৯৯০ টাকা। প্যাকেজের মধ্যে অন্তর্ভুক্ত রয়েছে ঢাকা-গুয়াংজু-ঢাকা এয়ার টিকিট, ৩ তারকা বিশিষ্ট হোটেলে আবাসন ব্যবস্থা, সকালের নাস্তা। বিনাসুদে ৬ মাসের কিস্তির সুবিধাও রয়েছে।

বর্তমানে গুয়াংজু ছাড়াও আন্তর্জাতিক রুট সিঙ্গাপুর, কুয়ালালামপুর, ব্যাংকক, দোহা, মাস্কাট ও কলকাতায় ফ্লাইট পরিচালনা করছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। এছাড়া বাংলাদেশের অভ্যন্তরীণ সব রুটেই ফ্লাইট পরিচালনা করছে ইউএস-বাংলা। সপ্তাহে প্রায় ৩৩০টির অধিক অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক রুটে ফ্লাইট পরিচালনা করে থাকে কোম্পানিটি। 

১৭ জুলাই ২০১৪ সালে যাত্রা শুরু করার পর চার বছরের কিছু অধিক সময়ে প্রায় ৫১ হাজার ফ্লাইট পরিচালনা করেছে ইউএস-বাংলা, যা বাংলাদেশে প্লেন চলাচলের ইতিহাসে একটি রেকর্ড। 

বর্তমানে ইউএস-বাংলা এয়ারলাইন্সের বিমান বহরে চারটি বোয়িং ৭৩৭-৮০০ ও তিনটি ড্যাশ৮-কিউ৪০০ সহ মোট সাতটি এয়ারক্রাফট রয়েছে। খুব শিগগিরই আরো দুটি বোয়িং ৭৩৭-৮০০ বহরে যুক্ত হচ্ছে। ২০১৯ সালের মধ্যে চেন্নাই, কলম্বো, মালেসহ আরো বেশ কয়েকটি রুটে ফ্লাইট শুরু করার পরিকল্পনা রয়েছে ইউএস-বাংলার।

বাংলাদেশ সময়: ১৩১০ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১৮
এমজেএফ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পর্যটন বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2018-11-22 13:15:34