[x]
[x]
ঢাকা, সোমবার, ৫ অগ্রহায়ণ ১৪২৫, ১৯ নভেম্বর ২০১৮
bangla news

সব রুটের ভাড়ায় ১৫ শতাংশ ছাড় ইউএস-বাংলায়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১০-২৫ ২:৪৮:৫৭ পিএম
চট্টগ্রাম ট্রাভেল মার্টে ইউএস-বাংলা

চট্টগ্রাম ট্রাভেল মার্টে ইউএস-বাংলা

ঢাকা: বেসরকারি এয়ারলাইন্স ইউএস-বাংলা অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক  সব রুটের ভাড়ায় ১৫ শতাংশ মূল্যছাড় ঘোষণা করেছে। এছাড়া জনপ্রিয় পর্যটন গন্তব্যে আকর্ষণীয় প্যাকেজ নিয়ে এসেছে সংস্থাটি।

বৃহস্পতিবার (২৫ অক্টোবর) চট্টগ্রামে হোটেল পেনিনসুলায় শুরু হওয়া তিন দিনব্যাপী চট্টগ্রাম ট্রাভেল মার্টে এ ছাড় ঘোষণা করা হয়। ২৭ অক্টোবর পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলা সবার জন্য উন্মুক্ত থাকবে।  

সারাদেশের পর্যটন বিকাশে ইউএস-বাংলা এয়ারলাইন্স প্রতিষ্ঠালগ্ন থেকে বাংলাদেশ মনিটর, বাংলাদেশ ট্যুরিজম বোর্ড, বাংলাদেশ পর্যটন করপোরেশন ও সর্বোপরি সিভিল এভিয়েশন অ্যান্ড ট্যুরিজম মন্ত্রণালয়ের সহযোগী প্রতিষ্ঠান হিসেবে কাজ করে যাচ্ছে।  

ইউএস-বাংলা এয়ারলাইন্স ১৭ জুলাই ২০১৪ সালে যাত্রা শুরু করার পর থেকে বাংলাদেশের অভ্যন্তরীণ রুটে যাত্রীবৃদ্ধির হার ক্রমাগত বেড়েই চলেছে। বর্তমানে অভ্যন্তরীণ রুটে মোট যাত্রীর উল্লেখযোগ্য অংশ বহন করছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। ইউএস-বাংলা ৯৮.৭ শতাংশ অন-টাইম ফ্লাইট পরিচালনার রেকর্ড নিয়ে সব অভ্যন্তরীণ রুটের পাশাপাশি আন্তর্জাতিক রুটেও ফ্লাইট পরিচালনা করছে। 

প্রতিষ্ঠার চার বছরের অধিক সময়ে প্রায় পঞ্চাশ হাজার ফ্লাইট পরিচালনা করেছে ইউএস-বাংলা, যা বাংলাদেশের এভিয়েশন শিল্পে একটি রেকর্ড। বর্তমানে ইউএস-বাংলার বহরে চারটি বোয়িং ৭৩৭-৮০০ ও তিনটি ড্যাশ৮-কিউ৪০০ সহ মোট সাতটি এয়ারক্রাফট রয়েছে। চলতি বছরের মধ্যে আরো দু’টি বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট বহরে যুক্ত করার পরিকল্পনা রয়েছে।

ইউএস-বাংলা চট্টগ্রাম থেকে কলকাতা, মাস্কাট, দোহা ও ঢাকায় ফ্লাইট পরিচালনা করছে। আর ঢাকা থেকে কলকাতা, দোহা, মাস্কাট, সিঙ্গাপুর, কুয়ালালামপুর, ব্যাংকক, গুয়াংজু রুটেও ফ্লাইট পরিচালনা করছে।

চট্টগ্রামের ট্যুর অপারেটরদের জন্য ইউএস-বাংলা এয়ারলাইন্সের আন্তর্জাতিক রুটের হলিডে প্যাকেজ বিক্রির উপর স্পেশাল অফার দিচ্ছে। মেলা থেকে ইউএস-বাংলার বিদ্যমান সব ধরনের অফারসহ যেকোনো রুটের টিকিট কেনার সুযোগ।  

অনটাইম ফ্লাইট অপারেশন ও ইন-ফ্লাইট সার্ভিসের জন্য ইউএস-বাংলা এয়ারলাইন্স প্যাসিফিক এশিয়া ট্রাভেল অ্যাসোসিয়েশন (পাটা) ২০১৬ সালের বেস্ট এয়ারলাইন্সের স্বীকৃতি অর্জন করতে সক্ষম হয়েছে। এছাড়া ২০১৪ থেকে ২০১৬ সালে বাংলাদেশে বিমান পরিবহন খাতে সেরা সার্ভিসের কারণে পরপর তিন বছর বেস্ট ডমেস্টিক এয়ারলাইন্স পুরস্কারে ভূষিত হয়েছে ইউএস-বাংলা। 

বাংলাদেশ সময়: ১৪৪৫ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০১৮
টিএম/এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache