[x]
[x]
ঢাকা, শনিবার, ৩ অগ্রহায়ণ ১৪২৫, ১৭ নভেম্বর ২০১৮
bangla news

সৈয়দপুর বিমান বন্দরকে রিজিওনাল হাব হিসেবে গড়ে তোলা হবে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১০-১০ ৮:০৯:২৬ পিএম
সংবাদ সম্মেলনে বিমানমন্ত্রী একেএম শাহজাহান কামাল

সংবাদ সম্মেলনে বিমানমন্ত্রী একেএম শাহজাহান কামাল

নীলফামারী: বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী একেএম শাহজাহান কামাল বলেছেন, সৈয়দপুর বিমান বন্দরকে শিগগিরই রিজিওনাল হাব হিসেবে গড়ে তোলা হবে। এজন্য বিদেশি পরামর্শক (কনসালটেন্ট) নিয়োগ করা হয়েছে। ইতোমধ্যে ৩২ কোটি টাকা ব্যয়ে নতুন টার্মিনাল ভবন এবং আরো ২২ কোটি টাকা ব্যয়ে আরো দুইটি এয়ারক্রাফট (উড়োজাহাজ) পার্কিংয়ের জন্য অ্যাপ্রোন তৈরির কাজ শুরু হয়েছে। 

বুধবার (১০ অক্টোবর) সন্ধ্যায় বিমানমন্ত্রী বিমানবন্দর এলাকায় কাজের অগ্রগতি পরিদর্শন করেন। পরে মন্ত্রী সৈয়দপুর বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। 

বিমানমন্ত্রী বলেন, সৈয়দপুর বিমানবন্দর সম্প্রসারণের জন্য ৯১২ একর জমি অধিগ্রহণের কাজ প্রক্রিয়াধীন রয়েছে। ইতোমধ্যেই প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য জেলা প্রশাসককে চিঠি দেওয়া হয়েছে। বর্তমানে সৈয়দপুর বিমানবন্দরে ৬ হাজার ৮০০ ফিট রানওয়ে রয়েছে। এতে সম্প্রসারণ করে ১২ হাজার করা হচ্ছে। এতে করে সুপরিসর বিমান সহজেই উড্ডয়ন অবতরণ করতে পারবে।

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সৈয়দপুর বিমানবন্দরে উন্নয়ন কাজ দেখতে এসেছি। ভবিষ্যতে প্রতিটি জেলায় একটি করে বিমানবন্দর হবে।

এসময় মন্ত্রীর সঙ্গে ছিলেন সংস্কৃতিক মন্ত্রী আসাদুজ্জামান নুর ও বিরোধী দলীয় হুইপ শওকত চৌধুরী ও সাংসদ আশিকুর রহমান।

সংবাদ সম্মেলনে মন্ত্রীকে সহযোগিতা করেন সিভিল অ্যাভিয়েশন কর্তৃপক্ষের ভারপ্রাপ্ত চেয়ারম্যান এয়ার কমোডর মোস্তাফিজুর রহমান, প্রধান প্রকৌশলী সুধেন্দ্র বিকাশ গোস্বামী, সৈয়দপুর বিমানবন্দর ব্যবস্থাপক শাহীন আহমেদ।

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, অক্টোবর ১০, ২০১৮
এনটি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পর্যটন বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
db