ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

পর্যটন

কক্সবাজার থেকে টেকনাফ পর্যন্ত সৈকত হবে পর্যটকবান্ধব

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০১৮
কক্সবাজার থেকে টেকনাফ পর্যন্ত সৈকত হবে পর্যটকবান্ধব ট্যুরিজম ফেয়ারে বক্তব্য রাখছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী একেএম শাহজাহান কামাল/ছবি: বাদল

ঢাকা: কক্সবাজার থেকে টেকনাফ পর্যন্ত সৈকতকে পর্যটকবান্ধব করার উদ্যোগ নিয়েছে সরকার। এজন্য আবাসনসহ অবকাঠামো উন্নয়ন করা হবে। কক্সবাজার বিমানবন্দরে নামবে আন্তর্জাতিক ফ্লাইট।

শুক্রবার (২৮ সেপ্টেম্বর) ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি, বসুন্ধরায় ৭ম এশিয়ান ট্যুরিজম ফেয়ারের উদ্বোধনী অনুষ্ঠানে মন্ত্রী একথা বলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী একেএম শাহজাহান কামাল।  

বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে বাংলাদেশ পর্যটন করপোরেশন ও বাংলাদেশ পর্যটন বোর্ডের সহযোগিতায় পর্যটন বিচিত্রা এ ফেয়ারের আয়োজন করেছে।

মেলা চলবে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত।  

পর্যটনমন্ত্রী বলেন, বিশ্বের সবচেয়ে দীর্ঘ সমুদ্রসৈকত আমাদের রয়েছে। এই মহান সম্পদকে কাজে লাগাতে হবে। কক্সবাজার বিমানবন্দরকে আন্তর্জাতিক বিমানবন্দর ঘোষণা করা হয়েছে। সারা বিশ্ব থেকে বড় বড় প্লেন সেখানে নামবে।  

‘প্রধানমন্ত্রী প্রতিটি জেলায় বিমানবন্দর নির্মাণের ইচ্ছা প্রকাশ করেছেন। আমাদের তো জমি কম। যানজট থেকে বাঁচতে আকাশপথই আমাদের জন্য ভালো। ’

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ পর্যটন করপোরেশনের চেয়ারম্যান আখতারুজ্জামান খান কবির, বাংলাদেশ পর্যটন বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন, ঢাকায় ফিলিপিন্স রাষ্ট্রদূত ভিভিনসিও টি বান্ডিলো ও ইন্দোনেশিয়ার রাষ্ট্রদূত রিনা পি. সওইমারনো।  

এবার মেলায় বাংলাদেশ, ভারত, নেপাল, চীন, ইন্দোনেশিয়া, ফিলিপাইন, সিঙ্গাপুরের পর্যটন সংস্থা ১২০টি স্টলে অংশ নিচ্ছে। আসন্ন পর্যটন মৌসুমে দেশ-বিদেশে বেড়ানোর বিভিন্ন আকর্ষণীয় অফার, হোটেল, রিসোর্টে প্যাকেজ বুকিংসহ বিশেষ ছাড়ের অফার দিচ্ছে বিভিন্ন প্রতিষ্ঠান। মেলায় হোটেল, মোটেল, রিসোর্ট, ট্যুর অপারেটর, ট্রাভেল শপ, থিমপার্ক, পরিবহনসহ পর্যটনের সঙ্গে সম্পর্কিত বিভিন্ন প্রতিষ্ঠান অংশ নিয়েছে।  

মেলায় বাংলাদেশ পর্যটন করপোরেশন ও বাংলাদেশ মালয়েশিয়া চেম্বার অব কমার্সের আয়োজনে পর্যটন বিষয়ক সেমিনার ও শিশুদের জন্য 'নদীমাতৃক বাংলাদেশ' শীর্ষক চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

বিজনেস টু বিজনেস মিটিংয়ের পাশাপাশি মেলার প্রথম ও দ্বিতীয় দিন বিকেলে বিভিন্ন দেশের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।  

বাংলাদেশ সময়: ১৪৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০১৮
এজেড/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad