ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

পর্যটন

পর্যটনকেন্দ্র কুয়াকাটায় বিশ্ব পর্যটন দিবস পালিত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০১৮
পর্যটনকেন্দ্র কুয়াকাটায় বিশ্ব পর্যটন দিবস পালিত বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে র‌্যালি

পটুয়াখালী: ‘পর্যটন শিল্পের বিকাশে তথ্য প্রযুক্তি’ এই স্লোগানে বর্ণাঢ্য র‌্যালি, আলোচনা সভা ও সমুদ্র সৈকত পরিষ্কারকরণ কর্মসূচির মধ্য দিয়ে পটুয়াখালীর পর্যটন কেন্দ্র কুয়াকাটায় পালিত হয়েছে বিশ্ব পর্যটন দিবস।

বৃহস্পতিবার (২৭ সেপ্টেম্বর) বাংলাদেশ পর্যটন করপোরেশন, কুয়াকাটা টুরিস্ট পুলিশ, কুয়াকাটা আবাসিক হোটেল-মোটেল মালিক সমিতি ও কুয়াকাটা হোটেল- মোটেল ওনার্স অ্যাসোসিয়েশন যৌথভাবে এ কর্মসূচির আয়োজন করে।

দিবসটি উপলক্ষে সকালে পর্যটন হলিডে হোমসের সামনে থেকে একটি র‌্যালি বের করা হয়।

যা পৌর শহরের বিভিন্ন সড়ক প্রদিক্ষণ শেষে সৈকত এলাকায় গিয়ে শেষ হয়। সেখানে ‘আমাদের সৈকত, আমাদের সম্পদ’ এই স্লোগানে র‌্যালিতে অংশগ্রহণকারীসহ পর্যটকরা সৈকতে ছড়িয়ে-ছিটিয়ে থাকা ময়লা পরিষ্কারকরণে অংশ নেন।

পরে পর্যটন হলিডে হোমসে  দিবসটি উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।  

সভায় উপস্থিত ছিলেন টুরিস্ট পুলিশ, বরিশাল জোনের পুলিশ সুপার রেজাউল করিম, কুয়াকাটা পৌর মেয়র আ. বারেক মোল্লা, কলাপাড়া উপজেলা সহকারী  কমিশনার (ভূমি) এএসএম আবু সুফিয়ান, কুয়াকাটা পর্যটন হলিডে হোমসের ব্যবস্থাপক সুভাষ চন্দ্র নন্দী, কুয়াকাটা আবাসিক হোটেল মোটেল মালিক সমিতি, কুয়াকাটা হোটেল-মোটেল ওনার্স অ্যাসোসিয়েশনসহ পর্যটন সংশ্লিস্ট ব্যবসায়ী ও বিভিন্ন শ্রেণি পেশার মানুষ।

বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০১৮
এমএস/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।