[x]
[x]
ঢাকা, বৃহস্পতিবার, ৩ কার্তিক ১৪২৫, ১৮ অক্টোবর ২০১৮
bangla news

আকাশবীণার দরজার অংশ ভাঙার ঘটনায় তদন্ত কমিটি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৯-১২ ৪:২০:১৭ পিএম
বোয়িং ৭৮৭ ড্রিমলাইনার ‘আকাশবীণা’

বোয়িং ৭৮৭ ড্রিমলাইনার ‘আকাশবীণা’

ঢাকা: বিমান বাংলাদেশে যুক্ত হওয়া নতুন উড়োজাহাজ আকাশবীণার এক্সিট দরজা ভাঙার ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে জানিয়েছে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়।
 

মন্ত্রণালয়ের সচিব মো. মহিবুল হক বুধবার (১২ সেপ্টেম্বর) সচিবালয়ে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন।
 
সচিব বলেন, দরজা ভাঙার ঘটনায় বিমান বাংলাদেশ থেকে এ তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আমি যতটুকু শুনেছি মোস্তাফিজুর রহমান নামের একজন ভুল বাটনে চাপ দেওয়ায় এ ঘটনা ঘটেছে।
 
‘আমি যেটা শুনেছি এটা নাকি একবার ওপেন হলে দ্বিতীয়বার ব্যবহার করা যায় না, এটা ইমার্জেন্সি এক্সিট, নরমাল না’।
 
আর বিমানমন্ত্রী এ কে এম শাহজাহান কামাল সাংবাদিকদের বলেন, তদন্ত প্রতিবেদন পাওয়ার পর বিস্তারিত জানা যাবে।
 
মঙ্গলবার (১১ সেপ্টেম্বর) শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে ঢাকা থেকে সিঙ্গাপুরগামী ফ্লাইটটির বিশেষ ওই দরজার একটি অংশ ভেঙে যায়। ভুল বাটনে চাপ দেওয়ার কারণে ওই অংশটি ভেঙে পড়ে বলে জানান কর্মকর্তারা।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বহরে প্রথমবারের মতো যুক্ত হয় বোয়িং ৭৮৭ ড্রিমলাইনার। প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্লেনটির নাম দেন ‘আকাশবীণা’। গত বুধবার (৫ সেপ্টেম্বর) দুপুরে এই প্লেনের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। 

আমেরিকার বোয়িং কোম্পানির তৈরি ৭৮৭-৮ ড্রিমলাইনারটি যুক্তরাষ্ট্রের সিয়াটল পেনফিল্ড থেকে যাত্রাবিরতি ছাড়াই টানা সাড়ে ১৪ ঘণ্টা উড়ে গত ১৯ আগস্ট বিকেলে ঢাকায় এসে পৌঁছায়। ‘আকাশবীণা’য় রয়েছে ২৭১টি আসন, যার মধ্যে ২৪টি বিজনেস ও ২৪৭টি ইকোনমি ক্লাস। এর রুট নির্ধারণ হয়েছে মালয়েশিয়া ও সিঙ্গাপুর।
 
বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০১৮
এমআইএইচ/জেডএস

ক্লিক করুন, আরো পড়ুন :   আকাশবীণা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache