[x]
[x]
ঢাকা, শনিবার, ৫ কার্তিক ১৪২৫, ২০ অক্টোবর ২০১৮
bangla news

নভোএয়ারের অ্যাপ-ওয়েব চেক ইন সেবা চালু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৯-১০ ২:৩৭:৪৪ পিএম
সংবাদ সম্মেলনে নভোএয়ারের কর্মকর্তারা-ছবি-ডি এইচ বাদল

সংবাদ সম্মেলনে নভোএয়ারের কর্মকর্তারা-ছবি-ডি এইচ বাদল

ঢাকা: আকাশপথে যাত্রীদের টিকিট প্রাপ্তি ও ভ্রমণকে আরও সহজ করতে মোবাইল অ্যাপ্লিকেশন ও ওয়েব চেক ইন সেবা চালু করেছে দেশের অন্যতম বেসরকারি বিমান সংস্থা নভোএয়ার। 

সোমবার (১০ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর কুর্মিটোলা গলফ ক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এ সেবার আনুষ্ঠানিক উদ্বোধন করেন নভোএয়ারের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মফিজুর রহমান।

মফিজুর রহমান বলেন, মোবাইল অ্যাপের মাধ্যমে যাত্রীরা তাদের টিকিট বুকিং ও ক্রয়, ফ্লাইট সম্পর্কিত তথ্য ও ফ্রিকোয়েন্ট ফ্লাইয়ার প্রোগ্রাম সম্পর্কিত তথ্য নিতে পারবেন। স্মার্টফোন ব্যবহারকারীরা অ্যাপ স্টোর ও প্লে-স্টোরে নভোএয়ার লিখে সার্চ দিয়ে এই অ্যাপটি ডাউনলোড করতে পারবেন।

তিনি বলেন, অ্যাপের মাধ্যমে যাত্রীরা ঘরে বসেই নভোএয়ারের ওয়েবসাইটে গিয়ে তাদের পছন্দমতো আসন নির্বাচন করে চেক ইন কার্যক্রম শেষ করতে পারবেন। যাত্রীরা বিমানবন্দরে গিয়ে শুধু বোর্ডিং কার্ড সংগ্রহ করলেই প্লেনে ভ্রমণ করতে পারবেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, বর্তমানে নভোএয়ার প্রতিদিন চট্টগ্রামে ছয়টি, সৈয়দপুরে চারটি, কক্সবাজারে চারটি, যশোরে চারটি এবং সিলেটে একটি করে ফ্লাইট পরিচালনা করছে। এছাড়া রাজশাহী রুটে সপ্তাহে ১০টি ও বরিশালে চারটি করে ফ্লাইট পরিচালনা করা হচ্ছে। অন্যদিকে আন্তর্জাতিক রুটের কলকাতায় প্রতিদিন একটি করে ফ্লাইট পরিচালনা করা হচ্ছে। 

সব ধরনের তথ্যের জন্য ১৩৬০৩ নম্বরে যোগাযোগ অথবা www.flynovoair.com এ ওয়েবসাইটে ভিজিট করার কথা বলা হয়েছে।

নভোএয়ারের সেফটি বিভাগের পরিচালক ক্যাপ্টেন আশফাক বলেন, নভোএয়ারের পরিচালিত প্রতিটি ফ্লাইট নিরাপত্তার মধ্য দিয়ে চলাচল করে। দুর্যোগপূর্ণ আবহাওয়ার মধ্যে আমাদের কোনো ফ্লাইট পরিচালনা করা হয় না। আমরা যাত্রীদের যথাযথ নিরাপত্তা নিশ্চিত করার সর্বোচ্চ চেষ্টা করি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন নভোএয়ারের পরিচালক হাসিবুর রশিদসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ১৪৩৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০১৮
ইএআর/আরআর

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache