bangla news

বিমানের বহরে যুক্ত হচ্ছে ৩টি ড্যাশ-৮

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৮-০১ ২:৫৮:২৮ এএম
বিমানের এমডি মোসাদ্দেক হোসেন ও কানাডিয়ান কমার্শিয়াল কর্পোরেশনের অ্যাক্টিং প্রেসিডেন্ট কার্ল মার্কুইয়িটি ক্রয় চুক্তিতে স্বাক্ষর করেন। ছবি: বাংলানিউজ

বিমানের এমডি মোসাদ্দেক হোসেন ও কানাডিয়ান কমার্শিয়াল কর্পোরেশনের অ্যাক্টিং প্রেসিডেন্ট কার্ল মার্কুইয়িটি ক্রয় চুক্তিতে স্বাক্ষর করেন। ছবি: বাংলানিউজ

কানাডার ‘বোম্বার্ডিয়ার ইঙ্ক’-এর তৈরি তিনটি ড্যাশ-৮ কিউ৪০০এনজি (Dash-8 Q400NG) প্লেন ক্রয়ের চুক্তি স্বাক্ষর করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

বুধবার (১ আগস্ট) সকাল সাড়ে ১১টায় বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এ চুক্তি স্বাক্ষরিত হয়। 

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিমান ও পর্যটন মন্ত্রী একেএম শাহজাহান কামাল, মন্ত্রণালয়ের সচিব মুহিবুল হক ও কানাডিয়ান হাই কমিশনার বিনোদ প্রিফনতেন।

অনুষ্ঠানে বিমানের এমডি মোসাদ্দেক হোসেন ও কানাডিয়ান কমার্শিয়াল কর্পোরেশনের অ্যাক্টিং প্রেসিডেন্ট কার্ল মার্কুইয়িটি ক্রয় চুক্তিতে স্বাক্ষর করেন। 

জানা যায়, ২০২০ সালের জুনের মধ্য প্লেন তিনটি বিমানের বহরে যোগ হবে। জি টু জি চুক্তির মাধ্যমে প্লেনগুলো সরবরাহ করবে কানাডা সরকার। আভ্যন্তরীণ রুটসহ ইয়াঙ্গুন, কলকাতার মতো রুটে এগুলো চলবে। প্রতিটি প্লেনের ভিত্তি মূল্য ধরা হয়েছে ৩৩ দশমিক ৪ মিলিয়ন ডলার।

উল্লেখ্য, ২০১৫ সালে এই ক্রয় প্রক্রিয়া শুরু হয়।

বাংলাদেশ সময়: ১২৪০ ঘণ্টা, আগস্ট ০১, ২০১৮
আরএম/এনএইচটি

ক্লিক করুন, আরো পড়ুন :   বিমান বাংলাদেশ এয়ারলাইন্স
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পর্যটন বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
db 2018-08-01 02:58:28