[x]
[x]
ঢাকা, বৃহস্পতিবার, ৫ আশ্বিন ১৪২৫, ২০ সেপ্টেম্বর ২০১৮
bangla news

এবার সিভিল এভিয়েশনে গেলো দুদক

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৭-২২ ৯:৫০:১৮ এএম
বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের কার্যালয় পরিদর্শনে দুর্নীতি দমন কমিশন টিম

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের কার্যালয় পরিদর্শনে দুর্নীতি দমন কমিশন টিম

ঢাকা: কাজের ধরন আর পরিধি সম্পর্কে ধারণা নিতে এই প্রথম বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) কার্যালয় পরিদর্শন করলো দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বেবিচকের প্রাতিষ্ঠানিক কার্যক্রম সম্পর্কে অবহিত হতেই দুদকের উপ-পরিচালক হেলালউদ্দিন শরীফের নেতৃত্বে তিন সদস্যের দুদক টিম রোববার (২২ জুলাই) বেবিচকের প্রধান কার্যালয় পরিদর্শন করে।

এর আগে চলতি বছরের ২২ ফেব্রুয়ারি দুদক কল সেন্টারের হটলাইনে (১০৬) পাওয়া অভিযোগের ভিত্তিতে প্রতিষ্ঠানটির বিভিন্ন অনিয়ম খতিয়ে দেখতে দুদকের আরেকটি টিম বেবিচকের সদর দফতর পরিদর্শন করে। সে সময় বিব্রতকর পরিস্থিতি কাটিয়ে উঠতে পরামর্শ ও দিক নির্দেশনা দিয়েছিলো দুদক।

তারই আলোকে নেওয়া ব্যবস্থা সম্পর্কে জানতে চাইলে রোববার অভিযানকারী দলকে জানানো হয়, সংস্থার কেনাকাটা শতভাগ ই-টেন্ডারিংয়ের মাধ্যমে সম্পন্ন হচ্ছে। এছাড়া উড়োজাহাজ উড্ডয়ন সংক্রান্ত বিভিন্ন তথ্য সাউন্ড সিস্টেমের মাধ্যমে নিয়মিতভাবে যাত্রীদের অবহিত করা হচ্ছে। তবে ভিআইপি যাত্রীদের জন্য ডিজিটাল ডিসপ্লের মাধ্যমে ফ্লাইট আসা-যাওয়ার তথ্য প্রদর্শন করা হচ্ছে।

অভিযানকারী দল সরেজমিন পরিদর্শনে দেখতে পায়, প্রতিষ্ঠানটির ১৯৮৫ সাল থেকে আজ পর্যন্ত তিন হাজার ৫৬৭টি অডিট আপত্তির মধ্যে দুই হাজার ৩৬১ আপত্তি নিষ্পত্তি হয়েছে। এক হাজার ২১০টি আপত্তি এখনো অনিষ্পন্ন অবস্থায় আছে। এ বিষয়ে দুদক টিম অসন্তোষ প্রকাশ করে।

বেবিচকে দুদকের অভিযান পরিচালনা প্রসঙ্গে এনফোর্সমেন্ট অভিযানের সমন্বয়কারী দুদকের মহাপরিচালক (প্রশাসন) মোহাম্মাদ মুনীর চৌধুরী জানান,  দুদক সরকারি প্রতিষ্ঠানগুলোর গভর্নেন্সের মানোন্নয়নে নিয়মিত অভিযান ও পরিদর্শন তৎপরতা চালাচ্ছে। প্রতিষ্ঠানগুলো সুশাসনে সমৃদ্ধ হোক এটিই দুদকের প্রত্যাশা।

বাংলাদেশ সময়: ১৯৪৭ ঘণ্টা, জুলাই ২২,২০১৮
আরএম/জেডএস

ক্লিক করুন, আরো পড়ুন :   দুদক
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa