ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

পর্যটন

দক্ষিণ এশিয়ার দেশগুলোকে নিয়ে অভিন্ন পর্যটন প্ল্যাটফর্ম

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৯ ঘণ্টা, জুলাই ৬, ২০১৮
দক্ষিণ এশিয়ার দেশগুলোকে নিয়ে অভিন্ন পর্যটন প্ল্যাটফর্ম বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী একেএম শাহজাহান কামাল

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী একেএম শাহজাহান কামাল বলেছেন, দক্ষিণ এশিয়ার দেশগুলোর ইতিহাস, ঐতিহ্য, সংস্কৃতি ও  সৌন্দর্যকে পর্যটন সম্ভাবনায় পরিণত করতে একটি অভিন্ন প্ল্যাটফর্ম তৈরি করা হবে এবং দক্ষিণ এশীয় আঞ্চলিক সহযোগিতা সংস্থাকে (সার্ক) কাজে লাগিয়ে এ অঞ্চলকে একটি ট্যুরিস্ট হাব হিসেবে গড়ে তোলা হবে।

তিনি বলেছেন, ভারত ও বাংলাদেশের নাগরিকদের সহজে ও স্বাচ্ছন্দ্যে ভ্রমণ নিশ্চিত করতে সহজে ভিসা প্রাপ্তি, ট্রেন ও বাসে যাত্রী সেবা বৃদ্ধি, বিমানের ফ্লাইট বাড়ানোর পাশাপাশি দ্রুত নৌ চলাচলের পদক্ষেপ নেওয়া হবে। বিশে^র বৃহত্তম ম্যানগ্রোভ বন সুন্দরবনকে প্রমোট করতে ‘ওয়ান সুন্দরবন’ প্রোগ্রাম বাস্তবায়ন করা হবে।

 

শুক্রবার (০৬ জুলাই) সকালে কলকাতার নেতাজি ইনডোর স্টেডিয়ামে তিন দিনব্যাপী কলকাতা ট্রাভেল অ্যান্ড ট্যুরিজম ফেয়ার (টিটিএফ) এর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ কথা বলেন।  

ভারতের অন্যতম বৃহৎ এ মেলার এবার ৩০তম আয়োজন। এতে ১৩টি দেশ এবং ভারতের বিভিন্ন রাজ্যের ৪৩০ প্রতিষ্ঠান অংশ নিয়েছে। বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের ব্যবস্থাপনায়, বাংলাদেশ পর্যটন কর্পোরেশেনসহ ১৫টি ট্যুর অপারেটর সংগঠন মেলায় অংশ নিয়েছে।  

উদ্বোধন অনুষ্ঠানে বিহারের পর্যটনমন্ত্রী প্রমোদ কুমার, থাইল্যান্ড দূতাবাসের ভেনাস আসওয়াপুম, বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা নিখিল রঞ্জন রায় প্রমুখ বক্তব্য রাখেন।  

পরে মন্ত্রী মেলায় বাংলাদেশ প্যাভিলিয়নের উদ্বোধন করেন। এ সময় কলকাতা উপ-দূতাবাসের ডেপুটি হাই-কমিশনারসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯০৭ ঘণ্টা, জুলাই ০৬, ২০১৭
পিআর/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।