bangla news

গুয়াংজুতে বৃহস্পতিবার উড়বে ইউএস-বাংলার ফ্লাইট

এভিয়াট্যুর ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৪-২৫ ১১:৩২:৩৯ এএম
ইউএস-বাংলার একটি বোয়িং প্লেন

ইউএস-বাংলার একটি বোয়িং প্লেন

ঢাকা: এশিয়ার অন্যতম গন্তব্য চীনের বাণিজ্যিক শহর গুয়াংজুতে ফ্লাইট পরিচালনা শুরু করতে যাচ্ছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। প্রাথমিকভাবে সপ্তাহে তিন দিন ঢাকা থেকে গুয়াংজু রুটে ফ্লাইট পরিচালিত হবে। 

স্বাধীনতার পর বিভিন্ন সময় সরকারি-বেসরকারি বিভিন্ন এয়ারলাইন্স চীনের বিভিন্ন শহরে ফ্লাইট পরিচালনার জন্য আবেদন করে। কিন্তু সিভিল এভিয়েশন অথরিটি অব চায়না (সিএএসি) একমাত্র ইউএস-বাংলা এয়ারলাইন্সকে চীনের গুয়াংজু রুটে ফ্লাইট পরিচালনার অনুমতি দিয়েছে।

ঢাকা-গুয়াংজু রুটে ওয়ানওয়ের জন্য সর্বনিম্ন ভাড়া ৩০ হাজার ৪০৮ টাকা এবং রিটার্ন ভাড়া ৩৯ হাজার ৪৪২ টাকা নির্ধারণ করা হয়েছে। ভাড়ায় সব ধরনের ট্যাক্স ও সারচার্জ অন্তর্ভুক্ত।

প্রাথমিকভাবে শনি, মঙ্গল, বৃহস্পতিবার ঢাকা থেকে রাত ১০টা ১০ মিনিটে গুয়াংজুর উদ্দেশ্যে ছেড়ে যাবে এবং গুয়াংজুর স্থানীয় সময় ভোর ৩টা ৫০ মিনিটে পৌঁছাবে। এছাড়া গুয়াংজু থেকে রবি, বুধ ও শুক্রবার স্থানীয় সময় ভোর ৫টায় ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসবে এবং সকাল ৭টা ৩০ মিনিটে ঢাকায় পৌঁছাবে।

ঢাকা-গুয়াংজু- ঢাকা রুটে ১৬৪ আসনের বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দিয়ে ফ্লাইট পরিচালিত হবে। বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফটে ৮টি বিজনেস ক্লাস, ১৫৬টি ইকোনমি ক্লাসের আসন ব্যবস্থা রয়েছে। স্বল্প সময়ের মধ্যে দাম্মাম, জেদ্দা, রিয়াদ, আবুধাবি রুটে ফ্লাইট পরিচালনা শুরুর পরিকল্পনা করছে ইউএস-বাংলা। 

বাংলাদেশ সময়: ২১২৮ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০১৮
এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পর্যটন বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2018-04-25 11:32:39