[x]
[x]
ঢাকা, বুধবার, ১১ আশ্বিন ১৪২৫, ২৬ সেপ্টেম্বর ২০১৮
bangla news

সৌদি আরবে ডানা মেলেছে রিজেন্ট এয়ারওয়েজ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০২-২২ ৩:৩৯:১৯ পিএম
বৃহস্পতিবার সন্ধ্যায় উত্তরায় রিজেন্ট এয়ারওয়েজের সদর দপ্তরে ঢাকা-দাম্মাম-ঢাকা রুটের আনুষ্ঠানিক উদ্বোধন করেন সৌদি রাষ্ট্রদূত আবদল্লাহ এইচ এম আল-মুতাইরি

বৃহস্পতিবার সন্ধ্যায় উত্তরায় রিজেন্ট এয়ারওয়েজের সদর দপ্তরে ঢাকা-দাম্মাম-ঢাকা রুটের আনুষ্ঠানিক উদ্বোধন করেন সৌদি রাষ্ট্রদূত আবদল্লাহ এইচ এম আল-মুতাইরি

সৌদি আরবের আকাশে ডানা মেলেছে দেশের শীর্ষস্থানীয় বেসরকারি বিমানসংস্থা রিজেন্ট এয়ারওয়েজ।

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) রাতে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ১৫০ জন যাত্রী নিয়ে উদ্বোধনী ফ্লাইটটি সৌদি আরবের তৃতীয় বৃহত্তম বাণিজ্যিক শহর দাম্মামের পথে রওনা হয়। এটি রিজেন্টের ৮ম আন্তর্জাতিক এবং মধ্যপ্রাচ্যে ৩য় গন্তব্য।

এর আগে সন্ধ্যায় উত্তরায় রিজেন্ট এয়ারওয়েজের সদর দপ্তরে ঢাকা-দাম্মাম-ঢাকা রুটের আনুষ্ঠানিক উদ্বোধন করেন বাংলাদেশে নিযুক্ত সৌদি আরবের রাষ্ট্রদূত আবদল্লাহ এইচ এম আল-মুতাইরি।

সৌদি দূতাবাসের মিডিয়া, অর্থনীতি ও সংস্কৃতি বিভাগের প্রধান সাদ বিন আওয়াদ আল খাতানী, প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) লে. জেনারেল (অব:) এম. ফজলে আকবর পিএইচডি, এনডিসি, পিএসসি, ব্যবস্থাপনা পরিচালক মাসরুফ হাবিব, প্রধান বাণিজ্যিক কর্মকর্তা (সিসিও) হানিফ জাকারিয়া এবং প্রধান কর্পোরেট অ্যাফেয়ার্স (সিসিএ) আকতার ইউ আহমেদ, এভিয়েশন বিশেষজ্ঞ আশিষ রায় চৌধুরী এসময় উপস্থিত ছিলেন।

রিজেন্টের সুনাম ও সফলতা কামনা করে সৌদি রাষ্ট্রদূত আবদল্লাহ এইচ এম আল-মুতাইরি বলেন, ফ্লাইট পরিচালনার মাধ্যমে উভয় দেশের মধ্যে যাতায়াত সুবিধা বাড়ার পশাপাশি  দ্বিপক্ষীয় সম্পর্ক আরো জোরদার হবে।

তিনি বলেন, সৌদি-বাংলাদেশ সম্পর্ক অত্যন্ত গভীর, যা ধর্মীয় সাংস্কৃতিক ও মানবিক বন্ধনের দৃঢ় ভিত্তির উপর প্রতিষ্ঠিত। প্রবাসী বাংলাদেশিরা সৌদি জনগণের জীবনযাত্রার মান উন্নয়ন এবং সামাজিক ও অর্থনৈতিক উন্নয়নে সার্বিক সহায়তা করে যাচ্ছে। অন্যদিকে সৌদি আরব বাংলাদেশের উন্নয়ন অগ্রযাত্রার বড় অংশীদার বা বন্ধু।

রিজেন্ট এয়ারওয়েজের সিইও ফজলে আকবর বাংলাদেশের সবচেয়ে বড় শ্রমবাজার দেশ সৌদি আরবে যাত্রা শুরুকে বড় অর্জন বলে উল্লেখ করেন।

এ-প্রসঙ্গে তিনি বলেন, পুরো মধ্যপ্রচ্যের আকাশ ছোঁয়ার লক্ষ্য নিয়ে এগুচ্ছে রিজেন্ট। ২০১৬ সালে ওমানের রাজধানী মাসকাট রুটে যাত্রা শুরু করে। গত বছরে কাতারের রাজধানী দোহা ২য় গন্তব্য এবং এবার সৌদি আরবের দাম্মাম ৩য় গন্তব্যে যাত্রা শুরুর মধ্যে দিয়ে লক্ষ্যপূরণে অনেকদূর এগিয়ে গেল রিজেন্ট।

সৌদি আরবের প্রধান দুই গন্তব্য জেদ্দা ও মদিনা ছাড়াও মধ্যপ্রাচ্যের বাহরাইন, আবুধাবির মতো গুরুত্বপূর্ণ গন্তব্যগুলোতে রুট সম্প্র্রসারণেরও প্রস্তুতি চলছে বলে তিনি জানান।

রিজেন্টের ব্যবস্থাপনা পরিচালক মাসরুফ হাবিব বলেন, আন্তর্জাতিক রুটে যাত্রাশুরুর মাত্র চার বছরের মাথায় আমরা সৌদি আরবের মত বড় দেশে যাত্রা শুরু করতে পেরেছি। এটি নি:সন্দেহে আনন্দ, গর্ব ও সাফল্যের বিষয়। এ সাফল্যের ধারাবাহিকতায় আমরা পুরো মধ্যপ্রাচ্যে রুট সম্প্রসারণে এগিয়ে যাচ্ছি।

পরে সৌদি রাষ্ট্রদূত কেক কেটে দাম্মাম ফ্লাইটের শুভ উদ্বোধন ঘোষণা করেন। উদ্বোধনী ফ্লাইটটি স্থানীয় সময় রাত ১২.:৫০টায় দাম্মাম আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছালে ওয়াটার ক্যানন স্যালুটের মাধ্যমে বরণ করে নেয়া হয়। সেখান থেকে ১০০ জন যাত্রী নিয়ে মধ্যরাত ১:৫০ টায় ছেড়ে সকাল ৯:৪৫ টায় ঢাকায় এসে পৌঁছানোর কথা।

বাংলাদেশ সময়:০২২৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০১৮

জেএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa