ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

এভিয়াট্যুর

শাহজালালে ৬ ঘণ্টা পর প্লেন ওঠা-নামা স্বাভাবিক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৫২ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৭
শাহজালালে ৬ ঘণ্টা পর প্লেন ওঠা-নামা স্বাভাবিক

ঢাকা: ঘন কুয়াশা কেটে যাওয়ার সঙ্গে সঙ্গে উড়োজাহাজ ওঠা-নামা স্বাভাবিক হয়েছে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে। ঘণ্টা-আধঘণ্টা ধরে আকাশে চক্কর দিতে থাকা ফ্লাইটগুলোও নামতে শুরু করেছে বিমানবন্দরে।

বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) সকাল ১০টার পর থেকেই দেশের সবচেয়ে গুরুত্বপূর্ণ ও ব্যস্ত এ বিমানবন্দরে উড়োজাহাজের উড্ডয়ন-অবতরণ স্বাভাবিক হয়। ঘন কুয়াশার কারণে ভোর সোয়া ৪টার পর থেকে শাহজালালের আকাশে এই অচলাবস্থা তৈরি হয়।

ফ্লাইট পরিচালনার অনুমতি পাওয়ার পর প্রথমে এয়ার অ্যারাবিয়ার একটি ফ্লাইটি অবতরণ করে। এরপর অন্যান্য ফ্লাইটও ওঠা-নামা শুরু করে বিমানবন্দরে।

উড়োজাহাজ ওঠা-নামা স্বাভাবিক হওয়ার বিষয়টি নিশ্চিত করে বিমানবন্দরের দায়িত্বরত সিকিউরিটি অফিসার এএসপি (এপিবিএন) তারিক আহমেদ বাংলানিউজকে বলেন, কুয়াশা কমে ভিজিবিলিটি বাড়ায় সকাল ১০টায় এয়ার অ্যারারাবিয়ার একটি ফ্লাইট অবতরণ করে। এরপর অন্যান্য প্লেন ওঠা-নামাও স্বাভাবিক হয়।

বিমানবন্দর সূত্র জানায়, সকাল ৯টা ৪৫ মিনিট পর্যন্ত আন্তর্জাতিক ৪টি ও অভ্যন্তরীণ রুটের ৯টি মিলিয়ে মোট ১৩টি ফ্লাইট ডিলে বা বিলম্বিত হয়।  

প্রায় ৬ ঘণ্টা ধরে বিমানবন্দরে উড়োজাহাজ চলাচল বন্ধ থাকায় দুর্ভোগে পড়তে হয় সংশ্লিষ্ট ফ্লাইটগুলোর যাত্রীদের। তবে বিমানবন্দরের কার্যক্রম ফের স্বাভাবিক হওয়ায় যাত্রীদের মাঝে স্বস্তি ফিরে আসে।

বাংলাদেশ সময়: ১০৪৯ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৭
এসআইজে/এইচএ

ঘন কুয়াশায় ঢাকায় প্লেন ওঠা-নামা বন্ধ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।