ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

পর্যটন

বৃষ্টি উপেক্ষা করে ট্যুরিজম ফেয়ারে দর্শনার্থীদের ভিড় 

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৫ ঘণ্টা, আগস্ট ১২, ২০১৭
বৃষ্টি উপেক্ষা করে ট্যুরিজম ফেয়ারে দর্শনার্থীদের ভিড়   ট্যুরিজম ফেয়ারে দর্শনার্থীদের ভিড়- ছবি: রানা

ঢাকা: সকাল থেকেই থেমে থেমে হচ্ছে বৃষ্টি। আর বৃষ্টি উপেক্ষা করে বাংলাদেশ আন্তর্জাতিক ট্যুরিজম ফেয়ারে (বিআইটিএফ) ভিড় করছেন দর্শনার্থীরা। 

নিজেদের পছন্দ মতো দেশের ভেতর ও বাহিরের ভ্রমণ প্যাকেজ লুফে নিতেই দর্শনার্থীদের এমন ভিড় বলে জানান আয়োজকরা।  

শনিবার (১২ আগস্ট) দুপুরে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত মেলায় সরেজমিন গিয়ে এ চিত্র দেখা যায়।

 

তিন দিনব্যাপী এই ফেয়ারের আয়োজন করে 'বাংলাদেশ ফাউন্ডেশন ফর ট্যুরিজম ডেভেলপমেন্ট' (বিএফটিডি)।

ট্যুরিজম ফেয়ারে আগত দর্শনার্থীদের সঙ্গে কথা বলে জানা যায়, ফেয়ারের শেষ দিন বলে তারা বৃষ্টি উপেক্ষা করে এসেছেন। ফেয়ারে তারা বিভিন্ন ট্যুরিজম ও এয়ারলাইন্সের স্টলে গিয়ে পছন্দ মতো ভ্রমণ প্যাকেজ ঘুরে ঘুরে দেখছেন। এর মধ্যে কিছু কিছু প্যাকেজের বুকিংও দিচ্ছন।  

মো. স্বপন এসেছেন ট্যুরিজম ফেয়ারে এসেছেন রাজধানীর মিরপুর থেকে। তিনি বাংলানিউজকে বলেন, ভারত এবং নেপালে কিছু ভ্রমণ প্যাকেজ দেখছি। ১-২ প্যাকেজ পছন্দও হয়েছে, আশা করি এর মধ্যে থেকে একটি বুকিং দেবো।

ট্যুরিজম ফেয়ারে আগত দর্শনার্থী সামিয়া হক বাংলানিউজকে বলেন, ফেয়ারে এসে অনেক কিছুর খোঁজ-খবর খুব সহজেই পেয়েছি। এখন ইচ্ছা করলেই দেশের ভেতর এবং বাহিরে সুলভ মূল্যের ভ্রমণ প্যাকেজটি নিয়ে নিতে পারবো।

বিআইটি ফেয়ারে দেশি বিদেশি প্রায় ১'শ টির মতো ট্যুরিজম এজেন্সি অংশ নিয়েছে।  

স্টল কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে জানা যায়, বাংলাদেশের বর্তমান প্রেক্ষাপটে এই ফেয়ারটি খুব গুরুত্বপূর্ণ। কেন না বাংলাদেশে দিন দিন ট্যুরিজম সেক্টর বড় হচ্ছে এবং দেশ থেকে অনেক ভ্রমণপ্রেমী বিদেশে যাচ্ছে।

বিডি ট্যুর লিমিটেডের মার্কেটিং এক্সিকিউটিভ আরমান হোসেন বাংলানিউজকে বলেন, আজ ফেয়ারের শেষ দিন চলছে, সেই সঙ্গে দর্শনার্থী সংখ্যাও ভালো রয়েছে। এই ফেয়ারের মাধ্যমে দেশের ট্যুরিজম সেক্টর আরও এগিয়ে যাবে।

তিনি বলেন, এ ধরনের ফেয়ারের মাধ্যমে দেশের ভ্রমণপ্রেমীরা খুব সহজেই অনেক কিছু জানতে পারবেন। তাছাড়া পছন্দ মতো সাশ্রয়ী মূল্যে প্যাকেজও নিতে পারছেন।  

বিএফটিডি আয়োজিত বিআআইটি ফেয়ার শুরু হয়েছে বৃহস্পতিবার (১০ আগস্ট) যা শেষ হবে শনিবার (১২ আগস্ট) রাত ৮টায়।

বাংলাদেশ সময়: ১৭০৮ ঘণ্টা,  আগস্ট ১২, ২০১৭
এমএসি/বিএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।