ঢাকা, সোমবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৯, ২৮ নভেম্বর ২০২২, ০৩ জমাদিউল আউয়াল ১৪৪৪

এভিয়াট্যুর

রিজেন্টে দোহায় প্রথম ফ্লাইটে উৎসবের আমেজ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৪৩ ঘণ্টা, মে ২০, ২০১৭
রিজেন্টে দোহায় প্রথম ফ্লাইটে উৎসবের আমেজ আকাশেই লটারি রিজেন্টে

দোহা (কাতার) থেকে: স্থানীয় সময় রাত ১টা ৩৫ মিনিটে দোহার হামাদ আন্তর্জাতিক বিমানবন্দরে এসে নামে রিজেন্টের আরএক্স ৭৫১। রানওয়ে ধরে মিনিট দশেক চলার পরই হঠাৎ করেই উড়োজাহাজের দু'পাশ থেকে পানির ছিটা এসে জান‍ালায় বাড়ি খায়। ৫০ মিটার দূর থেকেই দুটি পানিবাহিত গাড়ি থেকে ছেটানো হয় পানি। যেন বৃষ্টি এসে ধুয়ে দিয়ে যায় রিজেন্ট এয়ারলাইন্সকে।

পাইলট এমএ আজিজ জানান, ওয়াটার ক্যানন স্যালুটের মাধ্যমে অভ্যর্থনা জানানো হয় উড়োজাহাজকে।

মধ্যপ্রাচ্যে মাস্কাটের পর কাতারের রাজধানী দোহা রুটে যাত্রা শুরু করেছে রিজেন্ট।

আর এ রুটের প্রথম যাত্রাটা তো একটু উৎসবমুখরই হবে। শুক্রবার (১৯ মে, ২০১৭) রাতে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ফ্লাইটে ওঠার সময় যাত্রীদের হাতে দেয়া হয় ফুলের শুভেচ্ছা। সময়মতো এয়ারপোর্টের রানওয়ে ছেড়ে যায় প্লেন। ফ্লাইটের ভেতরে কেবিন ক্রুদের আন্তরিকতাও ছিল প্রশংসনীয়। কাতারের পথে রিজেন্ট

পাইলট যখন ঘোষণা দিলেন, একটু পরেই আমরা দুবাইয়ের আকাশে প্রবেশ করবো, তখনই আরেকটি ঘোষণা এলো। প্রত্যেক যাত্রীকে একটি করে কাগজের টুকরো দিয়ে বলা হলো, সেখানে নাম ও সিট নাম্বার লিখতে। লটারির মাধ্যমে ভাগ্যবান যাত্রীকে পুরস্কৃত করা হবে। ফ্লাইটে যাত্রীর সারিতে থাকা রিজেন্ট এয়ারলাইন্সের সিইও লে. জেনারেল (অব.) এম ফজলে আকবর লটারিতে টোকেন তোলেন। পুরস্কৃত হন ১০ ই নং সিটের পলাশ আহমেদ। মাটি থেকে ৩৬ হাজার ফুট উচ্চতায় পুরস্কার লাভ করেন পলাশ।

হামাদ আন্তর্জাতিক বিমানবন্দরে দোহায় নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আসহুদ আহমেদ এবং রিজেন্ট এয়ারলাইনসের জিএসএ প্রতিষ্ঠানের কর্মকর্তারা রিজেন্টের কর্মকর্তা ও যাত্রীদের অভ্যর্থনা জানান। এ সময় কেক কেটে ও আপ্যায়নের মধ্য দিয়ে শুভ সূচনার জন্য দোয়া কামনা করা হয়।

প্রাথমিকভাবে সপ্তাহে ৪ দিন ঢাকা থেকে দোহা রুটে চলাচল করবে রিজেন্ট। বহরে সদ্যযুক্ত ১৬৭ আসনের নতুন প্রজন্মের বোয়িং ৭৩৭-৮০০ উড়োজাহাজ এই রুটটিতে চলবে। উড়োজাহাজটিতে ৮ টি বিজনেস এবং ১৫৯ টি ইকোনমি আসন রয়েছে।

বাংলাদেশ সময়: ১১৩০ ঘণ্টা, মে ২০, ২০১৭
এমএন/জেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa