ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

পর্যটন

বিমানকে ঢেলে সাজানোর বিষয়ে ভাবা হচ্ছে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪৫ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০১৬
বিমানকে ঢেলে সাজানোর বিষয়ে ভাবা হচ্ছে ছবি: কাশেম হারুন- বাংলানিউজটোয়েন্টিফোর.কম

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী প্লেনে ত্রুটি থাকায় জরুরি অবতরণ করানোর ঘটনায় তদন্তে বিমান কর্মকর্তাদের অবহেলার কথা উঠে...

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী প্লেনে ত্রুটি থাকায় জরুরি অবতরণ করানোর ঘটনায় তদন্তে বিমান কর্মকর্তাদের অবহেলার কথা উঠে আসায় প্রতিষ্ঠানটিকে নতুন করে ঢেলে সাজানোর জন্য আলোচনা চলছে বলে জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন।
 
বৃহস্পতিবার (০১ ডিসেম্বর) হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে দুপুর পৌনে ১২টার দিকে সাংবাদিকদের এ কথা জানান তিনি।


 
মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী বাংলাদেশ বিমানের ‘রাঙা প্রভাতে’ ত্রুটি থাকায় জরুরি অবতরণ করতে হয়। এ ঘটনায় বেশ কিছু তদন্ত কমিটি গঠন করা হয়েছে। বিমানের কর্মকর্তাদের অবহেলা যে ছিল তা সত্যি। বিমানকে ঢেলে সাজানোর বিষয়ে আলোচনা চলছে।
 
ঘটনায় দায়ীরা কিছুতেই পার পাবেন না বলেও জানিয়েছেন রাশেদ খান মেনন। তিনি বলেন, প্রধানমন্ত্রীকে বহনকারী প্লেনে ত্রুটি থাকার বিষয়ে কাউকে ছাড় দেওয়া হবে না। যারা জড়িত তাদের সবাইকে শাস্তির আওতায় আনা হবে।

তিনটি তদন্ত কমিটি কাজ করছে, তবে কত দিনের মধ্যে দায়ীদের শাস্তি দেওয়া হবে সে বিষয়ে কোনো মন্তব্য করেননি রাশেদ খান মেনন।
 
উল্লেখ্য, এই ঘটনাকে কেন্দ্র করে ইতোমধ্যে বিমানের ছয়জন কর্মকর্তাকে বরখাস্ত করা হয়েছে। বরখাস্ত কর্মকর্তারা হলেন, বিমানের ইঞ্জিনিয়ার অফিসার এসএম রোকোনুজ্জামান, সামিউল হক, লুৎফর রহমান, মিলন চন্দ্র বিশ্বাস ও জাকির হোসেন এবং টেকনিশিয়ান ছিদ্দিকুর রহমান।

বাংলাদেশ সময়: ১৩৪০ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০১৬
ইউএম/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।