ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বছরজুড়ে দেশ ঘুরে

তৃতীয় ধাপে চট্টগ্রাম টিম এখন কক্সবাজারে

পর্যটন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০৪ ঘণ্টা, এপ্রিল ৮, ২০১৬
তৃতীয় ধাপে চট্টগ্রাম টিম এখন কক্সবাজারে ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: বাংলানিউজের আয়োজনে ‘বছরজুড়ে দেশ ঘুরে’ শিরোনামে চলছে বিভিন্ন পর্যটনকেন্দ্র থেকে সরাসরি রিপোর্টিং। এরই অংশ হিসেবে কক্সবাজারে বাংলানিউজের তৃতীয় টিমও পৌঁছে গেছে।

তারা সবাই চট্টগ্রাম ব্যুরো অফিসের উদ্যমী কর্মী।

পর্যটন নগরী কক্সবাজারে চলছে টানা সাতদিনের কর্মসূচি। ৫ এপ্রিল শুরু হয়ে এ কর্মসূচি শেষ হবে ১১ এপ্রিল। পুরো আয়োজন সরাসরি তদারকি করছেন এডিটর ইন চিফ আলমগীর হোসেন। প্রথম ধাপে মঙ্গলবার (০৫ এপ্রিল) ঢাকা থেকে যায় ৮ সদস্যের একটি টিম। দ্বিতীয় ধাপে বৃহস্পতিবার (০৭ এপ্রিল) গেছেন ৭ জন। আর তৃতীয় ধাপে চট্টগ্রাম অফিস থেকে সেখানে পৌঁছেছেন চট্টগ্রাম ব্যুরো কার্যালয়ের ব্যুরো এডিটর তপন চক্রবর্তী, স্পেশাল করেসপন্ডেন্ট রমেন দাশগুপ্ত ও নিউজরুম এডিটর ইসমেত আরা। আর চট্টগ্রাম ব্যুরোর সিনিয়র ফটো করেসপন্ডেন্ট সোহেল সারোয়ার ও স্টাফ করেসপন্ডেন্ট তাসনিম হাসান আগেই কক্সবাজারে উপস্থিত হন। এই টিমে আরও যুক্ত করা হয়েছে কক্সবাজারের স্টাফ করেসপন্ডেন্ট তুষার তুহিনকে।

বাংলাদেশ সরকার ২০১৬ সালকে পর্যটন বছর হিসেবে ঘোষণা করেছে। এ বছরটিতে বাংলাদেশের পর্যটন কতটা সম্ভাবনা তৈরি করতে পারে, সফলতা ও দুর্বলতার দিকগুলো কী, তা তুলে ধরতে শুরু থেকেই কাজ করছে বাংলানিউজটোয়েন্টিফোর.কম।

বাংলানিউজের এ উদ্যোগে সঙ্গী হয়েছে ইউএস-বাংলা এয়ারলাইন্স, মারমেইড বিচ রিসোর্ট, জেবি গ্রুপ, বাংলাদেশ পর্যটন করপোরেশন ও সিটি ব্যাংক লিমিটেড।

একটু ব্যাপক আকারে হাতে নেওয়া এ কর্মসূচিতে একটি সেমিনারও রাখা হয়েছে যা অনুষ্ঠিত হবে শনিবার (০৯ এপ্রিল) কক্সবাজার সমুদ্র সৈকতের মনোরম পরিবেশে গড়ে ওঠা মারমেইড বিচ রিসোর্টে। সেখানে প্রধান অতিথি হয়ে যাবেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন। বিশেষ অতিথি হিসেবে থাকবেন ইউ-এস বাংলা এয়ারলাইন্সের ম্যানেজিং ডিরেক্টর মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন।

আর শনিবার ঢাকা থেকে আরও যাচ্ছেন হেড অব নিউজ মাহমুদ মেনন ও স্পেশাল করেসপন্ডেন্ট শামীম খান।

বাংলানিউজের টিম সদস্যরা এরই মধ্যে কক্সবাজার, টেকনাফ ও সেন্টমার্টিন ঘুরে ঘুরে প্রতিবেদন তৈরি করা শুরু করে দিয়েছেন। যা ধারাবাহিকভাবে প্রকাশ হচ্ছে বাংলানিউজে।

এক্সক্লুসিভ এমন সব নিউজ পড়ুন, সঙ্গী হয়ে থাকুন বাংলানিউজের।



বাংলাদেশ সময়: ০৮৫৬ ঘণ্টা, এপ্রিল ০৮, ২০১৬
আইএ
 

** কক্সবাজারে বাংলানিউজের দ্বিতীয় টিম
** বছরজুড়ে দেশ ঘুরে: কক্সবাজারে বাংলানিউজ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।