ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

বছরজুড়ে দেশ ঘুরে

কক্সবাজারে বাংলানিউজের দ্বিতীয় টিম

পর্যটন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৯ ঘণ্টা, এপ্রিল ৭, ২০১৬
কক্সবাজারে বাংলানিউজের দ্বিতীয় টিম ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: বাংলানিউজের আয়োজনে ‘বছরজুড়ে দেশ ঘুরে’ শিরোনামে চলছে বিভিন্ন পর্যটন কেন্দ্র থেকে সরাসরি রিপোর্টিং। এরই অংশ হিসেবে পর্যটন নগরী কক্সবাজারে চলছে টানা সাত দিনের কর্মসূচি।

৫ এপ্রিল শুরু হয়ে এ কর্মসূচি শেষ হবে ১১ এপ্রিল। পুরো কর্মসূচির সরাসরি তদারকি করছেন এডিটর ইন চিফ আলমগীর হোসেন।


এরই মধ্যে সেখানে অবস্থান করে পর্যটনের বিভিন্ন দিক নিয়ে কাজ করছেন ৮ সদস্যের একটি টিম। তাদের একের পর এক প্রতিবেদনে এরই মধ্যে বাংলানিউজের পাঠকরা পাচ্ছেন কক্সবাজার-টেকনাফ-সেন্টমার্টিনসহ অন্যান্য স্থানে ঘুরে বেড়ানোর স্বাদ। এবার দ্বিতীয় ধাপে বৃহস্পতিবার (০৭ এপ্রিল) আরও সাত সদস্যের একটি টিম কক্সবাজার যাচ্ছেন। এতে রয়েছেন, বাংলানিউজের লাইফস্টাইল বিভাগের এডিটর শারমিনা ইসলাম, কান্ট্রি এডিটর শিমুল সুলতানা, স্পেশাল করেসপন্ডেন্ট আদিত্য আরাফাত, ইসলাম পেজের এডিটর মুফতি এনায়েতুল্লাহ, ওয়েব বিভাগের প্রধান অমিয় দত্ত ভৌমিক, সিনিয়র করেসপন্ডেন্ট আবু খালিদ ও স্টাফ করেসপন্ডেন্ট শেখ জাহাঙ্গীর আলম।

এছাড়া চট্টগ্রাম ব্যুরো কার্যালয় থেকে ৮ এপ্রিল তৃতীয় টিম কক্সবাজার পৌঁছাবে। তাতে থাকবেন- ব্যুরো এডিটর তপন চক্রবর্তী, স্পেশাল করেসপন্ডেন্ট রমেন দাশগুপ্ত ও নিউজরুম এডিটর ইসমেত আরা।

আর ৯ এপ্রিল ঢাকা থেকে আরও যাবেন হেড অব নিউজ মাহমুদ মেনন ও স্পেশাল করেসপন্ডেন্ট শামীম খান।

বাংলাদেশ সরকার ২০১৬ সালকে পর্যটন বছর হিসেবে ঘোষণা করেছে। এ বছরটিতে বাংলাদেশের পর্যটন কতটা সম্ভাবনা তৈরি করতে পারে, সফলতা ও দুর্বলতার দিকগুলো কি, তা তুলে ধরতে শুরু থেকেই কাজ করছে বাংলানিউজটোয়েন্টিফোর.কম।

বাংলানিউজের এ উদ্যোগে সঙ্গী হয়েছে ইউএস-বাংলা এয়ারলাইন্স, মারমেইড বিচ রিসোর্ট, জেবি গ্রুপ, বাংলাদেশ পর্যটন করপোরেশন ও সিটি ব্যাংক লিমিটেড।

 একটু ব্যাপক আকারে হাতে নেওয়া এ কর্মসূচিতে একটি সেমিনার রাখা হয়েছে যা অনুষ্ঠিত হবে ৯ এপ্রিল (শনিবার) কক্সবাজার সমুদ্র সৈকতের মনোরম পরিবেশে গড়ে ওঠা মারমেইড বিচ রিসোর্টে। সেখানে প্রধান অতিথি হয়ে যাবেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন। বিশেষ অতিথি হিসেবে থাকবেন ইউ-এস বাংলা এয়ারলাইন্সের ম্যানেজিং ডিরেক্টর মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন।


ঢাকা থেকে যাওয়া আট সদস্যের দল এরই মধ্যে কক্সবাজার, টেকনাফ ও সেন্টমার্টিন ঘুরে ঘুরে প্রতিবেদন তৈরি করছে। যা ধারাবাহিকভাবে প্রকাশ হচ্ছে বাংলানিউজে। বৃহস্পতিবারেই কাজ করবে দ্বিতীয় টিম।

কক্সবাজারে পর্যটনের বিভিন্ন দিক তুলে ধরতে এই সাতটি দিন গোটা জেলার সব পর্যটন স্পট ও গুরুত্বপূর্ণ স্থান, স্থাপনা ঘুরে দেখছেন বাংলানিউজ কর্মীরা। তারা তুলে আনছেন পর্যটন নিয়ে সমস্যা-সম্ভাবনার বাস্তবচিত্র। এসব কিছু নিয়েই পরে আলোচনা করবেন পর্যটন সংশ্লিষ্ট বিশেষজ্ঞ ও কক্সবাজারের পর্যটনের বিভিন্ন পর্যায়ে দায়িত্বপ্রাপ্তরা। তাতে প্রধান অতিথি হিসেবে দিক নির্দেশনা দেবেন পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন।

এক্সক্লুসিভ এসব নিউজ পড়ুন, সঙ্গী হয়ে থাকুন বাংলানিউজের।


 

বাংলাদেশ সময়: ১১৫৯ ঘণ্টা, এপ্রিল ০৭, ২০১৬
এসএইচ

**
বছরজুড়ে দেশ ঘুরে: কক্সবাজারে বাংলানিউজ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।