ঢাকা, সোমবার, ১৯ শ্রাবণ ১৪২৭, ০৩ আগস্ট ২০২০, ১২ জিলহজ ১৪৪১

এভিয়াট্যুর

বিমানবন্দরে লাগেজ বিড়ম্বনা দূর করতে মন্ত্রীর নির্দেশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৫-১০-০৪ ০৪:১৭:০০ পিএম
বিমানবন্দরে লাগেজ বিড়ম্বনা দূর করতে মন্ত্রীর নির্দেশ বেসামরিক বিমান ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন

ঢাকা: হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে যাত্রীদের লাগেজ বিড়ম্বনা দূর করতে সংশ্লিষ্টদের দ্রুত ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছেন বেসামরিক বিমান ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন।

পাশাপাশি লাগেজ বিড়ম্বনায় জড়িতদের বিরুদ্ধে কঠোর শাস্তির ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন তিনি।


 
রোববার (৪ অক্টোবর) বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা ম. শেফায়েত হোসেন বিষয়টি জানিয়েছেন।
 
শেফায়েত জানান, শনিবার (৩ অক্টোবর) রাতে রাশেদ খান মেনন বিমানবন্দর পরিদর্শন করেন।
 
সৌদি এয়ারলাইনসসহ বিভিন্ন এয়ারলাইনসের যাত্রীদের মালামাল ফেলে রাখা, হাজীদের লাগেজ পরিবহন ও সংরক্ষণে সমস্যা সৃষ্টি এবং ফ্লাইট শিডিউল বিপর্যয়সহ বিভিন্ন কারণে বিমানবন্দর পরিদর্শন করেন মন্ত্রী।
 
এর আগে, গত ২৯ সেপ্টেম্বর মন্ত্রাণালয়ের সচিব খোরশেদ আলম চৌধুরী বিমানবন্দর পরিদর্শন করে সৌদি এয়ারলাইনসসহ বিভিন্ন এয়ারলাইনসের যাত্রীদের দীর্ঘদিন ফেলে রাখা মালামাল সরাতে নির্দেশ দেন।
 
শনিবার রাতে বিমানবন্দর পরিদর্শন শেষে রাশেদ খান মেনন উপস্থিত যাত্রীদের সমস্যার কথা শোনেন।
 
সেসময় মন্ত্রী সংশ্লিষ্ট কর্মকর্তাদের বলেন, যাত্রী হয়রানি কিংবা লাগেজ বিড়ম্বনার সঙ্গে যদি সংশ্লিষ্ট কারও অবহেলা কিংবা যেকোনো ধরনের সংশ্লিষ্টতার প্রমাণ মেলে, তাকে কঠোর শাস্তি পেতেই হবে।

মন্ত্রী যাত্রীদের লাগেজ দেরিতে পাওয়ার কারণ জানতে চাইলে সংশ্লিষ্টরা জানান, সৌদি আরবে নিরাপত্তার কারণে চেকিং বিলম্বিত হওয়াসহ বিভিন্ন কারণে লাগেজ দেরিতে পৌঁছ‍াচ্ছে। আর ফ্লাইট বিপর্যয়ের বিষয়টি খুব শিগগিরই সমাধান করা হবে।

পরিদর্শনকালে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব খোরশেদ আলম চৌধুরী, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ারভাইস মার্শাল সানাউল হক ও বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক এএম মোসাদ্দেক আহমেদসহ সৌদি এয়ারলাইনসের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
 
বাংলাদেশ সময়: ১৬১৭ ঘণ্টা, অক্টোবর ৪, ২০১৫
এসএমএ/এসএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa