bangla news
পর্যটন বর্ষ-২০১৬

হোটেল-মোটেলে পর্যটন করপোরেশেনের বিশেষ ছাড়

1237 |
আপডেট: ২০১৫-০৭-১৫ ৪:৩২:০০ এএম
ছবি:দেলায়ার হোসেন বাদল / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি:দেলায়ার হোসেন বাদল / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

পযর্টন বর্ষ-২০১৬-তে বিদেশি পযর্টকদের আকৃষ্ট করতে হোটেল-মোটেলে অবস্থান ও খাবারে বিশেষ ছাড় ঘোষণা করেছে জাতীয় পর্যটন সংস্থা বাংলাদেশ পযর্টন করপোরেশন (বাপক)।

ঢাকা: পযর্টন বর্ষ-২০১৬-তে বিদেশি পযর্টকদের আকৃষ্ট করতে হোটেল-মোটেলে অবস্থান ও খাবারে বিশেষ ছাড় ঘোষণা করেছে জাতীয় পর্যটন সংস্থা বাংলাদেশ পযর্টন করপোরেশন (বাপক)।

বুধবার (১৫ জুলাই) সকাল সাড়ে ১১টায় জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে এক সংবাদ সম্মেলনে সংস্থাটির চেয়ারম্যান অপরূপ চৌধুরী এ ঘোষণা দেন।
পর্যটন বর্ষ ২০১৬ উপলক্ষে বেসরকারি বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে বাংলাদেশ পর্যটন করপোরেশন এবং বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের উদ্যোগে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

লিখিত বক্তব্যে অপরূপ বলেন, আন্তজার্তিক ও আঞ্চলিক পর্যায়ে পযর্টন গন্তব্য হিসেবে সুপরিচিত দেশগুলো তাদের গন্তব্যের দিকে পর্যটকদের টানতে পযর্টন বর্ষসহ বিভিন্ন বিপণন উদ্যোগ নিয়ে থাকে। বাংলাদেশকে একটি আকর্ষণীয় পযর্টন গন্তব্য হিসেবে গড়ে তুলতে সরকার এ ধরনের কমর্সূচি হাতে নিয়েছে।

এরই ধারাবাহিকতায় ২০১৬ সালকে পযর্টন বর্ষ ঘোষণা করা হয়েছে। এ বছরে বাংলাদেশে দেশি-বিদেশি পর্যটকদের  আগমনকে কেন্দ্র করে, তাদের অবকাশকালীন সময়ে আরাম ও বিনোদনমূলক অভিজ্ঞতা দিতে বাংলাদেশ পর্যটন করপোরেশন বিভিন্ন সুযোগ-সুবিধা নিয়ে এসেছে।

তিনি বলেন, এরমধ্যে আবাসিক সুবিধা ও খাবারে ছাড়, ফ্রি ওয়াই-ফাই, প্লেন টিকিট ও সোনারগাঁও হোটেলে ছাড় উল্লেখযোগ্য।

অপরূপ চৌধুরী জানান, পযর্টন বর্ষ ২০১৬ চলাকালে বিদেশি পযর্টকরা পযর্টন করপোরেশনের হোটেল-মোটেল ও রিসোর্ট ব্যবহার করলে সকালের নাস্তায় ৩০ শতাংশ এবং দুপুর ও রাতের খাবারে ২০ শতাংশ ছাড় পাবেন।
 
এছাড়া পযর্টন করপোরেশনের স্থাপনাগুলোতে কোনো সভা-সেমিনারের আয়োজন করলেও এসব সুবিধা পাবেন তারা।  

‘দেশের অভ্যন্তরীণ ফ্লাইটে আগমনকারী পর্যটকদের মধ্যে প্রিভিলিজেড কার্ডধারীরা হোটেল-মোটেলের কক্ষে সবোর্চ্চ ২৫ শতাংশ ছাড় পাবেন। সঙ্গে থাকছে ফ্রি প্রাতরাশ ও পানীয়। এ কার্ড বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ও বাংলাদেশ পর্যটন করপোরেশন থেকে আগেই সংগ্রহ করতে হবে’, যোগ করেন অপরূপ।  
 
তিনি বলেন, বিদেশি পর্যটকরা বাংলাদেশে আসার প্লেনের বোর্ডিং কার্ড দেখিয়েও এ সুবিধা উপভোগ করতে পারবেন।

সংবাদ সম্মেলনে সংস্থাটির চেয়ারম্যান অপরূপ চৌধুরী বলেন, পর্যটন বর্ষ চলাকালে দেশ-বিদেশের পর্যটকরা ১০ শতাংশ ছাড়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইটে ভ্রমণ করতে পারবেন। আর বেসরকারি নভোএয়ারের যাত্রীরা পাবেন ১৫ শতাংশ ছাড়।
 
এছাড়া সোনারগাঁও হোটেল পর্যটকরা ৫০ শতাংশ ছাড়ে আবাসিক সুবিধা পাবেন বলে তিনি জানান।  
 
সংবাদ সম্মেলনে বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী কমর্কতা (সিইও) আখতারুজ্জামান খান কবীর সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। ‌এসময় অন্যদের মধ্যে পর্যটন করপোরেশনের ব্যবস্থাপক (বিপণন) পারভেজ আহমেদ চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।
 
বাংলাদেশ সময়: ১৪২৬ ঘণ্টা, জুলাই ১৫, ২০১৫
টিএইচ/এমএ/এসএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2015-07-15 04:32:00