bangla news

ঢাকা-মস্কো ফ্লাইট চালুর প্রস্তাব

944 |
আপডেট: ২০১৪-১১-১১ ২:৫৮:০০ এএম

ঢাকা-মস্কো রুটে সরাসরি ফ্লাইট চালুর প্রস্তাব করেছেন ঢাকায় নিযুক্ত রাশিয়ার রাষ্ট্রদূত আলেকজান্ডার এ নিকোলায়েভ। মঙ্গলবার (১১ নভেম্বর) সচিবালয়ে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেননের সঙ্গে সৌজন্য সাক্ষাতে রাষ্ট্রদূত এ প্রস্তাব দেন বলে বৈঠক সূত্রে জানা গেছে।

ঢাকা: ঢাকা-মস্কো রুটে সরাসরি ফ্লাইট চালুর প্রস্তাব করেছেন ঢাকায় নিযুক্ত রাশিয়ার রাষ্ট্রদূত আলেকজান্ডার এ নিকোলায়েভ।

মঙ্গলবার (১১ নভেম্বর) সচিবালয়ে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেননের সঙ্গে সৌজন্য সাক্ষাতে রাষ্ট্রদূত এ প্রস্তাব দেন বলে বৈঠক সূত্রে জানা গেছে।

 বৈঠকে রাষ্ট্রদূত বলেন, ঢাকা-মস্কোর মধ্যে সম্পর্ক ঐতিহাসিক। এই সম্পর্ক সম্প্রতি আরো জোরদার হয়েছে। এখন অনেক শিক্ষার্থী মস্কোতে পড়াশুনার জন্য যাচ্ছে। রাশিয়া সরকার বাংলাদেশি শিক্ষার্থীদের বৃত্তি প্রদান করছে। তাছাড়া বাংলাদেশে রূপপুর পরমাণু বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ কাজকে কেন্দ্র করে ঢাকা-মস্কোর মধ্যে মানুষের যাতায়াত বাড়ছে। এসব কিছু বিবেচনায় ঢাকা-মস্কো রুটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সরাসরি ফ্লাইট চালু হলে মানুষ উপকৃত হবে।

রাষ্ট্রদূতের এই প্রস্তাবের জবাবে মন্ত্রী জানান, একটি রুট চালু করার আগে মার্কেট সার্ভে করতে হয়। এই সার্ভেতে এই রুট সম্পর্কে রিপোর্টের ভিত্তিতে সিদ্ধান্ত নেওয়া যেতে পারে।

এসময় মন্ত্রী রাশিয়ার রাষ্ট্রদূতের কাছে বিশ্বের দীর্ঘতম সমূদ্র সৈকত কক্সবাজার একটি আকর্ষণীয় পর্যটন কেন্দ্র বলে উল্লেখ করে বলেন, পর্যটন শহর কক্সবাজার রাশিয়ার মানুষের কাছেও জনপ্রিয় করে তোলা যায়।

এক্ষেত্রে রাশিয়ার সরকার বাংলাদেশকে কিভাবে সহায়তা করতে পারে সে সম্পর্কে সহযোগিতা কামনা করেন তিনি।   
 
বাংলাদেশ সময়: ১৩৫৮ ঘণ্টা, নভেম্বর ১১, ২০১৪

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পর্যটন বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
db 2014-11-11 02:58:00