ঢাকা, শনিবার, ৪ আশ্বিন ১৪২৭, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০০ সফর ১৪৪২

এভিয়াট্যুর

বছর জুড়ে ৫টি রুটে রিজেন্টের ছাড়

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৬ ঘণ্টা, নভেম্বর ১০, ২০১৪
বছর জুড়ে ৫টি রুটে রিজেন্টের ছাড়

ঢাকা: সংস্থার ৪র্থ বর্ষপূর্তি উপলক্ষে ৫টি আন্তর্জাতিক রুটে টিকেটের মূল্যে বিশেষ ছাড় দিয়েছে রিজেন্ট এয়ারওয়েজ।

এই ছাড়ের ফলে রিজেন্ট এয়ারওয়েজের ঢাকা-কলকাতা, চট্টগ্রাম-কলকাতা, চট্টগ্রাম-ব্যাংকক, ঢাকা-কুয়ালালামপুর, ঢাকা-সিঙ্গাপুর রুটের যাত্রীরা সাড়ে ৩ হাজার টাকা থেকে শুরু করে প্রায় ১৪ হাজার টাকা ছাড় পাচ্ছেন।



যাত্রীদের আগামী ১০ ডিসেম্বরের মধ্যে এই ৫ রুটের টিকিট কিনতে হবে। তবে যাত্রীরা এই টিকিট দিয়ে ২০১৫ সালের ২৫ অক্টোবর সময় পর্যন্ত ভ্রমণ করতে পারবেন।   

রিজেন্ট এয়ারওয়েজের উপ-ব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) সালমান হাবিব বাংলানিউজকে এ তথ্য জানিয়ে বলেন, বর্ষপূর্তিতে এই ছাড় দেওয়া হলেও যাত্রীরা সারা বছরের জন্যই এই বিশেষ মূল্যের টিকিট কিনতে পারবেন। যাত্রীদের কথা বিবেচনা করেই এই ছাড় দেওয়া হয়েছে।     

২০১০ সালে ড্যাশ-৮ কিউ৩০০ উড়োজাহাজ দিয়ে যাত্রা শুরু করেছিল এয়ারওয়েজটি। বর্তমানে এর বহরে বোয়িং ৭৩৭-৭০০ দুটি এবং তিনটি ড্যাশ-৮ উড়োজাহাজ রয়েছে। যাত্রা শুরুর পর থেকে এ পর্যন্ত এয়ারলাইন্সটি অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক রুট মিলিয়ে প্রায় ৮ লাখ যাত্রী পরিবহন করেছে।
 
ছাড়ের পর ঢাকা-কলকাতা ৭,৪৪৪ টাকা (নিয়মিত মূল্য ১০,৮৫৭ টাকা), চট্টগ্রাম-কলকাতা ৯,৪৪৪ টাকা (নিয়মিত মূল্য ১৪০৯৫ টাকা), ঢাকা-ব্যাংকক ১৬,৪৪৪ টাকা (নিয়মিত মূল্য ২৩,০৮৮টাকা), চট্টগ্রাম-ব্যাংকক ১৭,৪৪৪ টাকা (নিয়মিত মূল্য ২৬,১৭২ টাকা), ঢাকা-কুয়ালালামপুর ১৮,৪৪৪ টাকা (নিয়মিত মূল্য ২৫,১৭৯ টাকা), ঢাকা-সিঙ্গাপুর ২৩,৪৪৪ টাকা (নিয়মিত মূল্য ৩৭,১০৪ টাকা) নির্ধারণ করা হয়েছে। রিটার্ন টিকিটের এই মূল্য ট্যাক্সসহ।    

এয়ারলাইন্সটি আগামী তিন বছরের মধ্যে ১৩টি আন্তর্জাতিক রুটে ফ্লাইট চালুর চিন্তা করছে। এর মধ্যে দোহা, মাস্কাট, আবুধাবি, রিয়াদ, জেদ্দা, মালয়েশিয়াসহ ভারতের বেশ কয়েকটি গন্তব্যে যাওয়ার পরিকল্পনা রয়েছে তাদের।  

গত বছরের জুলাইয়ে আন্তর্জাতিক রুটে পা রাখে রিজেন্টে। এয়ারলাইন্সটিকে আরো গতিশীল করতে সম্প্রতি এভিয়েশন খাতে ১৮ বছরের অভিজ্ঞতা সম্পন্ন স্যাম আইজ্যাককে সংস্থার প্রধান নির্বাহী কর্মকতা হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। আইজ্যাক এর আগে ভারতের বেসরকারি এয়ারলাইন্স স্পাইসজেটের চিফ ফিনান্সিয়াল অফিসার (সিএফও) হিসেবে কাজ করেছেন।  

চট্টগ্রাম ভিত্তিক হাবিব গ্রুপের প্রতিষ্ঠান রিজেন্ট। টেক্সটাইল, সিমেন্ট, স্টিল, ইন্স্যুরেন্স, ব্যাংকিং, বিদ্যুৎ, রিয়েল স্টেট খাতের ব্যবসা রয়েছে হাবিব গ্রুপের।

বাংলাদেশ সময়: ১৮০৭ ঘণ্টা, নভেম্বর ১০, ২০১৪ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa