ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

এভিয়াট্যুর

সকাল থেকে ইউনাইটেডের ফ্লাইট চালু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৪
সকাল থেকে ইউনাইটেডের ফ্লাইট চালু ছবি: জাহিদুল ইসলাম/ বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: দুই দিন বন্ধ থাক‍ার পর ইউনাইটেড এয়ারওয়েজের সব ফ্লাইট শনিবার সকাল সোয়া ৭টা থেকে ফের চালু হচ্ছে।

শুক্রবার রাত সাড়ে ১১টায় রাজধানীর উত্তরায় এয়ারওয়েজের অফিসে জরুরি সংবাদ সম্মেলনে এয়ারলাইন্সটির শীর্ষ কর্মকর্তারা একথা জানান।



গত সোমবার ক্যাপ্টেন তাসবিরুল আহমেদ চৌধুরী ইউনাইটেডের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালকের পদ থেকে পদত্যাগের পর এয়ারলাইন্সে চরম অব্যবস্থাপনার সৃষ্টি হয়।   এরপর মঙ্গল ও বুধবার ফ্লাইট শিডিউলে বিপর্যয় ঘটে। একপর্যায়ে বৃহস্পতিবার থেকে এয়ারলাইন্সের সব ধরনের উড়াল বন্ধ হয়ে যায়।

পরবর্তীতে শুক্রবার ব্যবস্থাপনা পরিচালকের পদে তাসবিরুল আহমেদ চৌধুরী ফিরে আসায় আবারো উড়াল দেবে ইউনাইটেডের ফ্লাইট।

সংবাদ সম্মেলনে ইউনাইটেডের চেয়ারম্যান মাহতাবুর রহমান বলেন, ভুল বোঝাবুঝির কারণে ইউনাইটেড এয়ারের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক থেকে তাসবিরুল আহমেদ পদত্যাগ করেন। আর মিস ম্যানেজমেন্টের কারণে ফ্লাইট বন্ধ হয়ে যায়। আজ (শুক্রবার) দুবাই থেকে ফিরে এসে সব সমস্যার সমাধান করেছি। আর কোনো দ্বন্দ্ব নেই।

শনিবার থেকে আবার ফ্লাইট চালু হবে জানিয়ে ২/৩ দিন বন্ধ থাকায় যাত্রীদের ভোগান্তির জন্য দুঃখ প্রকাশ করেন মাহতাবুর রহমান।
 
ক্যাপ্টেন তাসবিরুল আহমেদ জানান, বোর্ড মিটিংয়ে কোনো কারণে আমাকে পদত্যাগের অনুরোধ করা হয়। কিন্তু পরবর্তীতে এক লাখ ৩২ হাজার শেয়ারহোল্ডার এবং ১১শ’ কর্মী ও ইউনাইটেডের স্টাফদের কথা বিবেচনা করে আবার ফিরে আসি। এসময় তিনি ফ্লাইটের শিডিউল জানান।

শনিবার সকাল সোয়া ৭টায় ঢাকা থেকে সৈয়দপুর, সাড়ে ১০টায় ঢাকা-চট্টগ্রাম-কোলকাতা, বিকেল সাড়ে ৪টায় ঢাকা-যশোর, সন্ধ্যা সাড়ে ৬টায় ঢাকা-সিলেট, রাত সোয়া ৮টায় ঢাকা-জেদ্দায় ফ্লাইট ছেড়ে যাবে।
United_1
ফ্লাইট বিপর্যয় এবং পরে বন্ধ হওয়ায় যাত্রীদের ক্ষতিপূরণ দেওয়া প্রসঙ্গে ক্যাপ্টেন তাসবিরুল বলেন, যারা বিদেশে যাবে এবং ভিসা এক্সপায়ার হচ্ছে তাদের টপ প্রায়োরিটি দেব। ইতোমধ্যে অনেকের ভাড়া ফেরত দেওয়া হয়েছে এবং আরো দেব।

এর আগে পদত্যাগের চতুর্থ দিনের মাথায় ক্যাপ্টেন তাসবিরুল আহমেদ চৌধুরীকে ব্যবস্থাপনা পরিচালক নিয়োগ দেওয়া হয়। একই সঙ্গে শনিবার থেকে এয়ারওয়েজের ফ্লাইট চালুর ঘোষণা দেওয়া হয়।

শুক্রবার ৬ ঘণ্টাব্যাপী রুদ্ধদ্বার বৈঠকে এই সিদ্ধান্ত নেয় ইউনাইটেড এয়ারওয়েজের পরিচালনা পর্ষদ।

রাত ৯টায় বৈঠক শেষে বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন এয়ারওয়েজের কাস্টমার পরিচালক ফরহাদ হোসেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- চিফ  অ্যাডভাইজার সৈয়দ মুক্তাদির হোসেন, ডিরেক্টর (অ্যাডমিন) ইউং কমান্ডার ফেরদৌস ইমাম, ডিরেক্টর (ফ্লাইট অপারেশন) ক্যাপ্টেন ইলিয়াস, ডিরেক্টর (কাস্টমস অ্যান্ড) সার্ভিস ফরহাদ হোসেন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১১৩৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৪/ আপডেটেড: ০১৪৮ ঘণ্টা, ২৭, ২০১৪

** পর্ষদের চাপেই তাসবিরুলের পদত্যাগ
** তাসবিরই এমডি, শনিবার ফের উড়বে ইউনাইটেড

** সৌদিতে শনিবার স্বাভাবিক হচ্ছে ইউনাইটেডের ফ্লাইট
** ইউনাইটেডে সংকটের জন্য তাসবিরকে দায়ী করলেন নতুন এমডি
** চার দেশে আটকা পড়েছেন হাজার যাত্রী
** সকাল থেকে উড়াল বন্ধ ইউনাইটেডের
** ইউনাইটেড কাউন্টারের মোবাইল নম্বরও বন্ধ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।