ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

এভিয়াট্যুর

বৃহস্পতিবার বন্ধ হচ্ছে ইউনাইটেডের সব ফ্লাইট

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০১৪
বৃহস্পতিবার বন্ধ হচ্ছে ইউনাইটেডের সব ফ্লাইট ছবি: মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: বৃহস্পতিবার থেকে বন্ধ হয়ে যাচ্ছে ইউনাইটেড এয়ারওয়েজের সব ফ্লাইট অপারেশন কার্যক্রম। উড়োজাহাজের জ্বালানি ও ইনফ্লাইট খাবার না থাকাসহ নানা কারণে বৃহস্পতিবার থেকে আর কোনো ফ্লাইট পরিচালনা করা সম্ভব হবে না বলে জানিয়েছেন ইউনাইটেড এয়ারওয়েজের কর্মীরা।

  

বুধবার সন্ধ্যা ৭টায় উত্তরায় এয়ারওয়েজের প্রধান কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলন একথা জানানো হয়।

সংবাদ সম্মেলনে এয়ারলাইন্সের হেড অব মার্কেটিং আফতাব, ডিরেক্টর ফ্লাইট অপারেশন ক্যাপ্টেন ইলিয়াস, ক্যাপ্টেন ওয়াহিদ, ডিরেক্টর প্রশাসন উইং কমান্ডার (অব.) ফেরদৌস, ডিরেক্টর কাস্টমার সার্ভিস ফরহাদ, শাহাবসহ উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

চলমান পরিস্থিতি সামাল দিতে না পেরে এরই মধ্যে এয়ারওয়েজের দুই ডিরেক্টর পদত্যাগ করেছেন।

ইউনাইটেড এয়ারওয়েজের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক ক্যাপ্টেন তাসবিরুল আহমেদ চৌধুরীরর পদত্যাগের জের ধরে এয়ারলাইন্সের চরম অব্যবস্থাপনা তৈরি হয়েছে।  

সংবাদ সম্মেলনে ক্যাপ্টেন ইলিয়াস এয়ারলাইন্স পরিচালনা করতে অনতিবিলম্বে একজন দক্ষ ও যোগ্য ব্যক্তিকে সংস্থার ব্যবস্থাপনা পরিচালক হিসেবে নিয়োগ দেওয়ার দাবি জানান।  

ক্যাপ্টেন ইলিয়াস বলেন, কোম্পানি আইন অনুযায়ী দক্ষ ব্যবস্থাপনা কর্তৃপক্ষ পাওয়ার আশা করছি। এমনকি পদত্যাগী চেয়ারম্যান ক্যাপ্টেন তাসবিরকে ফিরিয়ে এনেও পরিস্থিতি সামলানো যেতে পারে।   
    
সোমবার নতুন চেয়ারম্যান হিসেবে নিয়োগ পান মাহতাবুর রহমান। শাহীনুর আলম বুধবার নতুন ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্ব গ্রহণ করার কথা থাকলেও তিনি যোগ দেননি। এ কারণে এয়ারওয়েজের ঊর্ধ্ব¦তন কর্মকর্তা থেকে শুরু করে সব কর্মীর মধ্যে আরো বেশি অনিশ্চয়তা তৈরি হয়।  

সংবাদ সম্মেলন বলা হয়, নতুন চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালকের কাউকে না পাওয়ায় বিগত দুই দিন ধরে ফ্লাইট অপারেশন পরিচালনায় চরম বিশৃঙ্খলা তৈরি হয়। বুধবার ঢাকা-দোহা-মাস্কাট, ঢাকা-কুয়ালালামপুর ফ্লাইটসহ চারটি অভ্যন্তরীণ ফ্লাইট বাতিল হয়।

ক্যাপ্টেন ইলিয়াস বলেন, ২২ সেপ্টেম্বরের ১৫ মিনিটের সভায় তিনি পদত্যাগ করেন। নতুন পর্ষদ শাহীনুর আলম নতুন ব্যবস্থাপনা পরিচারক হিসেবে দায়িত্ব নেওয়ার পর বিগত দুই দিনে কেউই ম্যানেজমেন্ট পর্যায়ের কারো সঙ্গে যোগাযোগ করেননি। ফুয়েল নাই, ক্যাটারিং নাই। এছাড়াও অনেক খরচের বিষয়টিও জড়িত।

তিনি বলেন, ডিরেক্টর প্রশাসন উইং কমান্ডার (অব.) ফেরদৌসকে প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে নিয়োগ দেওয়া হয়। দায়িত্ব নেওয়ার ৪ ঘন্টার মধ্যে তিনি পদত্যাগ করেন। ডিরেক্টর রেভিনিউ ও কোম্পানি সচিব গ্রুপ ক্যাপ্টেন (অব.) খোরশেদও পদত্যাগ করেন।

‘আমি নিজে মাস্কাটে ফ্লাইটে নিয়ে যাই আমি। নিয়মানুযায়ী ৮ জন ক্রকে ওখানে রেখে আসার কথা থাকলেও চলমান সংকটের কারণে তাদেরকে পুনরায় ঢাকায় ফিরে আসতে বাধ্য হই। সবার মধ্যে চরম আতঙ্ক কাজ করছে। তেল নেই। নতুন ফ্লাইট চলার সুযোগ নেই।

বাংলাদেশ সময়: ২০০২ ঘন্টা, সেপ্টেম্বর ২৪, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।