ঢাকা, মঙ্গলবার, ৮ শ্রাবণ ১৪২৬, ২৩ জুলাই ২০১৯
bangla news

৪৮,৩৪০ টাকায় সপ্তাহজুড়ে থিম্পু পুনাখা ও পারুতে

2548 |
আপডেট: ২০১৪-০৯-১২ ১১:৩৪:০০ এএম
ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

৪৮ হাজার ৩৪০ টাকার প্যাকেজে সপ্তাহজুড়ে ঘুরে আসুন ভুটানের রাজধানী থিম্পু, সাবেক রাজধানী পুনাখা ও এয়ারপোর্টের শহর পারুতে। বিশেষ করে পারুর পাহাড়ি সৌন্দর্য্য ভ্রমণপিপাসুদের কাছে সবসময়ই আকর্ষণীয়।

ঢাকা: ৪৮ হাজার ৩৪০ টাকার প্যাকেজে সপ্তাহজুড়ে ঘুরে আসুন ভুটানের রাজধানী থিম্পু, সাবেক রাজধানী পুনাখা ও এয়ারপোর্টের শহর পারুতে। বিশেষ করে পারুর পাহাড়ি সৌন্দর্য্য ভ্রমণপিপাসুদের কাছে সবসময়ই আকর্ষণীয়।

পারু ও থিম্পু মিলেছে একনদী একধারায়। পাহাড়ি এলাকার মধ্য দিয়ে দেখতে পাওয়া যাবে সুন্দর সরু রাস্তা। ভূটানের ত্রিবেণীসংগম পার হয়ে বেশ কিছু দূর গেলে পাহাড়ের উপর থেকে নীচে পারুর বিমানবন্দর দেখা যায়।

এ প্যাকেজে আরো থাকছে, ভিসা প্রসেসিং, যাতায়াতের এয়ার টিকিট, হোটেলে থাকার ব্যবস্থা, এয়ারপোর্ট থেকে হোটেলে যাতায়াতের ব্যবস্থা, ডেইলি বাফেট ব্রেকফার্স্ট, ট্রাভেল ট্যাক্স অ্যান্ড সার্ভিস চার্জ, ফুলটাইম গাইড ও হাফ-ডে সিটি ট্যুর, সকালের নাস্তা ও ডিনার।

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে তিন দিনব্যাপী তৃতীয় এশিয়ান ট্যুরিজম ফেয়ারে এই অফার দিচ্ছে ট্যুর অপারেটর কসমস হলিডে।

শুধু মেলা উপলক্ষে এই অফার দেওয়া হচ্ছে। মেলায় কিছু টাকা বুকিং দিয়ে এ অফার পাওয়া যাবে।

কসমস হলিডে ট্যুর অপারেটরের প্রধান নির্বাহী কর্মকর্তা সাব্বির আহমদ বাংলানিউজকে জানান, মেলা উপলক্ষে এ অফার দেওয়া হচ্ছে। মেলায় কিছু টাকা বুকিং দিলে এ অফার নেওয়া যাবে।

এছাড়া ৬ দিন ৫ রাতের জন্য বাসে করে দার্জিলিং-মিরিকে ভ্রমণ প্যাকেজ ১৬ হাজার ৯০০ টাকা।

এছাড়া নেপালে কাঠমুণ্ডু ও পোখরা ভ্রমণে বিশেষ প্যাকেজ দেওয়া হচ্ছে। ৫ দিন চার রাতের জন্য মোট খরচা পড়বে ৩১ হাজার ৪০০ টাকা। এছাড়া আলাদা প্যাকেজ মূল্য সাড়ে ১৪ হাজার ৫০০ টাকা, এয়ারটিকিট ৯ হাজার ৬৬০ টাকা এবং ট্যাক্স ৭ হাজার ২৪০ টাকা।

প্যাকেজে থাকছে ভিসা প্রসেসিং, যাতায়াতের এয়ার টিকিট, হোটেলে থাকার ব্যবস্থা, এয়ারপোর্ট থেকে হোটেলে যাতায়াতের ব্যবস্থা, ডেইলি বাফেট ব্রেকফার্স্ট, ট্রাভেল ট্যাক্স অ্যান্ড সার্ভিস চার্জ, ফুলটাইম গাইড ও হাফ-ডে সিটি ট্যুর, সকালের নাস্তা ও ডিনার।

গত বৃহস্পতিবার তিনদিনব্যাপী মেলার উদ্বোধন করেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন।

পর্যটন বিচিত্রার আয়োজনে বাংলাদেশ ট্যুরিজম বোর্ড (বিটিবি) ও বাংলাদেশ পর্যটন কর্পোরেশন (বিপিসি) এ মেলায় সার্বিক সহযোগিতা করছে।

মেলায় অংশ নেওয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে রয়েছে- এয়ারলাইন্স, হোটেল, মোটেল, রিসোর্ট, ট্যুর অপারেটর, ট্রাভেল শপ, থিমপার্ক।

এই মেলার মাধ্যমে পর্যটনশিল্পের একটি পূর্ণাঙ্গ চিত্র দর্শনার্থীদের কাছে তুলে ধরার চেষ্টা করা হবে। শুক্র ও শনিবার মেলা চলবে সকাল ১১টা থেকে রাত ৯টা পর্যন্ত।

এ বছর ১২০টি স্টল বরাদ্দ দেওয়া হয়েছে। মেলায় প্রবেশমূল্য ধরা হয়েছে ২০ টাকা। প্রতিটি টিকিটের সঙ্গে থাকছে থিমপার্ক, ফ্যান্টাসি কিংডমে প্রবেশের ৫০ ভাগ ডিসকাউন্ট। শিক্ষার্থীদের জন্য মেলায় প্রবেশ ফ্রি।

** হোটেল কক্স টুডে’র চারটি বিশেষ প্যাকেজ
** বঙ্গবন্ধুর সমাধি সৌধ নিয়ে আগ্রহ ভ্রমণপিপাসুদের
** ৩ দিনের মালয়েশিয়া ট্রিপ মাত্র ৪২ হাজারে!
** পর্যটনে ২০ শতাংশ ছাড়
** ৩২৫ টাকায় ফ্যান্টাসি কিংডমে সারাদিন
** সিগালে ছাড় ৭ থেকে ১৫ হাজার টাকা



বাংলাদেশ সময়: ২১৩৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০১৪

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পর্যটন বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2014-09-12 11:34:00