ঢাকা, মঙ্গলবার, ১১ আষাঢ় ১৪২৬, ২৫ জুন ২০১৯
bangla news

এমিরেটস এ৩৮০ নেটওয়ার্কে যুক্ত হচ্ছে ফ্রাঙ্কফুর্ট

819 |
আপডেট: ২০১৪-০৬-২৫ ৩:৪৮:০০ পিএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

জার্মানির অন্যতম গুরুপূর্ণ শহর ফ্রাঙ্কফুর্টে আগামী ১ সেপ্টেম্বর থেকে এমিরেটস তাদের ফ্ল্যাগশিপ উড়োজাহাজ এ৩৮০-এর সাহায্যে দৈনিক একটি করে ফ্লাইট পরিচালনা করার ঘোষণা দিয়েছে।

ঢাকা: জার্মানির অন্যতম গুরুপূর্ণ শহর ফ্রাঙ্কফুর্টে আগামী ১ সেপ্টেম্বর থেকে এমিরেটস তাদের ফ্ল্যাগশিপ উড়োজাহাজ এ৩৮০-এর সাহায্যে দৈনিক একটি করে ফ্লাইট পরিচালনা করার ঘোষণা দিয়েছে।

বর্তমানে ফ্রাঙ্কফুর্টে দৈনিক ৩টি করে এমিরেটস বোয়িং ৭৭৭ ফ্লাইট পরিচালিত হচ্ছে। এছাড়াও সপ্তাহে ৯টি ফ্রেইটার ফ্লাইট চালু রয়েছে শহরটিতে।

ফ্রাঙ্কফুর্টে এ৩৮০ সার্ভিস চালু হলে ওই উড়োজাহাজের সাহায্যে পরিচালিত ফ্লাইট সংখ্যার হিসাবে ইউরোপে যুক্তরাজ্যের পর জার্মানির অবস্থান হবে দ্বিতীয়। জার্মানির মিউনিখে বর্তমানে এমিরেটসের দৈনিক দু’টি এ৩৮০ ফ্লাইট চলাচল করছে। জর্মানির চারটি শহর হামবুর্গ, ভুসেলডর্ফ, ফ্রাঙ্কফুর্ট ও মিউনিখে এমিরেটস পরিচালিত ফ্লাইট সংখ্যা সপ্তাহে ৬৩টি।

এমিরেটস বহরে প্রথম এ৩৮০ উড়োজাহাজ যুক্ত হয় ২০০৮ সালে এবং বর্তমানে এর সংখ্যা ৪৮টি। অদ্যাবধি এয়ারলাইনসটি তাদের এ সর্বাধুনিক দ্বিতল উড়োজাহাজে আড়াই কোটির অধিক যাত্রী পরিবহন করেছে।

২০১৪ সালে এমিরেটসে এ৩৮০ সেবা চালু হয়েছে বার্সেলোনা, লন্ডন গ্যাটউইক এবং জুরিখে। ১৬ জুলাই কুয়েত, ২১ জুলাই মুম্বাই এবং ১ অক্টোবর ডালাস/ফোর্টওয়ার্থে অনুরূপ সার্ভিস চালু হবে।

বাংলাদেশ সময়: ০১৪৬ ঘণ্টা, জুন ২৬, ২০১৪

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2014-06-25 15:48:00