bangla news

ভারতে এ৩৮০ সেবা চালু করছে এমিরেটস্

1829 |
আপডেট: ২০১৪-০৬-০৩ ৯:৪৮:০০ এএম

ভারতের মুম্বাইয়ে আগামী ২১ জুলাই থেকে সর্বাধুনিক এ৩৮০ উড়োজাহাজের সাহায্যে একটি দৈনিক ফ্লাইট পরিচালনা শুরু করবে এমিরেটস্ এয়ারলাইন। এ৩৮০ নেটওয়ার্কে মুম্বাই হবে এমিরেটসের ২৮তম গন্তব্য।

ঢাকা: ভারতের মুম্বাইয়ে আগামী ২১ জুলাই থেকে সর্বাধুনিক এ৩৮০ উড়োজাহাজের সাহায্যে একটি দৈনিক ফ্লাইট পরিচালনা শুরু করবে এমিরেটস্ এয়ারলাইন। এ৩৮০ নেটওয়ার্কে মুম্বাই হবে এমিরেটসের ২৮তম গন্তব্য।

বৃহদাকার এ৩৮০ উড়োজাহাজ চালুর ফলে দুবাই-মুম্বাই-দুবাই রুটে প্রতি সপ্তাহে অতিরিক্ত ৪ হাজার ২৫৪টি যাত্রী আসন পাওয়া যাবে।

বর্ধিত যাত্রী চাহিদার পরিপ্রেক্ষিতে ভারতে যাত্রী পরিবহন ক্ষমতা বাড়ানোর পরিকল্পনার অংশ হিসেবে মূলত এ উদ্যোগ নেওয়া হচ্ছে। তবে ভারতের যাত্রীদের এ৩৮০ উড়োজাহাজের জনপ্রিয় সেবার সঙ্গে পরিচিত করার লক্ষ্যটিও উদ্যোগের পেছনে কাজ করেছে।

এ ছাড়াও দিল্লি ও হায়দ্রাবাদে বৃহত্তর বোয়িং ৭৭৭ উড়োজাহাজের সাহায্যে ফ্লাইট পরিচালনার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর ফলে মুম্বাই, দিল্লি ও হায়দ্রাবাদ থেকে দুবাই ও দুবাই থেকে এ সকল গন্তব্যে সপ্তাহে অতিরিক্ত ৭ হাজার ৫৫৮টি যাত্রী আসন পাওয়া যাবে।

দুবাই ও ভারত সরকারের মধ্যে সম্প্রতি সম্পাদিত সমঝোতার ফলে এমিরেটস্ প্রতি সপ্তাহে পর্যায়ক্রমে অতিরিক্ত ১১ হাজার যাত্রী পরিবহন সুবিধা লাভ করবে।

ভারত সরকার আগামী ২০২০ সাল নাগাদ দেশের আন্তর্জাতিক এভিয়েশন মার্কেট ৮.৫ কোটি যাত্রীতে উন্নীত করা লক্ষ্যমাত্রা স্থির করেছে।

এমিরেটস্ বর্তমানে ভারতের ১০টি গন্তব্যে প্রতি সপ্তাহে ১৮৫টি ফ্লাইট পরিচালনা করছে।

বাংলাদেশ সময়: ১৯৪৪ ঘণ্টা, জুন ০৩, ২০১৪

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পর্যটন বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2014-06-03 09:48:00