ঢাকা, মঙ্গলবার, ২০ শ্রাবণ ১৪২৭, ০৪ আগস্ট ২০২০, ১৩ জিলহজ ১৪৪১

এভিয়াট্যুর

ভিয়েনায় উড্ডয়নের ১০ বছর পূর্তি পালন করল এমিরেটস

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৪-০৫-২৯ ১২:০৬:০০ এএম
ভিয়েনায় উড্ডয়নের ১০ বছর পূর্তি পালন করল এমিরেটস ছবি: সংগৃহীত

ঢাকা: অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনায় ফ্লাইট শুরুর ১০ বছর পূর্তি উদযাপন করল এমিরেটস। এ উপলক্ষে প্রথমবারের মতো ভিয়েনা আন্তর্জাতিক বিমানবন্দরে এমিরেটসের একটি শিডিউল এ৩৮০ ফ্লাইট অবতরণ করে।



সম্প্রতি ভিয়েনা বিমানবন্দরে আয়োজিত অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিদের সর্বাধুনিক দ্বিতল এ-৩৮০ উড়োজাহাজটির বিভিন্ন সুবিধা- যেমন প্রথম শ্রেণীর প্রাইভেট স্যুইট, অনবোর্ড লাউঞ্জ, শাওয়ার স্পা ইত্যাদি ঘুরিয়ে দেখানো হয়।

এমিরেটসের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট থিয়েরি অকোস জানান, বিভিন্ন ইউরোপীয় গন্তব্য যেমন লন্ডন, প্যারিস, রোম এবং আমস্টারডামে এমিরেটস্রে নিয়মিত এ৩৮০ ফ্লাইট চলাচল করছে। তিনি আশা প্রকাশ করেন, অদূর ভবিষ্যতে ভিয়েনায়ও অনুরূপ ফ্লাইট শুরু করা সম্ভব হবে।

গত বছরে দুবাই থেকে ৭০,০০০-এর অধিক যাত্রী অস্ট্রিয়া ভ্রমণ করেন। আগের বছরের তুলনায় এ সংখ্যা ১৪% বেশি।

দুবাই-ভিয়েনা রুটে এমিরেটস গত ১০ বছরে ২০ লাখ যাত্রী পরিবহন করেছে এবং গত অর্থবছরে পরিবহনকৃত কার্গোর পরিমাণ ১৫,০০০ টনেরও অধিক।
এমিরেটস বর্তমানে অস্ট্রিয়ায় ১৩টি সাপ্তাহিক ফ্লাইট পরিচালনা করছে এবং অস্ট্রিয়ায় ৩০ জন পাইলট ও ২০ জন কেবিন ক্রু কর্মরত রয়েছে এয়ারলাইনটিতে।

বাংলাদেশ সময়: ০০০৪ ঘণ্টা, মে ২৯, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa