ঢাকা, মঙ্গলবার, ২০ শ্রাবণ ১৪২৭, ০৪ আগস্ট ২০২০, ১৩ জিলহজ ১৪৪১

এভিয়াট্যুর

বিমানের এমডি হতে চান ৪০ জন!

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৪-০৫-২৭ ১১:০০:০০ এএম
বিমানের এমডি হতে চান ৪০ জন!

ঢাকা: বিমান বালাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা পদে ৪০টি আবেদন পড়েছে। এর মধ্যে ২৬ জন বিদেশি ও ১৪ জন দেশীয় বিমান চলাচল বিশেষজ্ঞ এই পদের জন্য আবেদন করেছেন।



রাষ্ট্রীয় পতাকাবাহী এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালকের পদ থেকে কেভিন স্টিল গত ১৭ এপ্রিল বিদায় নেন। কেভিন বিদায় নেওয়ার আগেই বিমান এই পদে লোক চেয়ে বিজ্ঞাপন দেয়।

বিমান সূত্রে জানা গেছে, আবেদনকারী দেশীয় প্রার্থীদের মধ্যে উল্লেখযোগ্যরা হলেন- বিমানের সাবেক ব্যবস্থাপনা পরিচালক এয়ার কমোডর (অব.) জাকীউল ইসলাম, সাবেক এমডি মাহমুদুর রহমান, বিমানের সাবেক পরিচালক (প্রশাসন) মেজর (অব.) আবদুস সালাম, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের সাবেক চেয়ারম্যান এয়ার কমোডর (অব.) ইকবাল হোসাইন।     

তবে বিমান সূত্রে জানা গেছে, আবারো বিদেশি এমডি খুঁজছে বিমান কর্তৃপক্ষ। এই পদে বিমান চলাচল খাতে ২০ বছরের অভিজ্ঞতা চাওয়া হয়েছে। এর মধ্যে কোনো এয়ারলাইন্সের সিনিয়র ম্যানেজমেন্ট পদে ১০ বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

এর আগে বিমানে কেভিনকে নিয়োগের আগেও একই ধরনের যোগ্যতা চাওয়া হয়েছিল। ওই সময় ৪২ জনের সংক্ষিপ্ত তালিকা থেকে সাক্ষাৎকারের জন্য ডাকা হয়েছিল মাত্র কয়েকজনকে। দেশীয় আবেদনকারীদের কাউকে ডাকাই হয়নি।

এবার ১৬ মে’র মধ্যে বিমানের এমপ্লয়মেন্ট ম্যানেজারের কাছে জীবন বৃত্তান্ত ও আবেদনপত্র জমা দিতে বলা হয়।  

কেভিন স্টিল ২০১২ সালের ১৮ মার্চ বিমানে যোগদান করেন। দুই বছরের জন্য তাকে নিয়োগ দেওয়া হয়েছিল। কিন্তু এক বছরের মাথায় তাকে বিদায় নিতে হলো। কেভিন বিমানকে দুই বছরের মধ্যে লাভজনক প্রতিষ্ঠানে পরিণত করার অঙ্গীকার করেছিলেন। কিন্তু এর এক বছরের মধ্যে বিমান ২১৪ কোটি টাকা লোকসান দেয়।  

বাংলাদেশ সময়: ১১০০ ঘণ্টা, মে ২৭, ২০১৪  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa