bangla news
থাকছে আকর্ষণীয় ফেয়ার

জুনে আকাশে উড়ছে ইউএস বাংলা

1732 |
আপডেট: ২০১৪-০৫-২১ ৩:২৭:০০ পিএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

আকর্ষণীয় এয়ার ফেয়ার নিয়ে আকাশপথে যাত্রী পরিবহনে নামছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। আগামী জুনের শেষের দিকে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করছে সংস্থাটি।

ঢাকা: আকর্ষণীয় এয়ার ফেয়ার নিয়ে আকাশপথে যাত্রী পরিবহনে নামছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। আগামী জুনের শেষের দিকে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করছে সংস্থাটি।  

ইউএস-বাংলা গ্রুপের মালিকানাধীন ইউএস-বাংলা এয়ারলাইন্স ইতোমধ্যেই দু’টি ড্যাশ ৮ কিউ-৪০০ উড়োজাহাজ কিনেছে। এর মধ্যে প্রথমটি শুক্রবার তাদের বহরে যুক্ত হচ্ছে। উড়োজাহাজটি নেদারল্যান্ড থেকে ঢাকায় পৌঁছাবে। খুব শিগগিরই আসছে একই মডেলের আরেকটি উড়োজাহাজ। ৬ মাসের মধ্যে বহরে তৃতীয় উড়োজাহাজ যুক্ত হবে।    

ইউএস-বাংলা এয়ারলাইন্সের অ্যাসিসট্যান্ট জেনারেল ম্যানেজার (এজিএম) শফিকুল ইসলাম বাংলানিউজকে বলেন, এয়ারলাইন্সটির টিকিটের মূল্য অন্য অপারেটরদের তুলনায় কম হবে। সেই সঙ্গে সেরা সার্ভিস দিয়ে আমরা সন্তুষ্ট করতে চাই যাত্রীদের। প্রকৃতপক্ষে এভিয়েশন ব্যবসায় ইউএস-বাংলাকে দিয়ে ইতিবাচক কিছু পরিবর্তন আনতে চাই আমরা।
 
সংশ্লিষ্ট এয়ারলাইন্স সূত্রে জানা গেছে, প্রাথমিকভাবে ঢাকা-চট্টগ্রাম, ঢাকা-যশোর, ঢাকা-সিলেট এবং ঢাকা-কক্সবাজার রুটে ফ্লাইট চালুর মাধ্যমে যাত্রা শুরু করতে চায় সংস্থাটি। শুরুর দিকে ঢাকা-চট্টগ্রাম রুটে ৫টি ফ্লাইট চালু করা হবে। এর বাইরে ঢাকা-যশোর রুটে দু’টি এবং ঢাকা-সিলেট এবং ঢাকা-কক্সবাজার রুটে একটি করে ফ্লাইট চালু করা হবে। এরপর একে একে অন্য অভ্যন্তরীণ রুটগুলোতে যেতে চায় ইউএস-বাংলা।

এয়ারলাইন্স কর্তৃপক্ষ এখনো যাত্রীদের জন্য বিভিন্ন রুটের ভাড়া নির্ধারণ করেনি। তবে দু’একদিনের মধ্যেই তা চূড়ান্ত হবে। এয়ারলাইন্সের মার্কেটিং বিভাগের এক কর্মকর্তা জানান, যে ভাড়াই নির্ধারণ করি না কেন, তা অন্য এয়ারলাইন্সের তুলনায় কম হবে। 

ইউএস-বাংলাই প্রথম ৭৬ আসনের ড্যাশ উড়োজাহাজ এনেছে। এর মধ্যে ৬টি বিজনেস ক্লাসের আসনও থাকবে। ইউএস-বাংলার উড়োজাহাজটির দু’টি দরজা, কার্গো স্পেস বেশি। দেশে এর আগের অন্য অপারেটরেরা ড্যাশ ৮ ৩০০ এর পুরোনো মডেল ব্যবহার করছে। পুরোনো মডেলের উড়োজাহাজটিতে আসন সংখ্যা ৪৯টি, ব্লেড সংখ্যা ৫টি আর কিউ-৪০০ এর তা ৬টি। ব্লেড সংখ্যা বেশি হওয়ায় এটি খুব দ্রুত বেশি উচ্চতায় উঠে যেতে পারে।

যাত্রীদের সুবিধার কথা চিন্তা করে এয়ারলাইন্সটি যশোর থেকে খুলনার যাত্রীদের জন্য আধুনিক ৪২টি আসনের বাস সার্ভিসের ব্যবস্থা রাখছে। সেই সঙ্গে চট্টগ্রাম শহরের জিইসি মোড় এবং আগ্রাবাদ থেকে শাহ আমানত বিমানবন্দরেও যাত্রীদের পরিবহনের জন্য বাস সার্ভিস থাকবে।  

বাংলাদেশ সময়: ০০১০ ঘণ্টা, মে ২২, ২০১৪

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2014-05-21 15:27:00