bangla news

চমকাতে ঘুরে আসুন গুহা হোটেলে

1484 |
আপডেট: ২০১৪-০৫-১৩ ৩:৫৬:০০ পিএম

জীবনে আরো একবার চমকাতে চাইলে ভ্রমণ প্রেমিদের অবশ্যই দক্ষিণ আফ্রিকার সেডাবার্গ পাহাড়ের ‘Kagga Kamma’ গুহার ভেতরের হোটেলে বেড়াতে যাওয়া উচিৎ।

ঢাকা: জীবনে আরো একবার চমকাতে চাইলে ভ্রমণ প্রেমিদের অবশ্যই দক্ষিণ আফ্রিকার সেডাবার্গ পাহাড়ের ‘Kagga Kamma’ গুহার ভেতরের হোটেলে বেড়াতে যাওয়া উচিৎ।



পাহাড় কেটে তৈরি করা হোটেলের ঘরগুলোতে রয়েছে ছয় হাজার বছরের পুরনো পাহাড় চিত্রের ছোঁয়া। সেখানে আপনি পেতে পারেন পাথরের যুগের অনুভূতি।



তবে, গুহাবাসী নারী-পুরুষের জন্য আনন্দের বিষয় হোটেলটিতে রয়েছে বিলাস বহুল আধুনিক সব সুবিধা। ১০টি আলাদা ছোট গুহার মধ্য দিয়ে পৃথক করা হয়েছে হোটেলের ঘরগুলো, যার প্রতিটি থেকে পাহাড়ের মনোমুগ্ধকর দৃশ্য উপভোগ করা যাবে।



এছাড়াও রয়েছে পাহাড়ের ভেতরে খোলা আকাশের নিচে 'Outcrop Open Air Room' রাতযাপনের সুযোগ। পরিবেশের সঙ্গে মিশে থাকা হোটেলের ভাড়া প্রতি রাত মাত্র £155।



১৯৮৬ সালে উইলি ডি ওয়াল, পিটার ডি ওয়াল এবং পিটার লুবসার তিনজন কেপ টাউন থেকে মাত্র ২৫০ কিলোমিটার দূরে কাগ্গা কামাক্খা ‘Kagga Kamma’ কিনে নেন। পরের বছরই অবকাশ যাপনের জন্য একটি ছোট স্টোন কটেজ নির্মাণ করেন তারা।



দর্শনার্থীদের পছন্দের বিষয়টি দেখে তারা খুব তাড়াতাড়ি উপলব্ধি করেন এই মনোরম পরিবেশ প্রকৃতি প্রেমিদের উপভোগ করার সুযোগ দেওয়া উচিৎ।



কেবল প্রাকৃতিক পরিবেশের ছোঁয়াই নয়। চাইলেই মাউন্টেইন বাইকিং, কোয়াড বাইক সাফারিস হাইকিং, স্টার গেজিং ট্যুর, নেচার ড্রাইভসহ আরো অনেক সুযোগ।

বাংলাদেশ সময়: ০২০৭ ঘণ্টা, মে ১৪, ২০১৪

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2014-05-13 15:56:00