bangla news

মনিটর-ঢাকা ট্রাভেল মার্ট শুরু বৃহস্পতিবার

210 |
আপডেট: ২০১৪-০৪-১৫ ৭:৩৯:০০ এএম
ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বৃহস্পতিবার থেকে ঢাকায় শুরু হচ্ছে ১১তম মনিটর-ঢাকা ট্রাভেল মার্ট ২০১৪।

ঢাকা: বৃহস্পতিবার থেকে ঢাকায় শুরু হচ্ছে ১১তম মনিটর-ঢাকা ট্রাভেল মার্ট ২০১৪।

মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে মেলার আয়োজক ও ঢাকা ট্রাভেল মার্টের চেয়ারম্যান কাজী ওয়াহিদুল আলম এ তথ্য জানান। 

রাজধানীর সোনারগাঁও হোটেলে চার দিনব্যাপী এ মেলার উদ্বোধন করবেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন।    

সংবাদ সম্মেলনে কাজী ওয়াহিদুল আলম বলেন, আমরা বিভিন্ন মহল থেকে উৎসাহ ব্যঞ্জক সাড়া পেয়েছি। তবে এ শিল্পের সঙ্গে অন্যান্য যেসব দেশি সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান সম্পৃক্ত রয়েছে, তারা এ ধরনের প্রদর্শনী থেকে সরাসরি লাভবান হতে পারে। এদের সবাই যদি তাদের সহযোগিতার হাত আমাদের প্রতি সম্প্রসারণ করতেন এবং প্রদর্শনীতে অংশগ্রহণে এগিয়ে আসতেন তাহলে এ ধরনের আয়োজন আরো ব্যাপক অর্থবহ হতে পারতো এবং দেশের পর্যটন শিল্পের উন্নয়নে অধিকতর গতি সঞ্চালনে সক্ষম হতো।

তিনি বলেন, বাংলাদেশ ট্যুরিজম বোর্ড সম্পর্ক তৈরির ক্ষেত্রে যত্মবান, এ ধরনের সহযোগিতা বাংলাদেশ পর্যটন করপোরেশন থেকে এমন সহযোগিতা আগে পাওয়া যায়নি। ইতিবাচক কিছু কাজ করছে। এরপরও সরকারের আরো অনেক কিছু করার রয়েছে। 

আয়োজকরা জানান, মেলায় বাংলাদেশসহ মোট ৮টি দেশের ৪৮টি পর্যটন সংস্থা ও সংশ্লিষ্ট প্রতিষ্ঠান এ মেলায় অংশ গ্রহণ করছে। এদের মধ্যে রয়েছে তিনটি জাতীয় পর্যটন সংস্থা -বাংলাদেশ ট্যুরিজম বোর্ড, ট্যুরিজম মালয়েশিয়া ও ট্যুরিজম অথরিটি অব থাইল্যান্ড।

মেলায় ৪টি প্যাভিলিয়ন ও ৭২টি স্টল থাকবে। এসব স্টলে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সসহ দেশি-বিদেশি মোট ৭টি এয়ারলাইন্স অংশ নেবে।

অংশগ্রহণকারীদের প্রায় সবাই মেলা চলাকালীন তাদের পণ্য ও সেবার ওপর আকর্ষণীয় মূল্য ছাড় প্রদান করবে।

এরমধ্যে দেশি-বিদেশে ভ্রমণের ওপর সর্বোচ্চ ৫০ শতাংশ পর্যন্ত মূল্য ছাড় রয়েছে।

প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত এ মেলা চলবে। প্রবেশ মূল্য রাখা হয়েছে ২০ টাকা। প্রবেশ কুপন নিয়ে থাকছে র‌্যাফেল ড্র।

র‌্যাফেল ড্র’র পুরস্কারের মধ্যে রয়েছে দেশ-বিদেশের বিভিন্ন গন্তব্যের টিকেট ও ট্যুর প্যাকেজ, তারকা বিশিষ্ট হোটেলে প্রাত:রাশসহ রাত্রীযাপন, লাঞ্চ ও ডিনার কুপন। 

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে বক্তব্য দেন, বিমানের মহাব্যবস্থাপক (মার্কেটিং) আব্দুল্লাহ হাসান, হেড অব ব্র্যান্ড অ্যান্ড কমিউনিকেশন জিয়াউল করিম ও বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্রদীপ রঞ্জন চক্রবর্তী।  

বাংলাদেশ সময়: ১৭৩৫ ঘন্টা, এপ্রিল ১৫, ২০১৪

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পর্যটন বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2014-04-15 07:39:00