bangla news

দুবাই-ডালাস রুটে চালু হচ্ছে এমিরেটস এ৩৮০ সেবা

169 |
আপডেট: ২০১৪-০৪-০৮ ৪:৫৫:০০ পিএম

আগামী ১ অক্টোবর থেকে যুক্তরাষ্ট্রের ডালাসের ফোর্ট ওয়ার্থ আন্তর্জাতিক বিমানবন্দরে দৈনিক চলাচল করবে এমিরেটসের এয়ারবাস এ৩৮০ উড়োজাহাজ। বিশ্বের চতুর্থ ব্যস্ততম বিমানবন্দরটি হবে বৃহত্তম যাত্রীবাহী উড়োজাহাজের দ্বারা পরিচালিত এমিরেটসের ২৮তম গন্তব্য।

ঢাকা: আগামী ১ অক্টোবর থেকে যুক্তরাষ্ট্রের ডালাসের ফোর্ট ওয়ার্থ আন্তর্জাতিক বিমানবন্দরে দৈনিক চলাচল করবে এমিরেটসের এয়ারবাস এ৩৮০ উড়োজাহাজ। বিশ্বের চতুর্থ ব্যস্ততম বিমানবন্দরটি হবে বৃহত্তম যাত্রীবাহী উড়োজাহাজের দ্বারা পরিচালিত এমিরেটসের ২৮তম গন্তব্য।

যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক এবং লসএঞ্জেলস রুটে এমিরেটসের এ৩৮০ সার্ভিস চালু রয়েছে।

এমিরেটস ২০১২ সালে বোয়িং ৭৭৭-২০০ এলআর উড়োজাহাজের সাহায্যে ডালাসে দৈনিক বিরতিহীন ফ্লাইট শুরু করে। যাত্রী চাহিদার পরিপ্রেক্ষিতে ৪৮৯ আসন বিশিষ্ট বৃহৎ এ৩৮০ সেবা চালুর সিদ্ধান্ত গৃহীত হয়েছে। এ৩৮০ চালুর ফলে এ রুটে যাত্রী পরিবহন ক্ষমতা ৮৩% এর বেশি বৃদ্ধি পাবে। দুবাই-ডালাস-দুবাই রুটে এখন পর্যন্ত ৩৭০,০০০ যাত্রী পরিবহন করেছে এমিরেটস।

এমিরেটস এ৩৮০ উড়োজাহাজটি ইতোমধ্যে বিশ্বব্যাপী যাত্রীদের মধ্যে যথেষ্ট জনপ্রিয়তা অর্জন করতে সমর্থ হয়েছে। শুধুমাত্র এ বছরের ফেব্রুয়ারি মাসেই ৮ লাখ যাত্রী এমিরেটসের এ৩৮০ উড়োজাহাজে ভ্রমণ করেছেন।

এ উড়োজাহাজের সকল কেবিনে ওয়াই-ফাই সুবিধা রয়েছে; আছে ১,৬০০ এর অধিক চ্যানেল বিশিষ্ট ডিজিটাল ওয়াইডস্ক্রিন বিনোদন ব্যবস্থা।

প্রথম শ্রেণীর যাত্রীদের জন্য রয়েছে দু’টি অনবোর্ড শাওয়ার স্পা। অনবোর্ড লাউঞ্জে প্রথম ও বিজনেস শ্রেণীর যাত্রীরা ব্যবসায়িক আলাপ-আলোচনা সেরে নিতে কিংবা খোশগল্পে মেতে উঠতে পারেন। তাদের জন্য রয়েছে সৌজন্যমূলক বিভিন্ন পানীয় ও খাদ্য পরিবেশনের ব্যবস্থা। উভয় শ্রেণীর যাত্রীরা প্রাইভেটকারে এয়ারপোর্ট পিক-আপ ও ড্রপ এবং বিশ্বব্যাপী নেটওয়ার্কে ৩৫টি এয়ারপোর্টে এমিরেটসের লাউঞ্জ সুবিধা পেয়ে থাকেন।

এমিরেটসের সুপরিসর ও দ্বিতল এয়ারবাস এ৩৮০ উড়োজাহাজের প্রথম শ্রেণীতে ১৪টি ব্যক্তিগত স্যুইট, বিজনেস শ্রেণীতে ৭৬টি লাই-ফ্ল্যাট বেড ও ইকোনমি শ্রেণীতে ৩৯৯টি আসন রয়েছে।

বাংলাদেশ সময়: ০২৫৫ ঘণ্টা, এপ্রিল ০৯, ২০১৪

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পর্যটন বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2014-04-08 16:55:00