bangla news

অসলোতে শুরু হচ্ছে এমিরেটস্ ফ্লাইট

93 |
আপডেট: ২০১৪-০৪-০৬ ৮:৪৮:০০ এএম
ছবি: ফাইল ফটো

ছবি: ফাইল ফটো

এমিরেটস্ এয়ারলাইন আগামী ২ সেপ্টেম্বর, ২০১৪ থেকে নরওয়ের রাজধানী অসলোতে দৈনিক ফ্লাইট শুরু করার মাধ্যমে তাদের ইউরোপীয় নেটওয়ার্ক আরো সুসংহত করতে যাচ্ছে। নরওয়ে হবে স্ক্যানডিনেভিয়ায় এমিরেটসের তৃতীয় গন্তব্য।

ঢাকা: এমিরেটস্ এয়ারলাইন আগামী  ২ সেপ্টেম্বর, ২০১৪ থেকে নরওয়ের রাজধানী অসলোতে দৈনিক ফ্লাইট শুরু করার মাধ্যমে তাদের ইউরোপীয় নেটওয়ার্ক আরো সুসংহত করতে যাচ্ছে। নরওয়ে হবে স্ক্যানডিনেভিয়ায় এমিরেটসের তৃতীয় গন্তব্য।

ফ্লাইট পরিচালনায় বোয়িং ৭৭৭-৩০০ ইআর ব্যবহৃত হবে। উড়োজাহাজের প্রথম, বিজনেস ও ইকোনমি শ্রেণীতে যথাক্রমে ৮টি, ৪২টি এবং ৩১০টি আসন রয়েছে। উড়োজাহাটির বেলিহোল্ডে ২৩ টন পর্যন্ত মালামাল পরিবহন সম্ভব হবে।

অসলো ইউরোপের সবচেয়ে দ্রুত বর্ধনশীল রাজধানী, যেখানে পাকিস্তান, ইরাক, ফিলিপাইন, ভিয়েতনাম, থাইল্যান্ড, ভারত, চীন, আফগানিস্তানসহ বিভিন্ন অভিবাসী জাতিগোষ্ঠীর বসবাস।
নরওয়ে ইউরোপের বৃহত্তম তেল উৎপাদনকারী এবং বিশ্বের দ্বিতীয় বৃহত্তম প্রাকৃতিক গ্যাস রফতানিকারী দেশ। প্রাকৃতিক গ্যাস উৎপাদনকারী হিসেবে নরওয়ের স্থান বিশ্বে চতুর্থ। দেশটি বিশ্বের দ্বিতীয় বৃহত্তম সামুদ্রিক খাদ্য রফতানিকারক এবং ২০১৩ সালে এখান থেকে ২১ লক্ষ টন সামুদ্রিক খাদ্য সারাবিশ্বে রফতানি করা হয়েছে।

এমিরেটসের সরাসরি ফ্লাইট চালু হলে সংযুক্ত আরব আমিরাত ও নরওয়ের মধ্যে সাম্প্রতিক বছরগুলোতে বিকাশমান বাণিজ্য আরো প্রবৃদ্ধি লাভ করবে।

এমিরেটস্ এয়ারলাইনে বর্তমানে ১৭ জন পাইলটসহ ২৮ জন নরওয়ের নাগরিক কর্মরত আছেন।

বাংলাদেশ সময়: ১৮১৭ ঘণ্টা, এপ্রিল ৬, ২০১৪

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2014-04-06 08:48:00