bangla news

সাত বছর পর আবারও ফ্রাঙ্কফুর্টে বিমান

272 |
আপডেট: ২০১৪-০২-২৩ ১১:০৬:০০ এএম

দীর্ঘ সাত বছর বন্ধ থাকার পরও আবারও জার্মানির ফ্রাঙ্কফুর্টে কার্যক্রম শুরু করতে যাচ্ছে রাষ্ট্রীয় পতাকাবাহী বাংলাদেশ বিমান। ৩১ মার্চ থেকে শুরু হবে ঢাকা-ফ্রাঙ্কফুর্ট-ঢাকা ফ্লাইট।

ঢাকা: দীর্ঘ সাত বছর বন্ধ থাকার পরও আবারও জার্মানির ফ্রাঙ্কফুর্টে কার্যক্রম শুরু করতে যাচ্ছে রাষ্ট্রীয় পতাকাবাহী বাংলাদেশ বিমান। ৩১ মার্চ থেকে শুরু হবে ঢাকা-ফ্রাঙ্কফুর্ট-ঢাকা ফ্লাইট।

ফ্রাঙ্কফুট হবে বিমানের ১৯ তম বৈদেশিক গন্তব্য। এই রুটে প্রতি সপ্তাহে সোমবার ও শুক্রবার দু’টি ফ্লাইট পরিচালনা করবে বিমান।

এ উপলক্ষ্যে যাত্রীদের জন্য বিশেষ ডিসকাউন্টের ঘোষণা করেছে বিমান। যে সব আগ্রহী যাত্রী ১৮ মার্চের আগে টিকিট বুক দেবেন তাদের জন্য ৫০ শতাংশ ডিসকাউন্টের ঘোষণা দিয়েছে বিমান।

ফ্রাঙ্কফুর্টের উদ্দেশে শুক্রবার ও সোমবার সকাল দশটায় ঢাকা ত্যাগ করবে বিমানের ফ্লাইট বিজি ০৫৫। অবতরণ করবে স্থানীয় সময়ে ১৮৪০ ঘণ্টায়। একই সঙ্গে ফ্লাইট বিজি ০৫৬ ফ্রাঙ্কফুট ত্যাগ করবে স্থানীয় সময় ২০১০ ঘণ্টায় এবং ঢাকায় পৌঁছাবে ১৩০০ ঘণ্টায়।

বিমানের বহরে নব সংযোজিত ৭৭৭-৩০০ ইআর উড়োজাহাজ দিয়ে এ ফ্লাইট পরিচালনা করা হবে।

১৯৮৬ সালে ইউরোপ ও জার্মানির অন্যতম গুরুত্বপূর্ণ বাণিজ্যিক পয়েন্ট ফ্রাঙ্কফুর্টে প্রথম কার্যক্রম শুরু করে বিমান।  কিন্তু উপযুক্ত উড়োজাহাজের অভাবে ২০০৬ সালে বন্ধ করে দেওয়া হয় এ রুট।

বাংলাদেশ সময়: ২২০৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০১৪

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2014-02-23 11:06:00