[x]
[x]
ঢাকা, রবিবার, ৫ ফাল্গুন ১৪২৫, ১৭ ফেব্রুয়ারি ২০১৯
bangla news

শুক্রবার ঢাকায় আসছে বিমানের ‘আকাশ প্রদীপ’

412 |
আপডেট: ২০১৪-০২-০৬ ৭:২১:০০ এএম

শুক্রবার ঢাকায় পৌঁছাচ্ছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের তৃতীয় বোয়িং ৭৭৭-৩০০ ইআর ‘আকাশ প্রদীপ’। বৃহস্পতিবার বাংলাদেশ সময় রাত ৯টায় ঢাকার উদ্দেশে সিয়াটল ছেড়ে আসবে এটি। গত ৫ ফেব্রুয়ারি যুক্তরাষ্ট্রের সিয়াটলে স্থানীয় সময় সকাল সাড়ে ১০টা বিমান কর্তৃপক্ষের কাছে ‘আকাশ প্রদীপ’ হস্তান্তর করা হয়।

ঢাকা: শুক্রবার ঢাকায় পৌঁছাচ্ছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের তৃতীয় বোয়িং ৭৭৭-৩০০ ইআর ‘আকাশ প্রদীপ’।

বৃহস্পতিবার বাংলাদেশ সময় রাত ৯টায় ঢাকার উদ্দেশে সিয়াটল ছেড়ে আসবে এটি। গত ৫ ফেব্রুয়ারি যুক্তরাষ্ট্রের সিয়াটলে স্থানীয় সময় সকাল সাড়ে ১০টায় বিমান কর্তৃপক্ষের কাছে ‘আকাশ প্রদীপ’ হস্তান্তর করা হয়।

‘আকাশ প্রদীপ’কে নিয়ে বিমান বহরের নতুন বোয়িং ৭৭৭-৩০০ ইআর উড়োজাহাজের সংখ্যা দাঁড়াল তিনটি। আগামী মাসের মাঝামাঝি সময়ে বিমানের ৪র্থ বোয়িং ‘রাঙা প্রভাত’ বিমান বহরে যুক্ত হবে। উড়োজাহাজের সংখ্যা বৃদ্ধির ফলে ক্রমান্বয়ে বন্ধ হয়ে যাওয়া রুটগুলো পুনরায় চালু হবে। চালু হবে নতুন রুটও।

নতুন সংগৃহীত ‘আকাশ প্রদীপ’ বিমান বহরে যোগদান ও পুরাতন ডিসি-১০-কে বিদায় জানাতে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ভিভিআইপি ৠাম্পে আগামী ১১ ফেব্রুয়ারি একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই অনুষ্ঠানে উপস্থিত থাকবেন।

এর আগে, ২০১১ সালে ‘পালকি ও অরুণ আলো’ নামে বিমানের ১ম ও ২য় বোয়িং ৭৭৭-৩০০ ইআর বিমান বহরে যুক্ত হয়।

নতুন প্রজন্মের সম্পূর্ণ নতুন ১০টি উড়োজাহাজ সংগ্রহের জন্য বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ২০০৮ সালে মার্কিন যুক্তরাষ্ট্রের উড়োজাহাজ নির্মাতা প্রতিষ্ঠান বোয়িংয়ের সঙ্গে চুক্তি স্বাক্ষর করে। চুক্তির আওতায় ৪টি সুপরিসর বোয়িং ৭৭৭-৩০০ ইআর ছাড়া দু’টি ৭৩৭-৮০০ এবং ৪টি বোয়িং ৭৮৭ ড্রিমলাইনার পর্যায়ক্রমে বিমান বহরে যুক্ত হবে।

আগামী ২০১৭-১৯ সালের মধ্যে সর্বশেষ ড্রিম লাইনারটি বিমান বহরে যুক্ত হবে।

বাংলাদেশ সময়: ১৮২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৬, ২০১৪

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db