ঢাকা, সোমবার, ৪ আষাঢ় ১৪২৬, ১৭ জুন ২০১৯
bangla news

বিতর্কিত ব্যক্তিরাই বিমান পর্ষদে বহাল

83 |
আপডেট: ২০১৪-০১-২২ ৭:৫০:৪৭ এএম

বিতর্কিত ব্যক্তিরাই বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পরিচালনা পর্ষদে পুনর্বহাল হয়েছেন। বিগত পর্ষদের সময় বিমান প্রায় এক হাজার কোটি টাকা লোকসান দিয়েছে।   

ঢাকা: বিতর্কিত ব্যক্তিরাই বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পরিচালনা পর্ষদে পুনর্বহাল হয়েছেন। বিগত পর্ষদের সময় বিমান প্রায় এক হাজার কোটি টাকা লোকসান দিয়েছে।    

বহুল সমালোচিত জামাল উদ্দিন আহমেদকে চেয়ারম্যান করার পর বুধবার বিমানের পূর্ণাঙ্গ পরিচালনা পর্ষদ ঘোষণা করা হয়।

চেয়ারম্যান হিসেবে নিয়োগদানের পর প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে ডেকে পাঠানো হয় জামাল উদ্দিন আহমেদকে। এরপর সেখানেই জামাল উদ্দিন আহমেদ তার পছন্দমতো বিমানের বিগত পর্ষদের দুই সদস্যকে পুনরায় নিয়োগ দিতে সুপারিশ করেন।  

জামাল উদ্দিনের পছন্দ অনুযায়ী বিগত পর্ষদ সদস্য অ্যাডভোকেট মেজবাহ উদ্দিন আহমেদ ও জাকারিয়া ভূঁইয়াকে পুনর্বহাল করা হয় নতুন পর্ষদে।    

গত ৩০ ডিসেম্বর বিমানের বার্ষিক সাধারণ সভায় সংস্থার পরিচালনা পর্ষদ ভেঙে দেওয়া হয়।  

বিমান সূত্রে জানা গেছে, মেজবাহ উদ্দিন আহমেদের বিরুদ্ধে এয়ারলাইন্সের বিভিন্ন অনিয়মের সঙ্গে জড়িত থাকা এবং জাকারিয়া ভূঁইয়ার বিরুদ্ধে জিএসএ নিয়োগে অনিয়মের অভিযোগ রয়েছে। এরপরেও এই দুই ব্যক্তিকে জামাল উদ্দিন আহমেদ পর্ষদ সদস্য হিসেবে নিয়োগ দিতে সুপারিশ করেছেন।

এদিকে বিগত পর্ষদ সদস্য থেকে বাদ পড়েছেন এফবিসিসিআই’র সাবেক সিনিয়র ভাইস প্রেসিডেন্ট আবুল কাশেম আহমেদ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক ইকবাল আহমেদ। আবুল কাশেম আহমেদের বদলে সদস্য করা হয়েছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মাহমুদ হোসেন। অধ্যাপক ইকবাল আহমেদের স্থলে একই বিশ্ববিদ্যালয়ের আইবিএ’র অন্য একজন শিক্ষকের নিয়োগ চূড়ান্ত করা হয়েছে। এর ফলে বিমান একটি আমলা নির্ভর পরিচালনা পর্ষদে রূপ নিলো।   

পরিচালনা পর্ষদের ৯ সদস্যের মধ্যে ৫ জনই সরকারের বিভিন্ন মন্ত্রণালয় থেকে মনোনীত হন। এর বাইরে ৪ জনকে মনোনীত করা হয় বেসরকারি খাত, পেশাজীবী কিংবা শিক্ষকদের মধ্য থেকে।  

রাষ্ট্রীয় পতাকাবাহী বিমান এয়ারলাইন্স ২০১২-১৩ অর্থ বছরে ২১৪ কোটি টাকা লোকসান দিয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৪৪ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০১৪

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পর্যটন বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2014-01-22 07:50:47