bangla news

চট্টগ্রাম-কুয়ালালামপুর সরাসরি ফ্লাইট চালু করছে মালিন্দো

78 |
আপডেট: ২০১৪-০১-০৩ ৫:১৩:২১ এএম

১৬ জানুয়ারি চট্টগ্রাম থেকে সরাসরি কুয়ালালামপুরে ফ্লাইট চালু করছে মালিন্দো এয়ার।

ঢাকা: ১৬ জানুয়ারি চট্টগ্রাম থেকে সরাসরি কুয়ালালামপুরে ফ্লাইট চালু করছে মালিন্দো এয়ার।

সপ্তাহে রবি, মঙ্গল ও বুধবার -এই তিনদিন চট্টগ্রাম থেকে ফ্লাইট পরিচালনা করবে মালিন্দো এয়ার। যাত্রী পরিবহনে ব্যবহার করা হবে বোয়িং ৭৩৭-৯০০ উড়োজাহাজ। এতে ১২টি বিজনেস ক্লাস এবং ১৬৮ আসনের ইকোনমি আসন রয়েছে।

তিন ঘণ্টা ১৫ মিনিটে যাত্রীদের চট্টগ্রাম থেকে কুয়ালালামপুরে পৌঁছে দেবে। কুয়ালালামপুর থেকে স্থানীয় সময় ৭টা ৩০ মিনিটে ছেড়ে তা ৯টা ১০ মিনিটে চট্টগ্রাম পৌঁছাবে। চট্টগ্রাম থেকে ১০টা ২০ মিনিটে কুয়ালামপুরের উদ্দেশ্যে ফ্লাইট ছাড়বে। টিকেটের মূল্য ধরা হয়েছে ২১ হাজার টাকা (রিটার্ন)।

২০১৩ সালের ২২ মার্চ অভ্যন্তরীণ ফ্লাইট চালুর মাধ্যমে যাত্রা শুরু করে মালিন্দো। গেল বছরের ২৮ আগস্ট থেকে ঢাকা-কুয়ালালামপুর ফ্লাইটের মাধ্যমে আন্তর্জাতিক রুটে ফ্লাইট চালু করে মালিন্দো।

মালিন্দো বর্তমানে ঢাকা ছাড়া জাকার্তা, বালি এবং নয়াদিল্লিতে আন্তর্জাতিক ফ্লাইট পরিচালনা করছে। আগামী ১৫ ফেব্রুয়ারি মুম্বাই ও এরপর আহমেদাবাদে ফ্লাইট চালু করতে যাচ্ছে মালিন্দো এয়ার।

বর্তমানে মালিন্দোর বহরে ১০টি উড়োজাহাজ রয়েছে। আগামী ১০ বছরে বহরের উড়োজাহাজ সংখ্যা ১০০তে উন্নীত করার পরিকল্পনা রয়েছে তাদের।  

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘন্টা, জানুয়ারি ৩, ২০১৩
সম্পাদনা: এম জে ফেরদৌস, নিউজরুম এডিটর

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2014-01-03 05:13:21