ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

পর্যটন

ইনানী থেকে সেন্টমার্টিনে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৪ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০২৩
ইনানী থেকে সেন্টমার্টিনে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু

কক্সবাজার: কক্সবাজারের ইনানী নৌবাহিনী জেটি ঘাট দিয়ে প্রথমবারের মতো সেন্টমার্টিনে যাত্রা শুরু করল পর্যটকবাহী জাহাজ এমভি কর্ণফুলী এক্সপ্রেস। এর মধ্য দিয়ে কক্সবাজারের পর্যটন শিল্পে আরেকটি নতুন দ্বার উন্মোচিত হলো।

রোববার (৩১ ডিসেম্বর) সকালে প্রথমদিন ১৩৯ জন পর্যটক নিয়ে জাহাজটি সেন্টমার্টিন যাত্রা করে।

প্রাথমিকভাবে ইনানী থেকে নতুন এ পথে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু করা হলেও আগামী ১১ জানুয়ারি থেকে নিয়মিত এখান থেকে জাহাজ চলবে। নির্বাচনের জন্য ১ জানুয়ারি থেকে ১০ জানুয়ারি পর্যন্ত জাহাজ চলাচল বন্ধ থাকবে বলে জানান এমভি কর্ণফুলী জাহাজের কক্সবাজারের আঞ্চলিক পরিচালক হোসাইন ইসলাম বাহাদুর।

তিনি জানান, জাহাজটির ধারণক্ষমতা ৭৫০ জন। নিয়মিত চলাচল শুরু হলে এই জাহাজে করে প্রতিদিন প্রায় ১ হাজার পর্যটক সেন্টমার্টিন ভ্রমণে যেতে পারবেন।

জাহাজটির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এম এ রশীদ বাংলানিউজকে বলেন, ইনানী নৌবাহিনী জেটি ঘাট থেকে প্রথমবারের মতো জাহাজ চলাচল শুরুর মধ্যদিয়ে কক্সবাজারের পর্যটন শিল্পের প্রসারে একটি নতুন দ্বার উন্মোচিত হলো।

তিনি বলেন, এখান থেকে শুধু সেন্টমার্টিন নয়, কুয়াকাটা, সুন্দরবনসহ বিভিন্ন পর্যটন গন্তব্যে জাহাজ চলাচলের পরিকল্পনা নেওয়া হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৫৫২ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০২৩
এসবি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।