ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

পর্যটন

ঢাকা-কক্সবাজার রুটে চলবে আরও একটি ট্রেন, সময়সূচি প্রকাশ

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৩ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০২৩
ঢাকা-কক্সবাজার রুটে চলবে আরও একটি ট্রেন, সময়সূচি প্রকাশ

ঢাকা: ঢাকা থেকে কক্সবাজার রুটে আরও একটি আন্তঃনগর ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ। নতুন এই ট্রেনের নাম এখনো ঠিক করা হয়নি।

তবে তিনটি নাম প্রস্তাব করা হয়েছে। এগুলো হলো - পালংকি এক্সপ্রেস (কক্সবাজারের প্রাচীন নাম), তরঙ্গ এক্সপ্রেস ও প্রবাল এক্সপ্রেস।  

বুধবার (৬ ডিসেম্বর) বাংলাদেশ রেলওয়ে চট্টগ্রাম এসিওপিএস (পূর্ব) মোহাম্মদ আবু বকর সিদ্দিকী সই করা এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য বলা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, নতুন ট্রেনের নম্বর হবে ৮১৫/৮১৬। এটি কক্সবাজার থেকে ছাড়বে রাত ৮টায়। চট্টগ্রাম পৌঁছবে ১০টা ৫০ মিনিটে। সেখানে ১৫ মিনিট বিরতি দিয়ে ঢাকার উদ্দেশ্যে রওনা দেবে ১১ টা ১৫ মিনিটে আর ঢাকায় পৌঁছুবে সকাল ৬ টা ৪৩ মিনিটে। এর আগে বিমানবন্দর স্টেশনে বিরতি দেবে। আর ঢাকা থেকে ছাড়বে সকাল ৬টা ১৫ মিনিটে আর চট্টগ্রাম পৌঁছবে ১১ টা ২০ মিনিটে। সেখানে ২০ মিনিট বিরতি দিয়ে ১১টা ৪০ এ ছেড়ে যাবে ও কক্সবাজার পৌঁছবে ৩টায়। এর মাঝে বিমানবন্দর স্টেশনে থামবে।  

জানা যায়, এই ট্রেনে ১৬টি বগি থাকবে। এরমধ্যে খাবার গাড়ি ২টা, এসি চেয়ার ৬টি, পাওয়ার কার একটা, শোভন চেয়ার ৭টি। মোট আসন থাকবে ৭৮০টি। এরমধ্যে এসি চেয়ার ৩৩০টি ও শোভন চেয়ার ৪৫০টি।

রেলপথ মন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেন, এই ট্রেনটি জানুয়ারি মাসের ১ তারিখে চালানোর পরিকল্পনা রয়েছে। নামগুলোসহ প্রধানমন্ত্রীর কাছে প্রস্তাবনা দেওয়া হবে। প্রধানমন্ত্রীর অনুমতি সাপেক্ষে ট্রেন চলাচল শুরু হবে।

বাংলাদেশ সময়: ১৩১৭ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০২৩    
এনবি/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।