ঢাকা, রবিবার, ১৯ ফাল্গুন ১৪৩০, ০৩ মার্চ ২০২৪, ২১ শাবান ১৪৪৫

পর্যটন

আদর্শনগর পর্যটনকেন্দ্র উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৪ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২৩
আদর্শনগর পর্যটনকেন্দ্র উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

ঢাকা: বাংলাদেশ পর্যটন করপোরশনের নেত্রকোনা জেলার মোহনগঞ্জের আদর্শনগরে নির্মিত পর্যটনকেন্দ্রের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার (১৪ নভেম্বর) গণভবনে ভার্চ্যুয়ালি এ প্রকল্পের উদ্বোধন করেন তিনি।

এদিন ২৪টি মন্ত্রণালয় ও বিভাগের ১৫৭টি প্রকল্পের আওতায় দেশব্যাপী ১০ হাজার ৪১টি অবকাঠামোর উদ্বোধন এবং ভিত্তিপ্রস্তর স্থাপন করেন প্রধানমন্ত্রী।

সরকারের অন্যান্য উন্নয়ন প্রকল্পের সঙ্গে এ পর্যটনকেন্দ্রটির উদ্বোধন দেশের পর্যটন উন্নয়নকে আরও বহুদূর এগিয়ে নিয়ে যাবে বলে মনে করছে বাংলাদেশ পর্যটন করপোরেশন। এছাড়াও এ শিল্পে দেশি-বিদেশি বিনিয়োগ বাড়বে বলে আশা তাদের।

এ পর্যটনকেন্দ্রের মোট জমির পরিমাণ প্রায় ছয় একর। প্রায় ১০ কোটি টাকা ব্যয়ে এ প্রকল্পের মধ্যে পর্যটকদের জন্য রয়েছে আবাসন, আহার, শানবাঁধানো ঘাট, পুকুর, ওয়াকওয়ে, গার্ডেন, কার পার্কিং এবং নানাবিধ সুবিধাদি। প্রকল্পটি স্থাপনের ফলে এ এলাকায় হাওরভিত্তিক পর্যটন উন্নয়ন ঘটছে এবং অনেক শিক্ষিত যুবকদের কর্মসংস্থান সৃষ্টিসহ নতুন নতুন উদ্যোক্তা তৈরি হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৭১৪ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২৩
এমকে/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।