ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

পর্যটন

পর্যটকদের নিরাপত্তা বাড়াতে হবে: বীর বাহাদুর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৭ ঘণ্টা, জুলাই ৯, ২০২৩
পর্যটকদের নিরাপত্তা বাড়াতে হবে: বীর বাহাদুর

বান্দরবান: বান্দরবানে পর্যটকদের নিরাপত্তা বৃদ্ধি ও সব সুযোগ সুবিধা নিশ্চিত করে সার্বিক সহযোগিতা করতে প্রশাসনকে নির্দেশনা দিয়েছেন পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর।  

রোববার (৯ জুলাই) সকালে বান্দরবান জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে মাসিক জেলা আইন-শৃঙ্খলা কমিটির সভায় তিনি এ নির্দেশনা দেন।

পর্যটকদের যাতে কোনো হয়রানিরা শিকার হতে না হয় এবং পর্যটকরা যাতে দ্রুত বিভিন্ন পর্যটনকেন্দ্র ভ্রমণ করে আবার নিজ নিজ গন্তব্যে ফিরতে পারেন, সেজন্য প্রশাসনকে তদারকি বাড়ানোর আহ্বান জানান তিনি।

সভায় বান্দরবানের আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখা এবং বান্দরবানের উন্নয়ন কার্যক্রমগুলো সঠিকভাবে তদারকি করার জন্য জেলা প্রশাসককে নির্দেশনা দেওয়ার পাশাপাশি সব সরকারি দপ্তরের প্রধানদের নিজ নিজ দায়িত্ব সঠিকভাবে পালনের আহ্বান জানান পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর।  

সভায় জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি বলেন, বান্দরবানের আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে প্রশাসন প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে। পর্যটকদের জন্যও বিভিন্ন উন্নয়ন কার্যক্রম চলছে। বিদেশি পর্যটকরাও যাতে সহজেই বান্দরবান পার্বত্য জেলায় ভ্রমণ করতে পারেন, সেজন্য স্মার্ট বাংলাদেশের অংশ হিসেবে এখন বান্দরবান জেলা প্রশাসনের ওয়েবসাইটে অনলাইনে সব ফরম পূরণ ও ভ্রমণের অনুমতি পাচ্ছেন। এতে দেশি পর্যটকদের পাশাপাশি বিদেশি পর্যটকদের সংখ্যাও বেড়েছে।  

এসময় সভায় জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি, পুলিশ সুপার মো. তারিকুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক উম্মে কুলসুম, ডেপুটি সিভিল সার্জন ডা. নয়ন সালাহউদ্দিন, পৌরসভার মেয়র সৌরভ দাশ শেখর, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম জাহাঙ্গীর এবং বিভিন্ন উপজেলার নির্বাহী কর্মকর্তা, উপজেলা চেয়ারম্যান ও সরকারি প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, জুলাই ৯, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।