ঢাকা, বৃহস্পতিবার, ৭ আষাঢ় ১৪২৬, ২০ জুন ২০১৯
bangla news
অজিরা ৭০ ভাগ খেললে আমাদের খেলতে হবে ১০০ ভাগ: মাশরাফি

অজিরা ৭০ ভাগ খেললে আমাদের খেলতে হবে ১০০ ভাগ: মাশরাফি

বিশ্বকাপের রাউন্ড রবিন লিগের মাঝপথে অস্ট্রেলিয়ার মতো দলের মোকাবিলা করতে হবে। আগের ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে সহজেই হারালেও এই ম্যাচটি মোটেও সহজ হবে না সেতো জানা কথা। দুই দলের পার্থক্যটা এক্ষেত্রে ভেবে দেখতে হবে। অস্ট্রেলিয়া অন্যতম ফেভারিট। তাই টাইগার দলপতি মাশরাফির মতে, অজিদের হারাতে হলে তাদের চেয়ে কমপক্ষে ৩০ ভাগ বেশি ভালো খেলতে হবে।


২০১৯-০৬-১৯ ১০:০৪:৩৬ পিএম
শচীনের পাশে সাকিব, সামনে শুধু স্মিথ

শচীনের পাশে সাকিব, সামনে শুধু স্মিথ

চলতি বিশ্বকাপটা রেকর্ড গড়ার উপলক্ষ বানিয়ে ফেলেছেন সাকিব আল হাসান। বিশ্বকাপের এক আসরেই তার রেকর্ড গড়ার সংখ্যাও হয়ত একটা রেকর্ড। সে যাই হোক, এত রেকর্ডের ভিড়ে একটা রেকর্ড হয়ত অনেকের নজরেই পড়েনি। অথচ রেকর্ডটি এতদিন ভারতীয় কিংবদন্তি শচীন টেন্ডুলকারের দখলে ছিল।


২০১৯-০৬-১৯ ৩:৪৮:১৫ পিএম
আফ্রিদির রেকর্ড এখন সাকিবের দখলে

আফ্রিদির রেকর্ড এখন সাকিবের দখলে

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুর্দান্ত এক সেঞ্চুরির দেখা পেয়েছেন সাকিব আল হাসান। মাহমুদউল্লাহ’র পর দ্বিতীয় বাংলাদেশি হিসেবে বিশ্বকাপে পরপর দুই ম্যাচে সেঞ্চুরি করার পথে ব্যক্তিগত ২৩ রানের মাথায় নতুন এক রেকর্ড গড়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার।


২০১৯-০৬-১৮ ১০:০২:৩৮ পিএম
সাকিবকে চাপে পড়তে দেননি লিটন

সাকিবকে চাপে পড়তে দেননি লিটন

ওয়েস্ট ইন্ডিজের ছুড়ে দেওয়া বিশাল টার্গেট তাড়া করতে নেমে তামিম ইকবাল আর সৌম্য সরকার ভালো শুরু এনে দিয়েছিলেন। সৌম্য ইনিংস বড় করতে না পারলেও তামিম অল্পের জন্য ফিফটি মিস করেন। মুশফিকও বিদায় নেন খুব দ্রুতই। অমন চাপের মুহূর্তে দুর্দান্ত ফর্মে থাকা সাকিবই ছিলেন ভরসা। অপরপ্রান্তে তাকে যোগ্য সঙ্গ দিলেন লিটন দাস। শেষে তুললেন ঝড়। প্রথমবার বিশ্বকাপ ম্যাচ খেলতে নামা লিটনের এমন ব্যাটিংয়ের প্রশংসায় পঞ্চমুখ সাকিব।


২০১৯-০৬-১৮ ৫:১৩:০১ পিএম
সাকিবের শীর্ষস্থান কেড়ে নিলেন রুট

সাকিবের শীর্ষস্থান কেড়ে নিলেন রুট

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অনবদ্য সেঞ্চুরি হাঁকিয়ে চলতি বিশ্বকাপের সর্বোচ্চ রান সংগ্রাহক এখন ইংলিশ ব্যাটসম্যান জো রুট। ১৮তম ম্যাচ পর্যন্ত শীর্ষে ছিলেন সাকিব। এখন তিনি দ্বিতীয় স্থানে নেমে গেলেন।


২০১৯-০৬-১৫ ১২:০৩:২০ এএম
এখন পর্যন্ত সেরা পারফর্মার সাকিব

আইসিসি বিশ্বকাপ ২০১৯

এখন পর্যন্ত সেরা পারফর্মার সাকিব

এবারের বিশ্বকাপে দেখা মিলেছে অনেক অদেখার। সমীকরণ পাল্টে দেওয়া, বৃষ্টিতে ম্যাচ ভেসে যাওয়ার রেকর্ড আর ব্যক্তিগত অর্জনের মাইলফলক মিলিয়ে ভিন্ন ধরনের এক বিশ্বকাপ। এদিকে দল হিসেবে বাংলাদেশের জন্য এই বিশ্বকাপ এখন পর্যন্ত মিশ্র অনুভূতির কারণ হয়েছে। তবে সাকিব আল হাসানের জন্য এবারের বিশ্বকাপটা এরইমধ্যে চিরস্মরণীয় হয়ে গেছে।


২০১৯-০৬-১৪ ৬:৪৯:৪৮ পিএম
ছুটি কাটিয়ে সন্ধ্যায় অনুশীলনে নামবেন মাশরাফিরা

ছুটি কাটিয়ে সন্ধ্যায় অনুশীলনে নামবেন মাশরাফিরা

চলতি বিশ্বকাপে নিজেদের পরবর্তী ম্যাচে ক্যারিবীয়দের মুখোমুখি হবেন মাশরাফিরা। তবে তার আগে নিজেদের মতো করেই ইংল্যান্ডে মাটিতে দুটো দিন সময় কাটিয়ে নিল টাইগার বাহিনী। অনুশীলনের চাপের মাঝে এদিক-ওদিক ঘুরে ফুরফুরে মেজাজ নিয়ে এখন আবার মাঠে নামার পালা।


২০১৯-০৬-১৪ ৫:৩৬:২৪ পিএম
নতুন মাইলফলক গড়তে সাকিবের চাই ২৩ রান

নতুন মাইলফলক গড়তে সাকিবের চাই ২৩ রান

২০১৯ বিশ্বকাপটা যেন নতুন নতুন কীর্তি গড়ার উপলক্ষ বানিয়ে ফেলেছেন সাকিব আল হাসান। এবারের আসরে দলের প্রথম ম্যাচেই তিন কীর্তি গড়েছিলেন। এর মধ্যে দ্রুততম সময়ে ওয়ানডেতে ৫০০০ রান ও ২৫০ উইকেটে ‘ডাবল’ একটি। এবার তার সামনে ৬০০০ রানের মাইলফলক স্পর্শ করার সুযোগ। সেই সঙ্গে ২৫০ উইকেটের কীর্তি তো আছেই।


২০১৯-০৬-১০ ৭:০২:১৩ পিএম
বিশ্বকাপে সর্বোচ্চ রানের মালিক সাকিব

বিশ্বকাপে সর্বোচ্চ রানের মালিক সাকিব

ইংল্যান্ড ও ওয়েলস বিশ্বকাপে কি দুর্দান্ত ব্যাটিংটাই না করে যাচ্ছেন সাকিব আল হাসান। যার সুবাদে এখন পর্যন্ত তিন ম্যাচ খেলে ব্যাটিংয়ে সর্বোচ্চ রানের তালিকায় শীর্ষে রয়েছেন তিনি। করেছেন ২৬০ রান।


২০১৯-০৬-০৯ ১২:০০:৫৭ এএম
বিশ্বকাপে বড় কিছু করবে সাকিব: মাশরাফি

বিশ্বকাপে বড় কিছু করবে সাকিব: মাশরাফি

বিশ্বের সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তাকে ঘিরে প্রত্যাশার পারদ উচুতে থাকবেই। যদিও প্রস্তুতিমূলক ম্যাচে বল আর ব্যাট হাতে তেমন কিছুই করতে পারেননি। কিন্তু বিশ্বকাপের মূল আসরে ঠিকই বড় কিছু করে দেখাবেন দলের সেরা খেলোয়াড়। এমনটাই মনে করছেন টাইগার ওয়ানডে দলপতি মাশরাফি বিন মর্তুজা।


২০১৯-০৫-২৯ ৯:১৭:৪৩ পিএম
পুরোপুরি ফিট সাকিব-মাহমুদউল্লাহ

পুরোপুরি ফিট সাকিব-মাহমুদউল্লাহ

আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের ফাইনালের আগে ইনজুরিতে পড়েন অলরাউন্ডার সাকিব আল হাসান। তাই ফাইনাল ম্যাচটিও খেলতে পারেননি তিনি। তবে চিন্তার কারণ ছিল বিশ্বকাপের আগেই পুরোপুরি ফিট হতে পারবেন কিনা সাকিব! সেই শঙ্কাটাও দূর হয়ে গেছে। টাইগার শিবিরেও নেমে এসেছে স্বস্থি।


২০১৯-০৫-২৭ ১০:৪৫:৫২ এএম
বিশ্বকে দেখিয়ে দাও কেন তুমি সেরা: সাকিবকে রোডস

বিশ্বকে দেখিয়ে দাও কেন তুমি সেরা: সাকিবকে রোডস

আঙুলের চোটের কারণে নিউজিল্যান্ড সফরে যেতে পারেননি সাকিব আল হাসান। এরপর ইনজুরি কাটিয়ে আইপিএলে অংশ নিলেও খেলতে পেরেছেন মাত্র ৩ ম্যাচ। কিন্তু সদ্য সমাপ্ত আয়ারল্যান্ড সিরিজ দিয়ে প্রায় পাঁচ মাস পর ওয়ানডে ক্রিকেটে ফিরেই দেখা দিলেন সেই পুরনো রূপে।


২০১৯-০৫-২৭ ৬:১৯:১০ এএম
এবারই বাংলাদেশের সেরা সুযোগ: সাকিব

এবারই বাংলাদেশের সেরা সুযোগ: সাকিব

ইংল্যান্ড ও ওয়েলস বিশ্বকাপের ফেভারিট দলের তকমাটা অনায়াসেই ইয়ন মরগ্যানের ইংল্যান্ড এবং বিরাট কোহলির ভারতের দখলে। কিন্তু তার মানে এই না যে, এটা তাদের শিরোপার নিশ্চিয়তা এনে দিচ্ছে। এমনটাই মনে করেন বাংলাদেশের অলরাউন্ডার সাকিব আল হাসান। তার মতে, ফেভারিট তকমাটা শুধুই কাগুজে, মাঠের খেলাই আসল। বরং তিনি এবার শিরোপার দাবিদার হিসেবে বাংলাদেশের সেরা সম্ভাবনাও দেখছেন।


২০১৯-০৫-২৩ ৩:৪১:৪৭ পিএম
বিশ্বকাপের আগেই অলরাউন্ডার র‌্যাংকিংয়ের শীর্ষে সাকিব

বিশ্বকাপের আগেই অলরাউন্ডার র‌্যাংকিংয়ের শীর্ষে সাকিব

বিশ্বকাপের আগে দারুণ এক সুসংবাদ পেলেন সাকিব আল হাসান। রশিদ খানকে পেছনে ফেলে ওয়ানডে অলরাউন্ডার র‌্যাংকিংয়ে ফের শীর্ষস্থান দখল করলেন এই তারকা ক্রিকেটার। আয়ারল্যান্ডে অনুষ্ঠেয় সর্বশেষ ত্রিদেশীয় সিরিজে দুর্দান্ত খেলার সুবাদে নিজের হারানো রাজত্ব ফিরে পেলেন সাকিব।


২০১৯-০৫-২২ ৩:৪০:০৫ পিএম
সাকিবের চাই আর এক উইকেট

সাকিবের চাই আর এক উইকেট

সাকিব আল হাসান। এই নামের পাশে রেকর্ডের অভাব নেই। অনেকে তো ভালোবেসে রেকর্ড আল হাসানও ডাকেন। সেই সাকিবই আছেন আরও এক রেকর্ডের দ্বারপ্রান্তে। আর মাত্র একটি উইকেট পেলেই হয়ে যাবেন নতুন এক রেকর্ডের মালিক।


২০১৯-০৫-১৫ ১১:১৪:১৮ এএম