ঢাকা, শুক্রবার, ২ অগ্রহায়ণ ১৪২৫, ১৬ নভেম্বর ২০১৮
bangla news
পিচিচি ট্রফি জিতলেন মেসি

পিচিচি ট্রফি জিতলেন মেসি

গত মৌসুমে স্প্যানিশ লিগে সবচেয়ে বেশি গোল করায় পিচিচি ট্রফি জিতলেন বার্সেলোনা অধিনায়ক লিওনেল মেসি। স্পেনের জনপ্রিয় ফুটবল বিষয়ক দৈনিক মার্কা কর্তৃক বার্সেলোনায় আয়োজিত এক অনুষ্ঠানে ২০১৭-১৮ মৌসুমে সর্বোচ্চ ৩৪ গোল করায় মেসির হাতে এই পুরস্কার তুলে দেওয়া হয়।


২০১৮-১১-১৩ ৩:২৮:১৯ পিএম
মেসির ফেরার ম্যাচে বার্সার হার

মেসির ফেরার ম্যাচে বার্সার হার

ইনজুরি সেরে দীর্ঘদিন পর ফিরলেন লিওনেল মেসি। ফিরে জোড়া গোলও করলেন। তবে হার এড়াতে পারেনি বার্সেলোনা। রিয়াল বেটিসের বিপক্ষে লা লিগার ম্যাচে ঘরের মাঠ ক্যাম্প ন্যু’তে ৪-৩ গোলে হেরে যায় আর্নেস্তো ভালভার্দের শিষ্যরা।


২০১৮-১১-১২ ৮:৪৭:২৩ এএম
মেসির চেয়েও দামি সালাহ, সেরা দশে নেই রোনালদো!

মেসির চেয়েও দামি সালাহ, সেরা দশে নেই রোনালদো!

বার্সেলোনার মহাতারকা লিওনেল মেসিকে ছাড়িয়ে সবচেয়ে দামি ফরোয়ার্ডের তালিকায় এগিয়ে আছেন লিভারপুলের ফরোয়ার্ড মোহামেদ সালাহ। অন্যদিকে এই তালিকায় সেরা দশেও জায়গা হয়নি জুভেন্টাস তারকা ক্রিস্টিয়ানো রোনালদোর।


২০১৮-১১-০৭ ৩:২৪:০৯ পিএম
ইন্টার মিলানের বিপক্ষেই ফিরছেন মেসি

ইন্টার মিলানের বিপক্ষেই ফিরছেন মেসি

ইনজুরি থেকে এখনও পুরোপুরি সেরে উঠেননি, তবু আসন্ন মিলান সফরের স্কোয়াডে রাখা হয়েছে লিওনেল মেসিকে। সাম্প্রতিক অনুশীলনে মেসির ফিটনেসে খুব দ্রুত অগ্রগতি হয়েছে। ফলে চ্যাম্পিয়নস লিগে বার্সেলোনার পরবর্তী ম্যাচে ইন্টার মিলানের বিপক্ষেই মাঠে ফিরছেন এই আর্জেন্টাইন তারকা।


২০১৮-১১-০৫ ৫:৩৩:৩৫ পিএম
মেসিকে আটকানোর পথ বাতলে দিলেন দালিচ

মেসিকে আটকানোর পথ বাতলে দিলেন দালিচ

গত রাশিয়া বিশ্বকাপে ক্রোয়েশিয়ার বিপক্ষে একবারেই বিবর্ণ ছিলেন আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসি। অথচ তাকে ঘিরে আর্জেন্টাইন সমর্থকদের উচ্চাশার পারদ ছিল অনেক উঁচুতে। কিন্তু বিশ্বের সেরা এই ফুটবলারকে কিভাবে আটকে রেখেছিল ক্রোয়েশিয়া? এবার তা নিয়ে মুখ খুললেন ক্রোয়েশিয়ার কোচ জ্লাতকো দালিচ।


২০১৮-১১-০২ ৬:৫০:১২ পিএম
এখনও আর্জেন্টিনা দলের বাইরে মেসি, ফিরলেন লামেলা

এখনও আর্জেন্টিনা দলের বাইরে মেসি, ফিরলেন লামেলা

রাশিয়া বিশ্বকাপের পর জাতীয় দলের জার্সিতে আর দেখা যাচ্ছে না আর্জেন্টাইন তারকা ফরোয়ার্ড লিওনেল মেসিকে। শুধুই বিশ্রাম নাকি অন্য কোনো কারণ তা পরিষ্কার নয়। এমনকি চলতি মাসে মেক্সিকোর বিপক্ষে অনুষ্ঠিতব্য দুটি প্রীতি ম্যাচেও নেই পাঁচবারের বর্ষসেরা ফুটবলার। অন্তর্বর্তীকালীন কোচ লিওনেল স্কালোনি এই ম্যাচের জন্য দল ঘোষণা করেন। ৩০ সদস্যের দলে মেসি ছাড়াও নেই সার্জিও আগুয়েরো ও গঞ্জালো হিগুয়াইন।


২০১৮-১১-০২ ১২:০৬:০৪ পিএম
লা লিগায় আসছে মেসির নামে পুরস্কার

লা লিগায় আসছে মেসির নামে পুরস্কার

গোল কিংবা অ্যাসিস্ট করা সবদিক থেকেই স্প্যানিশ ক্লাব ফুটবল ইতিহাসের সর্বকালের সেরা ফুটবলার নাম বলা যায় লিওনেল মেসি। বার্সেলোনার হয়ে খেলা লিওনেল মেসির এই ক্যারিশম্যাটিক পারফরম্যান্সকে সম্মান জানিয়ে এবার লা লিগায়ও আসতে যাচ্ছে বিশেষ এক সম্মাননা। ‘লিও মেসি’ নামে একটি পুরস্কার চালুর ইঙ্গিত দিয়েছে লা লিগার প্রেসিডেন্ট হ্যাভিয়ের তেবাস।


২০১৮-১০-৩১ ৪:০৩:৫৫ পিএম
নেইমারের প্রেরণা মেসি-রোনালদো

নেইমারের প্রেরণা মেসি-রোনালদো

নিজের সাবেক সতীর্থ ও বার্সেলোনা অধিনায়ক লিওনেল মেসি ও জুভেন্টাস তারকা ক্রিস্টিয়ানো রোনালদোর প্রতি বিশেষ শ্রদ্ধা পোষণ করেন প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি) তারকা নেইমার। মেসির সঙ্গে বার্সায় সতীর্থ হিসেবে চার মৌসুম খেলার পাশাপাশি লা লিগায় রিয়াল মাদ্রিদের বিপক্ষে খেলার সময় রোনালদোর প্রতিপক্ষ হিসেবেও খেলেছেন বহু ম্যাচ। এই সময়ে দুই মহাতারকার কাছ থেকে অনেক শিক্ষাও অর্জন করেছেন বলে জানালেন এই ব্রাজিলিয়ান তারকা।


২০১৮-১০-৩১ ৩:৫৪:০৩ পিএম
ব্রোজোভিচের অবিশ্বাস্য ডিফেন্স, হতভম্ব মেসি-সুয়ারেজ

ব্রোজোভিচের অবিশ্বাস্য ডিফেন্স, হতভম্ব মেসি-সুয়ারেজ

ন্যু ক্যাম্পে বার্সেলোনা আর ইন্টার মিলানের মধ্যকার ম্যাচে অবিশ্বাস্য ডিফেন্সের নজির স্থাপন করেছেন ক্রোয়েট তারকা মার্সেলো ব্রোজোভিচ। তার আন-অর্থোডক্স ডিফেন্সের কারণে নিশ্চিত গোলবঞ্চিত হয়েছেন বার্সা স্ট্রাইকার লুইস সুয়ারেজ। সেই মুহূর্তের ভিডিও সামাজিক যোগাযোগের মাধ্যমে এরইমধ্যে ভাইরাল হয়ে গেছে।


২০১৮-১০-২৫ ৭:৫৫:০৪ পিএম
মেসিকে ছাড়াই বার্সেলোনার সহজ জয়

মেসিকে ছাড়াই বার্সেলোনার সহজ জয়

ছিলেন না দলের সঙ্গে। কিন্তু তবু ছিলেন। অন্তত ভাঙা হাত গলার সঙ্গে সিলিংয়ে ঝুলিয়ে হলেও ছিলেন। গ্যালারিতে বসেই দল বার্সেলোনার জয় দেখেন লিওনেল মেসি। তাকে ছাড়াও ন্যু ক্যাম্পে ইন্টার মিলানকে হারাতে কোনো সমস্যাই হয়নি কাতালানদের। 


২০১৮-১০-২৫ ৯:৩৭:২৭ এএম
১১ বছর পর মেসি-রোনালদো ছাড়া এল ক্লাসিকো

১১ বছর পর মেসি-রোনালদো ছাড়া এল ক্লাসিকো

এল ক্লাসিকো মানেই যেন এক উৎসব। কিন্তু সেই উৎসবের প্রধান রসদই যদি না থাকে তবে কতোটা জমে তা। এমনই এক নির্লিপ্ত এল ক্লাসিকোই হতে যাচ্ছে ২৮ অক্টোবর। শেষ কবে এমন এল ক্লাসিকো হয়েছে ফুটবল ভক্তোরা তা হিসেব করতে একটু বেগই পাবেন। গত ১১ বছরে এমন এল ক্লাসিকো দেখেনি বিশ্ব।


২০১৮-১০-২২ ৮:২০:৫১ পিএম
তিন সপ্তাহের জন্য ছিটকে গেলেন মেসি

তিন সপ্তাহের জন্য ছিটকে গেলেন মেসি

লিওনেল মেসির ভক্তদের জন্য নিঃস্বন্দেহে বেশ বড় ধাক্কা। তিন সপ্তাহের জন্য মাঠের বাইরে ছিটকে গেছেন তাদের প্রিয় আর্জেন্টাইন তারকা ফরোয়ার্ড মেসি। কমপক্ষে ছয়টি ম্যাচে দেখা যাবে না মেসিকে। এর মধ্যে আছে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের বিপক্ষে মৌসুলের প্রথম এল ক্ল্যাসিকো।


২০১৮-১০-২১ ৮:৪৮:৫০ এএম
ক্যান্সার আক্রান্ত শিশুদের পাশে মেসি

ক্যান্সার আক্রান্ত শিশুদের পাশে মেসি

ইউনিসেফের শুভেচ্ছাদূত হিসেবে ২০১০ সাল থেকে শিশুদের নিয়ে কাজ করছেন লিওনেল মেসি। তার গঠিত 'লিও মেসি ফাউন্ডেশন' সুবিধা বঞ্চিত শিশুদের জন্য কাজ করছে সারা বিশ্বজুড়ে। তবে ব্যক্তি উদ্যোগেও প্রায়ই সমাজসেবামূলক বিভিন্ন কাজে অংশ নিতে দেখা যায় তাকে। এবার ক্যান্সার আক্রান্ত শিশুদের জন্য হাসপাতাল নির্মাণেও এগিয়ে এলেন এই আর্জেন্টাইন ফুটবল জাদুকর।


২০১৮-১০-১৯ ৩:৫০:২২ পিএম
ফের মেসির সঙ্গে খেলতে উন্মুখ নেইমার!

ফের মেসির সঙ্গে খেলতে উন্মুখ নেইমার!

বার্সেলোনা ছেড়ে পিএসজিতে পাড়ি দেওয়া যে ভুল ছিল এখন তা হাড়ে হাড়ে বুঝতে পারছেন নেইমার। মিস করছেন মেসির সঙ্গে ড্রেসিং রুম ভাগাভাগির মুহূর্তগুলো। তাই আগামী মৌসুমেই নিজের পুরনো সতীর্থদের সঙ্গে ফের একত্রিত হওয়ার জন্য উন্মুখ হয়ে আছেন এই ব্রাজিলিয়ান তারকা! এমনটি দাবি করেছে স্পেনের মুন্দো দেপোর্তিভো পত্রিকা।


২০১৮-১০-১৮ ২:৪১:২২ পিএম
মেসির সঙ্গে কখনোই খেলতে চান না মদ্রিচ

মেসির সঙ্গে কখনোই খেলতে চান না মদ্রিচ

সাবেক সতীর্থ ক্রিস্টিয়ানো রোনালদোর সঙ্গে তার সম্পর্কের অবনতিকে এক কথায় নাকচ করে দিয়েছেন রিয়ালের ক্রোয়েট মিডফিল্ডার লুকা মদ্রিচ। সেই সঙ্গে জানিয়ে দিয়েছেন তিনি কখনোই লিওনেল মেসির সতীর্থ হবেন না।


২০১৮-১০-১৭ ৯:৫৩:০৯ পিএম