ঢাকা, সোমবার, ১১ চৈত্র ১৪২৫, ২৫ মার্চ ২০১৯
bangla news
তামিম-মুশফিকদের জন্য মনোবিদ নিয়োগ দেবে বিসিবি

তামিম-মুশফিকদের জন্য মনোবিদ নিয়োগ দেবে বিসিবি

ঢাকা: ১৫ মার্চ (শুক্রবার) নিউজিল্যান্ডের ক্রাইস্টটার্চে দুপুরে ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে অংশ নেন বাংলোদেশ দলের অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ। সংবাদ সম্মেলন শেষে স্থানীয় আল নূর সমজিদে জুম্মার নামাজ পড়ার কথা ছিল টিম বাংলাদেশের। তবে সেদিন আর তাদের নামাজ পড়া হয়নি সেখানে। বরং মুখোমুখি হতে হয় ভয়াবহ এক পরিস্থিতির। সেই মসজিদে ব্রেন্টন ট্যারান্ট নামে এক অস্ট্রেলিয়ান নাগরিক বন্দুক হামলা করেন। এলোপাথাড়ি গুলি করে প্রায় ৪৯ মুসল্লীকে হত্যা করেন তিনি। আহত হন আরও অনেকেই।


২০১৯-০৩-১৮ ৯:৩৮:১৭ পিএম
তামিম-মুশফিকরা নিরাপদে দেশে ফেরায় দোয়া মাহফিল

তামিম-মুশফিকরা নিরাপদে দেশে ফেরায় দোয়া মাহফিল

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুই মসজিদে হামলার ঘটনায় অল্পের জন্য প্রাণে বেঁচে যান বাংলাদেশ ক্রিকেট দলের সদস্যরা। এর ঠিক পরদিন তাদের দেশে ফিরিয়ে আনা হয়। এখনো ওই বিভীষিকা থেকে পুরোপুরি বের হতে না পারা তামিম-মুশফিকদের নিরাপদে দেশে ফেরা উপলক্ষে বিশেষ দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। 


২০১৯-০৩-১৮ ৭:৪২:৩৪ পিএম
‘ইনশাআল্লাহ্‌, শেষ পর্যন্ত বাড়ি যাওয়ার সময় হয়েছে’

‘ইনশাআল্লাহ্‌, শেষ পর্যন্ত বাড়ি যাওয়ার সময় হয়েছে’

অবশেষে দেশে ফিরছেন রোমহর্ষক অভিজ্ঞতার ভেতর দিয়ে যাওয়া বাংলাদেশ ক্রিকেট দলের সদস্যরা। নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের দুটি মসজিদে সন্ত্রাসী হামলার পর বাংলাদেশ–নিউজিল্যান্ড টেস্ট সিরিজের শেষ ম্যাচটি বাতিল করার পর আজই (১৬ মার্চ) টাইগারদের দেশে ফিরিয়ে আনার সিদ্ধান্ত জানানো হয়েছিল।


২০১৯-০৩-১৬ ১১:২৪:০৫ এএম
কালই দেশে ফিরছেন তামিম-মুশফিকরা

কালই দেশে ফিরছেন তামিম-মুশফিকরা

ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভাল মাঠে শনিবার (১৬ মার্চ) বাংলাদেশ-নিউজিল্যান্ডের মধ্যকার তৃতীয় টেস্ট হওয়ার কথা ছিলো। কিন্তু হ্যাগলি ওভালের খুব কাছের একটি মসজিদসহ দুই মসজিদ ও পৃথক আরো এক স্থানে সন্ত্রাসী হামলার পরিপ্রেক্ষিতে ক্রাইস্টচার্চ টেস্ট বাতিল করা হয়েছে। কালই দেশে ফিরে আসছে বাংলাদেশ দল।


২০১৯-০৩-১৫ ৪:৩৫:৪৫ পিএম
নারী দিবসে মুশফিকের বার্তা

নারী দিবসে মুশফিকের বার্তা

বিশ্বে সকল পেশার সকল নারীদের প্রতি শ্রদ্ধা জানাতেই ৮ মার্চ সারা বিশ্বব্যাপী নারী দিবস পালন করা হয়। বাংলাদেশেও এর ব্যতিক্রম নয়। পুরো দিন জুড়ে চলে নানান আয়োজন। এর বাইরে নন বাংলাদেশের ক্রিকেটাররাও। বিশ্ব নারী দিবস উপলক্ষে সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে শুভেচ্ছা বার্তা দিয়েছেন উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিম।


২০১৯-০৩-০৮ ১:৫৪:৩১ পিএম
দ্বিতীয় টেস্টেও মুশফিককে নিয়ে শঙ্কা

দ্বিতীয় টেস্টেও মুশফিককে নিয়ে শঙ্কা

হ্যামিল্টনে সিরিজের প্রথম টেস্টে বোলারদের ব্যর্থতায় বাজে হার বরণ করে বাংলাদেশ। তবে টাইগারদের প্রথম ইনিংসে এক তামিম ছাড়া অন্য কেউই সেভাবে নিজেদের মেলে ধরতে পারেননি। কিন্তু দলের সিনিয়র ব্যাটসম্যান মুশফিকুর রহিম স্কোয়াডে থাকলেও চোটের কারণে খেলতে পারেননি। তিনি থাকলে হয়তো গল্পটা অন্যরকমও হতে পারতো।


২০১৯-০৩-০৬ ১২:২৪:২০ পিএম
প্রথম টেস্টে মুশফিককে নিয়ে শঙ্কা

প্রথম টেস্টে মুশফিককে নিয়ে শঙ্কা

বৃহস্পতিবার (২৮ ফেব্রুয়ারি) নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে মাঠে নামবে বাংলাদেশ। প্রথম টেস্ট খেলতে বাংলাদেশ দল হ্যামিল্টনে পৌঁছেছে অনেক আগেই। তবে বাংলাদেশের জন্য সবচেয়ে বড় দুশ্চিন্তার কারণ ছিল মুশফিকুর রহিমের ইনজুরি। ম্যাচ শুরু হওয়ার দুই দিন আগেও সেই শঙ্কা এখনো দূর হয়নি।


২০১৯-০২-২৬ ৮:১৯:৪৪ পিএম
রোববার জানা যাবে মুশফিকের অবস্থা

রোববার জানা যাবে মুশফিকের অবস্থা

দীর্ঘদিন থেকেই বইছেন পাঁজরের ব্যথা। সঙ্গে যোগ হয়েছে কবজির ইনজুরি। আর সেই ব্যথার কারণেই খেলতে নামেননি নিউজিল্যান্ডের বিপক্ষে একমাত্র প্রস্তুতি ম্যাচেও। ২৮ ফেব্রুয়ারি থেকে শুরু হতে যাওয়া তিন ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচে মুশফিকুর রহিমকে দেখা যাবে কিনা তা নিশ্চিত হওয়া যাবে রোববার (২৪ ফেব্রুয়ারি)।


২০১৯-০২-২৩ ৩:২৭:৩১ পিএম
টাইগারদের জন্য সুখবর, খেলতে পারেন মুশফিক

টাইগারদের জন্য সুখবর, খেলতে পারেন মুশফিক

সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচে ইনজুরিতে পড়েছিলেন মোহাম্মদ মিঠুন। এরপর চোট পান মুশফিকুর রহিমও। তবে ম্যাচ মাঠে গড়ানোর একদিন আগে সুখবর পেলো টাইগাররা। মুশফিকের চোট গুরুতর নয়। তৃতীয় ওয়ানডেতে তাই মিঠুন না খেলতে পারলেও মুশফিককে পাওয়ার সম্ভাবনা আছে।


২০১৯-০২-১৯ ৫:৩৪:৪৭ পিএম
নিউজিল্যান্ড বাংলাদেশের জন্য কঠিন চ্যালেঞ্জ: মুশফিক

নিউজিল্যান্ড বাংলাদেশের জন্য কঠিন চ্যালেঞ্জ: মুশফিক

বিশ্বকাপ শুরু হতে বাকি প্রায় পাঁচ মাসের মতো। তবে বিশ্বকাপ শুরুর আগে চলতি মাসে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ খেলবে বাংলাদেশ দল। বাংলাদেশ দলের জন্য সিরিজটা বিশ্বকাপের আগে প্রস্তুতির সেরা মঞ্চ।


২০১৯-০২-০৪ ৭:১৮:৩২ পিএম
মাধ্যমিকের প্রশ্নপত্রে মুশফিক-তামিম

মাধ্যমিকের প্রশ্নপত্রে মুশফিক-তামিম

গেলো এশিয়া কাপে তামিম ইকবাল ও মুশফিকুর রহিমের দলের জন্য সাহসী কীর্তি এখনও মানুষের মুখে মুখে ফেরে। গুরুতর চোট নিয়েও দলের জন্য নামেন মাঠে। তাদের সেই দুঃসাহসী গাঁথা এবার উঠে এলো চলতি মাধ্যমিক পরীক্ষার প্রশ্নপত্রেও।


২০১৯-০২-০৪ ৩:০৪:০৭ পিএম
বর্ষসেরা ব্যাটিংয়ে মুশফিক-লিটন, বোলিংয়ে মাশরাফি

বর্ষসেরা ব্যাটিংয়ে মুশফিক-লিটন, বোলিংয়ে মাশরাফি

আইসিসির বর্ষসেরাদের নাম এরইমধ্যে ঘোষণা করা হয়েছে। তবে এখনো আরও একটি বড় পুরস্কারের প্রতীক্ষায় রয়েছে বিশ্ব ক্রিকেট। ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএন-ক্রিকইনফো’ প্রতি বছর দেয় এই পুরস্কার। ‘ইএসপিএন-ক্রিকইনফো অ্যাওয়ার্ড-২০১৮’র বর্ষসেরা ওয়ানডে ব্যাটিংয়ে মনোনয়ন পেয়েছেন বাংলাদেশের লিটন দাস ও মুশফিকুর রহিম। আর ওয়ানডে বোলিংয়ে মনোনীত হয়েছেন টাইগারদের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।


২০১৯-০১-২২ ৩:৪৭:১৮ পিএম
মুশফিকের দুর্দান্ত ব্যাটিংয়ে জিতলো চিটাগং

মুশফিকের দুর্দান্ত ব্যাটিংয়ে জিতলো চিটাগং

রোবরারই (১৩ জানুয়ারি) কুমিল্লা ভিক্টোরিয়ান্সের সঙ্গে যোগ দিয়েছেন লঙ্কান অলরাউন্ডার থিসারা পেরেরা। আর প্রথম ম্যাচেই টর্নেডো চালিয়েছেন প্রতিপক্ষ চিটাগং ভাইকিংসের বোলারদের উপর। তার অসাধারণ ব্যাটিংয়ে ভর করে দলকে নির্ধারিত ২০ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ১৮৪ রানের বিশাল সংগ্রহ এনে দেয়।


২০১৯-০১-১৩ ১০:৪১:০১ পিএম
বিপিএলে দর্শক খরার কারণ জানালেন মুশফিক

বিপিএলে দর্শক খরার কারণ জানালেন মুশফিক

মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামের ধারণক্ষমতা ২৫ হাজার। কিন্তু ৫ জানুয়ারি থেকে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসরের শুরু থেকে গড়ে দর্শক ৩ হাজার থেকে ৪ হাজার। ম্যাচের সময় একটা বড় কারণ হলেও এই দর্শক খরার কারণ আছে আরও। এমনটাই জানালেন মুশফিকুর রহিম।


২০১৯-০১-০৯ ৬:৩৬:৩১ পিএম
আশরাফুলকে নিয়ে আশাবাদী মুশফিক

আশরাফুলকে নিয়ে আশাবাদী মুশফিক

পাঁচ বছর পর বিপিএলে খেলতে নামছেন একসময়ের দেশসেরা ব্যাটসম্যান মোহাম্মদ আশরাফুল। স্পট ফিক্সিংয়ে জড়িয়ে নিষিদ্ধ থাকার পর ঘরোয়া ক্রিকেটে ফিরে নিজেকে ঝালিয়েও নিয়েছেন। তবে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরা এখনো ঢের বাকি। সেই স্বাদ তিনি অবশ্য বিপিএলেই পেতে চলেছেন। আর তাকে নিয়ে বেশ আশাবাদী তার দল চিটাগাং ভাইকিংসের অধিনায়ক মুশফিকুর রহিম।


২০১৯-০১-০৪ ৯:৩৪:৪৬ পিএম