ঢাকা, বুধবার, ৮ কার্তিক ১৪২৫, ২৪ অক্টোবর ২০১৮
bangla news
নায়কের তকমায় বিশ্বাসী নন রিয়াদ

নায়কের তকমায় বিশ্বাসী নন রিয়াদ

ঢাকা: হালে টিম বাংলাদেশের অন্যতম সেরা ফিনিশারের তকমা গায়ে মেখেছেন মাহমুদউল্লাহ রিয়াদ। ৫ এ নেমে নিপুণ ব্যাটে টাইগারদের জয়ের বন্দরে নোঙর করাতে ভূমিকা রেখে যাচ্ছেন অহরহই। ‍উদাহরণ খুঁজতে খুব বেশিদূর যেতে হবে না। ২০১৭ সালে কার্ডিফে চ্যাম্পিয়নস ট্রফিতে সাকিবকে সঙ্গী করে নিউজিল্যান্ডকে উড়িয়ে দিয়ে প্রথমবারের মতো দলকে সেমিফাইনালে তুলেছিলেন। সেই ধারাবাহিকতা অব্যাহত ছিলো চলতি বছরের শুরুতেও। মার্চে শ্রীলঙ্কায় অনুষ্ঠিত নিদাহাস ট্রফির অঘোষিত সেমিফাইনালে লঙ্কান উদানাকে শেষ বলে ছয় মেরে দলকে ফাইনালে তুলেছিলেন।


২০১৮-১০-০৬ ১০:১০:৪১ পিএম
‘ম্যাজিশিয়ান’ মোস্তাফিজ, মূল কৃতিত্ব রিয়াদ-কায়েসের

‘ম্যাজিশিয়ান’ মোস্তাফিজ, মূল কৃতিত্ব রিয়াদ-কায়েসের

ম্যাচের শেষ ওভারে পুঁজি মাত্র ৮ রান, অধিনায়ক মাশরাফি বল হাতে তুলে দিলেন স্লগ ওভারে বিগত কয়েক ম্যাচ ধরেই ভুগতে থাকা মোস্তাফিজের হাতে, ৪০-৫০ ওভারে বল করে যার রান খরচের হার ৬.২ করে। পেশিতে টান লাগায় স্বাভাবিক ইয়র্কারও ছুঁড়তে পারছিলেন না। তাছাড়া ক্রিজে থাকা দুই আফগান ব্যাটসম্যান তখন ম্যাচ প্রায় বেরই করে নিয়েছিলেন। এমতাবস্থায় এশিয়া কাপ থেকে বিদায়ের দ্বারপ্রান্তে দাঁড়িয়ে থাকা দলকে কি দারুণ এক ওভার উপহার দিলেন মোস্তাফিজ! এটাকে ম্যাজিক না বলে উপায় কি। মাশরাফিও তাই বললেন, তবে ম্যাচের মূল নায়ক যে দুই ব্যাটসম্যান মাহমুদউল্লাহ আর ইমরুল তাও মনে করিয়ে দিতে ভুললেন না অধিনায়ক।


২০১৮-০৯-২৪ ১১:০৩:৩৩ এএম
ক্যারিবিয়ান লিগে মাহমুদউল্লাহদের বড় জয়

ক্যারিবিয়ান লিগে মাহমুদউল্লাহদের বড় জয়

দলের প্রথম ম্যাচে ছিলেন না। সেন্ট কিটস ও নেভিস প্যাট্রিয়টসও সেই ম্যাচে জয় পায়নি। এবার সুযোগ পেয়ে বাংলাদেশি অলরাউন্ডার খুব ভালো করতে না পারলেও তার দল ঠিকই জয় তুলে নিয়েছে। রোববার সকালে ত্রিনবাগো নাইট রাইডার্সের বিপক্ষে ৪২ রানের বড় জয় পায় সেন্ট কিটস।


২০১৮-০৮-১২ ৩:৫০:০৭ এএম
দল দেশে ফিরলেও মাহমুদউল্লাহ যাচ্ছেন সিপিএলে

দল দেশে ফিরলেও মাহমুদউল্লাহ যাচ্ছেন সিপিএলে

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সফল সিরিজ শেষে দেশে ফিরেছে বাংলাদেশ ক্রিকেট দল। তবে দলের সঙ্গে দেশে ফেরেননি মাহমুদউল্লাহ রিয়াদ, মাশরাফি বিন মর্তুজাসহ একাধিক সিনিয়র ক্রিকেটার। অন্যান্যরা ছুটি কাটালেও বিশ্রাম পাচ্ছেন না অলরাউন্ডার মাহমুদউল্লাহ।


২০১৮-০৮-০৯ ৭:৩৬:২২ এএম
এক নীরব যোদ্ধার পাওয়া-না পাওয়ার ১১ বছর

এক নীরব যোদ্ধার পাওয়া-না পাওয়ার ১১ বছর

একটি যুদ্ধ ক্ষেত্রে নায়ক তো অনেকেই থাকেন। যারা তাদের শৌর্য-বীর্য দিয়ে জয় ছিনিয়ে আনেন। কিন্তু এসব নায়কের পেছনেও থাকেন অনেক নায়ক। যারা তাদের জ্ঞান, কৌশল ও শক্তি দিয়ে পেছন থেকে নীরবেই সাহায্য করে যান সামনের নায়কদের। এসব নায়করা বেশিরভাগ সময়ই মূল মঞ্চে থাকেন না, কিন্তু তাদের অবদান ছাড়া মূলত সম্ভব হয় না বড় বড় জয়।


২০১৮-০৭-২৫ ৫:৪০:১৫ এএম