ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪২৬, ২৫ এপ্রিল ২০১৯
bangla news
টানা তৃতীয়বার উইজডেনের শীর্ষ ক্রিকেটার কোহলি

টানা তৃতীয়বার উইজডেনের শীর্ষ ক্রিকেটার কোহলি

২০১৮ সালটা যেকোনো বিচারেই বিরাট কোহলির জন্য দারুণ কেটেছে। দুর্দান্ত এক বছর কাটানোর পুরস্কারও পেলেন হাতেনাতে। বুধবার (১০ এপ্রিল) উইজডেন ক্রিকেটার্স অ্যালমেনাক কর্তৃক টানা তৃতীয়বারের মতো বছরের শীর্ষ ক্রিকেটারের স্বীকৃতি পেয়েছেন ভারতীয় অধিনায়ক।


২০১৯-০৪-১০ ৪:৫২:১৮ পিএম
আবারও কোহলির বেঙ্গালুরুর হার

আবারও কোহলির বেঙ্গালুরুর হার

একটি মাত্র জয়ের আশায় ছয়টি ম্যাচ খেলে ফেললো বিরাট কোহলির ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দল রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। কিন্তু জাতীয় দলের সফল এই অধিনায়কের হাতে জয় যেনো ধরাই দিতে চাইছে না। রোববারের (০৭ এপ্রিল) ম্যাচেও দিল্লি ক্যাপিটালের বিপক্ষে ৪ উইকেটে হেরেই মাঠ ছাড়লো কোহলিরা।


২০১৯-০৪-০৭ ৮:১৮:৩৪ পিএম
কোহলির আনন্দের রেকর্ড উবে গেল লজ্জার রেকর্ডে

কোহলির আনন্দের রেকর্ড উবে গেল লজ্জার রেকর্ডে

এবারের আইপিএলটা কোনোভাবেই যেন নিজের করে নিতে পারছেন না বিরাট কোহলি। একের পর এক হার তার নামের প্রতি সুবিচার করছে না। যেখানে একই ম্যাচে আইপিএলের সর্বোচ্চ রান সংগ্রাহক হওয়ার পরও, সেই ম্যাচেই টুর্নামেন্টটির সবচেয়ে বেশি খেলায় হেরে যাওয়া ক্রিকেটার হিসেবে লজ্জার রেকর্ডটি গড়লেন কোহলি।


২০১৯-০৪-০৬ ২:০৭:১৪ পিএম
আমরা আইপিএল খেলছি, পাড়ার ক্রিকেট নয়: কোহলি

আমরা আইপিএল খেলছি, পাড়ার ক্রিকেট নয়: কোহলি

এবারের আইপিএল মাঠের খেলার চেয়ে বিতর্কিত কাণ্ডের জন্যই বেশি আলোচিত হচ্ছে। শুরুতে রবীচন্দ্রন অশ্বিনের ‘মানকাড’ আউট বিতর্ক, এবার বাজে আম্পায়ারিং বিতর্ক। বাজে আম্পারিংয়ের কারণে তো এবার ম্যাচই হাতছাড়া হয়ে গেছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর। ম্যাচ শেষে তাই নিজের ক্ষোভ চেপে রাখতে পারলেন না পরাজিত দলের অধিনায়ক বিরাট কোহলি।


২০১৯-০৩-২৯ ৩:১৩:২৫ পিএম
বাংলাদেশ দল নিরাপদ থাকায় বিরাটের স্বস্তি

বাংলাদেশ দল নিরাপদ থাকায় বিরাটের স্বস্তি

শুক্রবার (১৫ মার্চ) নিউজিল্যান্ডের স্থানীয় সময় দেড়টার দিকে দুটি মসজিদে সন্ত্রাসী হামলায় নিহতের সংখ্যা ৪০ ছাড়িয়েছে। ক্রাইস্টচার্চের আল নূর মসজিদে জুমার নামাজ আদায়ে যাচ্ছিলেন বাংলাদেশ দলের ক্রিকেটাররাও। সৌভাগ্যক্রমে নিরাপদেই সেখান থেকে ফেরেন তারা। 


২০১৯-০৩-১৫ ৩:৪৭:৫৫ পিএম
পাকিস্তানের দাবি নাকচ করলো আইসিসি

পাকিস্তানের দাবি নাকচ করলো আইসিসি

অস্ট্রেলিয়ার বিপক্ষে চলতি ওয়ানডে সিরিজের তৃতীয় ম্যাচে ‘আর্মি ক্যাপ’ পরে নেমেছিল ভারতীয় দল। কাশ্মীরের পুলওয়ামায় সন্ত্রাসী হামলায় নিহত দেশটির আধা সামরিক বাহিনীর সদস্যদের স্মরণেই এমন সিদ্ধান্ত। কিন্তু বিষয়টা ভালোভাবে নেয়নি পাকিস্তান। আইসিসি’র কাছে কোহলিদের নিষিদ্ধের দাবি জানিয়ে চিঠি লিখেছিল দেশটির ক্রিকেট বোর্ড পিসিবি। কিন্তু তাদের সেই দাবি ধোপে টিকল না। 


২০১৯-০৩-১২ ৯:১৩:১৫ পিএম
কোহলিদের নিষিদ্ধের দাবি করলো পাকিস্তান!

কোহলিদের নিষিদ্ধের দাবি করলো পাকিস্তান!

অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের তৃতীয় ওয়ানডেতে ‘আর্মি ক্যাপ’ পরে মাঠে নেমেছিলেন বিরাট কোহলিরা। কাশ্মীরের পুলওয়ামায় সন্ত্রাসী হামলায় নিহত দেশটির আধা সামরিক বাহিনীর সদস্যদের স্মরণেই এমন সিদ্ধান্ত। কিন্তু বিষয়টা ভালোভাবে নেয়নি পাকিস্তান। এর আগে দেশটির দুই মন্ত্রী এই নিয়ে ক্ষোভ প্রকাশ করে আইসিসিকে ব্যবস্থা নিতে বলেছিলেন। এবার আইসিসির কাছে চিঠি লিখে কোহলিদের বিরুদ্ধে নালিশ জানালো পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।


২০১৯-০৩-১১ ৩:০০:১৪ পিএম
কোহলিরা ‘আর্মি ক্যাপ’ পরায় ক্ষেপেছে পাকিস্তান

কোহলিরা ‘আর্মি ক্যাপ’ পরায় ক্ষেপেছে পাকিস্তান

অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের তৃতীয় ওয়ানডেতে ‘আর্মি ক্যাপ’ পরে মাঠে নেমেছিলেন বিরাট কোহলিরা। কাশ্মীরের পুলওয়ামায় সন্ত্রাসী হামলায় নিহত দেশটির আধা সামরিক বাহিনীর সদস্যদের স্মরণেই এমন সিদ্ধান্ত। কিন্তু তাদের এই নজির স্থাপন ভালো চোখে দেখছে না পাকিস্তান।


২০১৯-০৩-০৯ ৩:৪৮:৩১ পিএম
কোহলির সেঞ্চুরিতেও জয় পেলো না ভারত

কোহলির সেঞ্চুরিতেও জয় পেলো না ভারত

অজিদের দেওয়া ৩১৪ রানের বিশাল টার্গেটে ব্যাট করতে নেমে দলের অবস্থা যখন সঙ্গিন, ঠিক সেসময় ব্যাট হাতে দাঁড়িয়ে যান বিরাট কোহলি। দলকে বিপদের সময় দুর্দান্ত এক সেঞ্চুরি হাঁকিয়েও অবশ্য জয়ের মুখ দেখতে পারলেন না ভারতীয় অধিনায়ক। অস্ট্রেলিয়ার কাছে সিরিজের তৃতীয় ম্যাচে ৩২ রানে হেরে গেছে ভারত। আর এই জয়ে ৫ ম্যাচ সিরিজের ব্যবধান ২-১ এ নামিয়ে এনেছে অস্ট্রেলিয়া।


২০১৯-০৩-০৮ ১০:১৪:৩১ পিএম
শচীনের আরও কাছে কোহলি

শচীনের আরও কাছে কোহলি

ব্যাট হাতে বিরাট কোহলি মানেই বর্তমান ক্রিকেটের রেকর্ড বইয়ে কিছু পরিবর্তন। এক কথায় তাই তো তাকে ‘রেকর্ড বয়’ নামেই ডাকা হয়। একের পর এক সেঞ্চুরি করে এগিয়ে যাচ্ছেন শচীন টেন্ডুলকারের রেকর্ডের দিকে।


২০১৯-০৩-০৫ ৬:৪৪:৪৪ পিএম
‘রিয়েল হিরো’ অভিনন্দনকে শচীন-কোহলির ‘স্যালুট’

‘রিয়েল হিরো’ অভিনন্দনকে শচীন-কোহলির ‘স্যালুট’

সকল উত্তেজনা, উৎকণ্ঠার অবসান ঘটিয়ে অবশেষে পাকিস্তান থেকে স্বদেশে ফিরেছেন ভারতের পাইলট উইং কমান্ডার অভিনন্দন বর্তমান। শুক্রবার (১ মার্চ) স্থানীয় সময় রাত সোয়া ৯টার দিকে (বাংলাদেশ সময় পৌনে ১০টার দিকে) দুই দেশের ‘ওয়াঘা সীমান্ত’ দিয়ে অভিনন্দনকে ভারতীয় কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করে পাকিস্তান সরকার। 


২০১৯-০৩-০২ ৯:১৫:৩৭ এএম
কোহলি নন, বর্ষসেরা অধিনায়ক লেনিং!

কোহলি নন, বর্ষসেরা অধিনায়ক লেনিং!

শিরোনাম দেখে চমকে ওঠা স্বাভাবিক। কে এই লেনিং, যিনি কি-না কোহলিকেও পেছনে ফেলে দিয়েছেন? তাও অধিনায়ক কোহলিকে! এই মেগ লেনিং অস্ট্রেলিয়া নারী ক্রিকেট দলের অধিনায়ক। তার অধিনায়কত্বের রেকর্ড জানেন? ২০১৮ সালে ৫ ওয়ানডের সবকটিতেই জয়, আর ১৫টি টি-টোয়েন্টির ১৪টিতে জয়, হার মাত্র ১টি।


২০১৯-০২-২৫ ৮:৩২:০৫ পিএম
শীর্ষে কোহলি, তিনে বোল্ট

শীর্ষে কোহলি, তিনে বোল্ট

আইসিসির সর্বশেষ ওয়ানডে র‍্যাঙ্কিংয়ের দুইয়ে জায়গা করে নিয়েছে ভারত। আর ব্যাটসম্যান-বোলারদের তালিকায় আগের মতোই শীর্ষে আছেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি ও পেসার জাসপ্রিত বুমরাহ। বোলারদের তালিকায় তিনে ওঠে এসেছেন কিউই পেসার ট্রেন্ট বোল্ট।


২০১৯-০২-০৫ ৭:০৪:২২ পিএম
১৫ জানুয়ারি ‘বিরাট কোহলি দিবস’!

১৫ জানুয়ারি ‘বিরাট কোহলি দিবস’!

বর্তমানে দুর্দান্ত ফর্মে আছে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। এই ফর্ম ধরে রেখেছেন গেলো কয়েক বছর ধরেই। এমন এক ক্রিকেটারের জন্য বিশেষ একটি দিন রাখাই যায়। ১৫ জানুয়ারিকে ‘বিরাট কোহলি দিবস’ বললে হয়তো ভুলও হবে না!


২০১৯-০১-১৭ ৪:৫৮:৫০ পিএম
পথ দেখালেন কোহলি, ‘ফিনিশিং’ টানলেন ধোনি

পথ দেখালেন কোহলি, ‘ফিনিশিং’ টানলেন ধোনি

অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট সিরিজ জিতে উড়তে থাকা ভারতকে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচেই মাটিতে নামিয়ে এনেছিল অজিরা। কিন্তু দ্বিতীয় ম্যাচেই ঘুরে দাঁড়িয়ে অজিদের সমতায় ফিরলো ভারত। আর তাতে অসাধারণ এক সেঞ্চুরি হাঁকিয়ে যোগ্য নেতৃত্ব দিলেন ব্যাটসম্যান কোহলি। তবে সবার নজর কেড়েছেন দীর্ঘদিন পর ‘ফিনিশার’ রূপে দেখা দেওয়া মহেন্দ্র সিং ধোনি।


২০১৯-০১-১৫ ৭:২৭:৪৩ পিএম