ঢাকা, সোমবার, ৫ আশ্বিন ১৪২৮, ২০ সেপ্টেম্বর ২০২১, ১১ সফর ১৪৪৩

টেনিস

গোড়ালি মচকে বিদায় সেরেনার, ভাগ্যগুণে দ্বিতীয় রাউন্ডে ফেদেরার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৬ ঘণ্টা, জুন ৩০, ২০২১
গোড়ালি মচকে বিদায় সেরেনার, ভাগ্যগুণে দ্বিতীয় রাউন্ডে ফেদেরার চোখের জলে বিদায় সেরানার, ভাগ্যগুণে জিতেছেন ফেদেরার/ছবি: সংগৃহীত

আর মাত্র একটি গ্র্যান্ড স্ল্যাম জিতলেই মার্গারেট কোর্টের বিশ্বরেকর্ড স্পর্শ করা হয়ে যেত সেরেনা উইলিয়ামসের। কিন্তু কপাল খারাপ হলে যা হয়! প্রথম রাউন্ড থেকেই বিদায় নিলেন এই মার্কিন টেনিস তারকা।

 

উইম্বলডনের প্রথম রাউন্ডে বেলারুশের আলিয়াকসান্দ্রা সাসনোভিচে কাছে অবশ্য হারেননি সেরেনা। বরং প্রথম সেটে সার্ভিস ব্রেক করে ৩-১ গেমে এগিয়েও ছিলেন। কিন্তু পা পিছলে গোড়ালি মচকে যায় ষষ্ঠ বাছাই এই টেনিস গ্রেট।  

এরপর চিকিৎসা নিয়ে ফের কোর্টে ফিরে আসেন। কিছুক্ষণ খেলা চালিয়ে যান তিনি। কিন্তু সাসনোভিচ ৩–৩ করার পর তিনি পড়ে যান। চেয়ার আম্পায়ার তাকে উঠে দাঁড়াতে সাহায্য করেন। কিন্তু এরপর আর খেলা চালিয়ে যেতে পারেননি। কাঁদতে কাঁদতে বিদায় নেন সাত বারের উইম্বলডন চ্যাম্পিয়ন।

২৩টি গ্র্যান্ড স্ল্যামের মালিক সেরেনা আর একটি খেতাব জিতলেই ছোঁবেন মার্গারেট কোর্টের ২৪টি গ্র্যান্ড স্ল্যাম জয়ের বিশ্বরেকর্ড।

অন্যদিকে অল্পের জন্য বিপদ থেকে রক্ষা পেয়েছেন রজার সবচেয়ে বেশি গ্র্যান্ড স্লাম জয়ের রেকর্ডের ভাগিদার ফেদেরার। আর এখানেও মূল ভূমিকা সেই চোটের। নিজের ৩৩তম জন্মদিনে সুইস টেনিস কিংবদন্তির মুখোমুখি হয়েছিলেন আদ্রিয়ান মানারিনোর।  

নিজের জন্মদিনে আপসেট ঘটানোর বেশ কাছাকাছি চলে গিয়েছিলেন ফরাসি খেলোয়াড়। প্রথম সেট হারার পরের দুই সেট জিতে এগিয়েও গিয়েছিলেন। চতুর্থ সেটে আটবারের উইম্বলডন চ্যাম্পিয়ন ৬–২ গেমে জিতে সমতা ফেরান। ওই সেটেই সর্বনাশ হয় মানারিনোর। ফেদেরার যখন ৪-২ গেমে এগিয়ে, পা পিছলে কোর্টে পড়ে যান তিনি। হাঁটুতে আঘাত পাওয়ার পর কোনো রকমে চতুর্থ সেট শেষ করলেও পঞ্চম সেট শুরুর আগেই চোটের কাছে হার মেনে নেন তিনি। ফলে ভাগ্যগুণে দ্বিতীয় রাউন্ডে পা রাখেন ফেদেরার।

বাংলাদেশ সময়: ১১২৬ ঘণ্টা, জুন ৩০, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa