ঢাকা, বৃহস্পতিবার, ৮ আশ্বিন ১৪২৮, ২৩ সেপ্টেম্বর ২০২১, ১৪ সফর ১৪৪৩

টেনিস

পর্দা নামলো বাংলাদেশ জুনিয়র আন্তর্জাতিক সিরিজের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০৯ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৯
পর্দা নামলো বাংলাদেশ জুনিয়র আন্তর্জাতিক সিরিজের ছবি: সংগৃহীত

পাঁচটি ইভেন্টের ফাইনাল খেলার মধ্যদিয়ে শেষ হলো ইউনেক্স-সানরাইজ বাংলাদেশ জুনিয়র আন্তর্জাতিক সিরিজ ২০১৯। রোববার (২২ ডিসেম্বর) শহীদ তাজউদ্দিন আহমেদ ইনডোর স্টেডিয়ামে অনুষ্ঠিত হয় ফাইনালের ম্যাচগুলো।

পুরুষ এককের ফাইনালে ভারতের মেইরাবা লুয়াং ২১-১৪ ও ২১-১৮ পয়েন্টে মালয়েশিয়ার কেন ইয়ন অংকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছেন। মহিলা এককের ফাইনালে থাইল্যান্ডের কৃত্তিপর্ণ জিয়ান্তানেত ২১-১২, ১৬-২১ ও ২১-১৬ পয়েন্টে ভারতের ত্রিশা জলিকে পরাজিত করে শিরোপা জেতেন।

মহিলা দ্বৈত ইভেন্টে মালয়েশিয়ার চেং সু হুই ও চেং সু ইন জুটি ২১-৮ ও ২১-৭ পয়েন্টে নেপালের জেসিকা গুরুং ও রাসিলা মাহরজন জুটিকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়। মিশ্র দ্বৈত ইভেন্টে মালয়েশিয়ার গো বুন ঝে ও চেং সু ইন জুটি ২১-৮ ও ২১-১৭ পয়েন্টে স্বদেশী চং ই জ্যাক ও ওং কিয়াও শি ওদেলিয়া জুটিকে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়।

এদিকে, পুরুষ দ্বৈত ইভেন্টেও অল ফাইনালে ছিল মালয়েশিয়া। জাস্টিন হো শো উয়ে ও ফাজরিক মোহাম্মদ রাজিফ জুটি ১৩-২১, ২২-২০ ও ২১-১২ পয়েন্টে ইওন ইয়োগিন ইউই ও ঝেন উই অং জুটিকে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়।

ইউনেক্স-সানরাইজ বাংলাদেশ জুনিয়র আন্তর্জাতিক সিরিজ শেষে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পাঁচটি ইভেন্টের চ্যাম্পিয়ন ও রানারআপের হাতে পুরস্কার তুলে দেন তথ্য মন্ত্রণালয়ের সচিব ও বাংলাদেশ ব্যাডমিন্টন ফেডারেশনের সভাপতি আবদুল মালেক। সমাপনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ফেডারেশনের সাধারন সম্পাদক আমির হোসেন বাহারসহ অন্যান্য কর্মকর্তাগণ।  

সাধারণ সম্পাদক আমির হোসেন বাহার বলেন, ‘আসছে জানুয়ারিতে দেশব্যাপী শেখ রাসেল স্কুল ব্যাডমিন্টন টুর্নামেন্ট শুরু করবো আমরা। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে আগামী বছর উপজেলা, জেলা, বিভাগ ও জাতীয় পর্যায়ে ব্যাডমিন্টন টুর্নামেন্টের আয়োজন করা হবে। সেই সঙ্গে ১০টি দেশের শীর্ষ র‌্যাংকধারী শাটলারদের নিয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক ব্যাডমিন্টন টুর্নামেন্টের আয়োজন করা হবে। ’

ইউনেক্স-সানরাইজ বাংলাদেশ জুনিয়র আন্তর্জাতিক সিরিজ টুর্নামেন্টে ভারত, মালয়েশিয়া, থাইল্যান্ড, নেপাল, যুক্তরাষ্ট্র ও স্বাগতিক বাংলাদেশের ৪০ জন পুরুষ ও ২২ জন মহিলা শাটলার অংশগ্রহণ করেন।

বাংলাদেশ সময়: ১৯০৯ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৯
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa