ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

টেনিস

শীর্ষে বাংলাদেশ পুলিশ-সাইফ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২০৪ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৯
শীর্ষে বাংলাদেশ পুলিশ-সাইফ ছবি: সংগৃহীত

বাংলাদেশ দাবা ফেডারেশনের আয়োজনে ওয়ালটন রেফ্রিজারেটর প্রিমিয়ার ডিভিশন দাবা লিগ-২০১৯ এর পঞ্চম রাউন্ডের খেলা শেষে বাংলাদেশ পুলিশ ও গতবারের চ্যাম্পিয়ন সাইফ স্পোর্টিং ক্লাব পূর্ণ ১০ পয়েন্টে করে নিয়ে যুগ্মভাবে পয়েন্ট তালিকায় শীর্ষস্থান অক্ষুন্ন রেখেছে।

বুধবার (১১ ডিসেম্বর) জাতীয় ক্রীড়া পরিষদের এনএসসি টাওয়ার অডিটোরিয়াম লাউঞ্জে অনুষ্ঠিত পঞ্চম রাউন্ডের খেলায় বাংলাদেশ পুলিশ ৪-০ গেম পয়েন্টে শেখ রাসেল চেস ক্লাবকে ও সাইফ স্পোর্টিং ক্লাব ৩-১ গেম পয়েন্টে একসেস চেস ক্লাবকে পরাজিত করে।

বাংলাদেশ পুলিশ দলের পক্ষে জর্জিয়ার গ্র্যান্ড মাস্টার যোবাভা বাদুর, মিখাইল মেচডলিশব্যালি, আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ ফাহাদ রহমান ও ফিদে মাস্টার মোহাম্মদ আব্দুল মালেক যথাক্রমে শেখ রাসেল চেস ক্লাবের আন্তর্জাতিক মাস্টার রাকেশ কুলকার্নি, প্রনব শেঠী, ক্যান্ডিডেট মাস্টার মোঃ শওকত বিন ওসমান শাওন ও শওকত হোসেন পল্লবকে পরাজিত করেন।

সাইফ স্পোর্টিং ক্লাবের পক্ষে গ্র্যান্ড মাস্টার মোল্লা আব্দুল্লাহ আল রাকিব, গ্র্যান্ড মাস্টার জিয়াউর রহমান ও গ্র্যান্ড মাস্টার এনামুল হোসেন রাজীব যথাক্রমে একসেস চেস ক্লাবের সৌরথ বিশ্বাস, ফিরোজ আহমেদ ও স্বর্নাভো চৌধুরীকে পরাজিত করে। একসেস চেস ক্লাবের ভারতীয় সোহাম ভট্টাচার্যের কাছে সাইফ স্পোর্টিং ক্লাবের গ্র্যান্ড মাস্টার রিফাত বিন সাত্তার হেরে যান।

বাংলাদেশ নৌবাহিনী ও উত্তরা সেন্ট্রাল চেস ক্লাব ৮ পয়েন্ট নিয়ে যুগ্মভাবে দ্বিতীয় স্থানে রয়েছে। এ রাউন্ডের খেলায় বাংলাদেশ নৌবাহিনী ৪-০ গেম পয়েন্টে জনতা ব্যাংক অফিসার ওয়েলফেয়ার সোসাইটিকে এবং উত্তরা সেন্ট্রাল চেস ক্লাব ২.৫-১.৫ গেম পয়েন্টে তিতাস ক্লাবকে পরাজিত করে। বাংলাদেশ নৌবাহিনীর পক্ষে আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ মিনহাজ উদ্দিন, ফিদে মাস্টার সেখ নাসির আহমেদ, ফিদে মাস্টার খন্দকার আমিনুল ইসলাম ও ক্যান্ডিডেট মাস্টার সুব্রত বিশ্বাস যথাক্রমে জনতা ব্যাংক অফিসার ওয়েলফেয়ার সোসাইটির ফিদে মাস্টার সৈয়দ মাহফুজুর রহমান, ঘোরাই, আমবারিস শর্মা ও মহিলা আন্তর্জাতিক মাস্টার শারমীন সুলতানা শিরিনকে পরাজিত করেন।

উত্তরা সেন্ট্রাল চেস ক্লাবের পক্ষে গ্র্যান্ড মাস্টার ম্যাক্সিম লুগভস্কয় তিতাস ক্লাবের ভারতীয় আন্তর্জাতিক মাস্টার অক্ষত কামপারিয়াকে পরাজিত করেন। তিতাস ক্লাবের ফিদে মাস্টার মেহেদী হাসান পরাগ, আন্তর্জাতিক মাস্টার রাকেশ কুমার জেনা ও ক্যান্ডিডেট মাস্টার সাইফুল ইসলাম চৌধুরী যথাক্রমে উত্তরা সেন্ট্রাল চেস ক্লাবের তাহসিন তাজওয়ার জিয়া, আন্তর্জাতিক মাস্টার খুশেনখোজায়েভ মুহাম্মদ ও অনত চৌধুরীর সাথে ড্র করেন। বাংলাদেশ বিমান ৩-১ গেম পয়েন্টে সোনালী ব্যাংক ক্রীড়া ও বিনোদন ক্লাবকে পরাজিত করে। বাংলাদেশ বিমানের ফিদে মাস্টার মোঃ তৈয়বুর রহমান, ফিদে মাস্টার জয়দীপ দত্ত ও ফিদে মাস্টার দেবরাজ চ্যাটার্জী যথাক্রমে সোনালী ব্যাংক ক্রীড়া ও বিনোদন ক্লাবের ক্যান্ডিডেট মাস্টার কৃষ্ণা থাপা, মোঃ আবজিদ রহমান ও মোঃ আবু হানিফকে পরাজিত করেন।

এছাড়া, সোনালী ব্যাংক ক্রীড়া ও বিনোদন ক্লাবের মোঃ সিদ্দীকুর রহমান বাংলাদেশ বিমানের মোঃ মাসুম হোসেনকে পরাজিত করেন। সুলতানা কামাল স্মৃতি পাঠাগার ২.৫-১.৫ গেম পয়েন্টে সোনারগাঁও চেস ক্লাবকে পরাজিত করে। সুলতানা কামাল স্মৃতি পাঠাগারের উতেন ও নয়ন কুমার মোহন্ত যথাক্রমে সোনারগাঁও চেস ক্লাবের ফিদে মাস্টার ইউনুস হাসান ও সংকলন ভারতীকে পরাজিত করেন। সোনারগাঁও চেস ক্লাবের ক্যান্ডিডেট মাস্টার ইকরামুল হক সিয়াম সুলতানা কামাল স্মৃতি পাঠাগারের কুসাথা নিকেনকে পরাজিত করেন এবং সোনারগাঁও চেস ক্লাবের নেপাল প্রকাশ চন্দ্র সুলতানা কামাল স্মৃতি পাঠাগারের সুবেদি রাজনের সাথে ড্র করেন।

বাংলাদেশ সময়: ২১০১ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৯
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

টেনিস এর সর্বশেষ